মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ২৯ মার্চ ২০১১, ১৫ চৈত্র ১৪১৭
তারুণ্যের ক্যারিয়ার ভাবনা
কলেজের গণ্ডি পেরিয়ে শুরু হয় বিশ্ববিদ্যালয় ভর্তিযুদ্ধ। এই লড়াইয়ে পছন্দের বিষয় পড়ার সুযোগ জোটে খুব কম সংখ্যক ছাত্রের। পছন্দের বিশ্ববিদ্যালয় কিংবা বিষয় নিয়ে যারা উচ্চ-মাধ্যমিক থেকেই সচেষ্ট থাকে মূলত তারাই হয় সফলকাম। তবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেই ভবিষ্যতের প্রস্তুতি শেষ হয়ে যায় না, এগিয়ে যেতে হয় আরও গুরুত্বপূর্ণ অধ্যায়ের দিকে। যাকে আমরা বলি ক্যারিয়ার কিংবা বাসত্মবজীবন। বর্তমানের প্রতিযোগিতামূলক চাকরির বাজারে ক্যারিয়ার অত্যন্ত গুরম্নত্বপূর্ণ। ক্যারিয়ারের প্রস্তুতি নিতে তাই বিশ্ববিদ্যালয়ের শুরম্ন থেকেই . . .
কাজের ক্ষেত্রে আগ্রহ অত্যন্ত জরুরী
সামুরাই মারুফ
প্রতিটি পণ্যের প্রচার ও প্রসারের ক্ষেত্রে বিজ্ঞাপন একটি গুরুত্বপূর্ণ বিষয়। বর্তমানের স্যাটেলাইট যুগে ভোক্তাকে আকৃষ্ট করতে তাই বেশিরভাগ টেলিভিশনের অনুষ্ঠানেই আমরা দেখতে পাই আকর্ষণীয় মনকাড়া সব অডিও-ভিজুয়াল উপস্থাপন। স্বল্প সময়ের মধ্যে প্রতিপাদ্য বিষয়কে উপস্থাপন করতে বিজ্ঞাপন যেমন চ্যালেঞ্জিং তেমনি এর গ্রহণযোগ্যতাও ব্যাপক। আর এই বিজ্ঞাপন অঙ্গনে শিল্প নির্দেশনা অন্যতম গুরম্নত্বপূর্ণ বিষয়। বাংলাদেশের সমসাময়িক অন্যতম তরম্নণ শিল্প নির্দেশক সামুরাই মারম্নফ। তিনি এবার মুখোমুখি হলেন আমাদের প্রতিবেদক আফলাহ্ . . .
মধ্যপ্রাচ্যের সিনাত্রা ইবো
গ্রীস থেকে ইরাক_সমগ্র অঞ্চলের নতুন প্রজন্মের অন্যতম প্রিয় গায়ক ইবো। প্রতিশ্রম্নতিশীল এই গায়ক তার গায়কী ভঙ্গির কারণে সমগ্র মধ্যপ্রাচ্যেই নতুন সিনাত্রা হিসেবে পরিচিত। যার সানি্নধ্য পেতে তরম্নণরা যেমন ব্যাকুল তেমন তরম্নণীরাও কম যায় না। তবে নানা স্ক্যান্ডাল, দুর্ঘটনা এবং কারাভোগ এই শিল্পীকে যেমন বিতর্কিত করছে তেমনি তার জনপ্রিয়তাও আকাশ ছোঁয়া। তবে গত ১৩ মার্চ ছিল এই শিল্পীর জীবনে ঘটে যাওয়া অন্যতম দুর্ঘটনার দিন। টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান শেষ করে বের হওয়া পথে গুপ্তঘাতকের আক্রমণের শিকার হন এই জনপ্রিয় শিল্পী। . . .