মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ৫ ফেব্রুয়ারী ২০১১, ২৩ মাঘ ১৪১৭
বিশ্বকাপ ক্রিকেট নিয়ে আমাদের প্রত্যাশা
কেয়া নন্দী
রাহুল, আদি, আরিয়ান, রফিক ওরা চার বন্ধু। একই স্কুলে এবং একই ক্লাসে পড়ে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলাতেও তাদের ঢের ঝোঁক। স্কুল থেকে এসে ফ্রেশ হয়ে সোজা তাদের রম্নমে চলে যায়। তাদের প্রিয় খেলা ক্রিকেট। রম্নমে গিয়ে বসে পড়ে কম্পিউটারের সামনে। সেখানে কম্পিউটারের মাধ্যমে তারা ক্রিকেট খেলে। তারা খেলার মাঠের বাসত্মবিক আনন্দ লাভ করতে পারে না। কারণ ঢাকা শহরে তেমন কোন খেলার মাঠ নেই। যাই হোক, সে কথা আজ না হয় থাক। অবশ্য এই ক্রিকেট নিয়ে প্রায়ই চার বন্ধুর মাঝে কথা কাটাকাটি হয়। কেউ বলে এই খেলোয়াড় ভাল, কেউ বা বিরোধিতা . . .
বার্লিনে খুলল কম্পিউটার গেমসের জাদুঘর
যারা কম্পিউটার গেমস যারা পছন্দ করো তাদের জন্য সুখবর। এবার খোদ জার্মানিতে খোলা হলো কম্পিউটার গেমসের এক জমজমাট জাদুঘর। হাতের কাছে যে কম্পিউটারটি রয়েছে তাতে কি গেম আছে? মানে কম্পিউটারে খেলা যায় এমনধ খেলা! জানি অনেকেই বলবেন কম্পিউটার আছে, আর গেম থাকবে না তা কি হতে পারে? প্রতিদিন কত শত মানুষ তাদের মূল্যবান সময় ব্যয় করছেন এই গেম খেলে। কেবল কি একা একা খেলা! এখন কম্পিউটার গেমসের বিশ্ব প্রতিযোগিতাও হচ্ছে ফি বছর। নানা দেশ থেকে হাজার হাজার খেলোয়াড়রা আসছেন, অংশ নিচ্ছেন জটিল সব খেলায়। তারপর জিতে নিচ্ছেন মুকুট। . . .
বিশ্বকাপ ক্রিকেট_ ছোট্ট বিশেষজ্ঞদের মতামত
সুমাইয়া মিতু খুব ভাল লাগছে এবারের বিশ্বকাপ আমাদের দেশে হবে। কিন্তু জান আমি না টিকেট পাইনি। আমার আব্বু টিকেটের জন্য লাইনে দাঁড়িয়ে থেকেও টিকিট পায়নি। তবও টেলিভিশনে বাংলাদেশের সব খেলা দেখব। আমার মনে হয় বাংলাদেশ এবার ভালই খেলবে। ভিকারম্নননিসা নূন স্কুল, ঢাকা ৫ম শ্রেণী অনিক রহমান আমি বিশ্বকাপে বাংলাদেশের সবগুলো খেলা দেখব। তাই আগেই পড়া করে রাখবো। তাহলেই আম্মু খেলা দেখতে দিবে। সাকিব ও তামিম ভাল খেলতেন আমরা ভারতকে হারাতে পারবো। মোহাম্মদপুর রেসিডেন্সিয়াল স্কুল ৫ম শ্রেণী সূচনা হাসান বিশ্বকাপের . . .