মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৭ মে ২০১৩, ৩ জ্যৈষ্ঠ ১৪২০
তমার মন বোঝে না
স্টাফ রিপোর্টার ॥ নায়িকা হিসেবে তমা মির্জা অনেকটাই এগিয়ে আছেন। অনন্ত হীরার ‘ও আমার দেশের মাটি’ ছবিতে তমার অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের। পাশাপাশি এই ছবিতে চলচ্চিত্র সমাচোলকদের প্রশংসাও কুড়িয়েছেন তিনি। ও আমার দেশের মাটির সাফল্যের পর সম্প্রতি নতুন আরও একটি ছবিতে জুটিবদ্ধ হয়েছেন চলচ্চিত্রে হালের হার্টথ্রব নায়িকা তমা মির্জা। ছবিটির নাম ‘মন বোঝে না’। শাহাদাত হোসেন লিটন পরিচালিত এই ছবিতে তমার নায়ক হিসেবে দেখা যাবে সময়ের আরেক হার্টথ্রব নায়ক আরেফিন শুভকে। নতুন এই ছবি সম্পর্কে তমা মির্জা . . .
ফের...
স্টাফ রিপোর্টার ॥ দুই বছর পর আবারও একটি নাটকে অভিনয় করতে যাচ্ছেন বর্তমান সময়ে দুই গুণী অভিনয় শিল্পী আনিসুর রহমান মিলন ও তিশা। দর্শকনন্দিত এই জুটির সবচেয়ে দর্শকপ্রিয় নাটক গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সুলতানা বিবিয়ানা।’ এই নাটকের পর অনেক নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন মিলন-তিশা। দুই বছর পর আবারও মিলন-তিশা জুটিবদ্ধ হয়ে অভিনয় করছেন খ- নাটকে। নাটকের নাম ‘পৃথার হাতে বিনয়।’ নাটকে পৃথা চরিত্রে অভিনয় করছেন তিশা এবং বিনয় চরিত্রে অভিনয় করছেন মিলন। সর্বশেষ এই জুটি একসঙ্গে অভিনয় করেন . . .
একটি বৃদ্ধাশ্রম গড়ার খুব ইচ্ছে
মোহাম্মদ সোহাগ
সম্প্রতি অনুষ্ঠিত ক্লোজআপ ওয়ান গ্র্যান্ড ফিনালে প্রথম রানার আপ হয়েছেন মোহাম্মদ সোহাগ। তার সঙ্গে টেলিফোনে আলাপন বিভাগে কথা বলে আলাপচারিতার চুম্বক অংশ তুলে ধরেছেন সৈয়দ নূর-ই-আলম স্বপ্ন পূরণের একধাপ এগিয়ে গেলেন। অনুভূতি কেমন? সোহাগ: অবশ্যই বেশ ভাল লাগছিল। তবে আরও ভাল লাগত যদি সেরা হতে পারতাম। আমার গ্রামের মানুষের এ ফলাফলের অপেক্ষায় টিভি সেটের সামনে বসে ছিল। যখন প্রথম রানার আপ হিসেবে আমার নামটি ঘোষণা করা হয়, তখন গ্রামের সবাই আনন্দে উল্লাস করছিল। ক্লোজআপ ওয়ান গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠানে আমার বাবা-মা . . .
কানের উদ্দেশে অনন্ত ও বর্ষার ঢাকা ত্যাগ
স্টাফ রিপোর্টার ॥ ৬৬তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে প্রযোজক ও চিত্রনায়ক অনন্তও চিত্রনায়িকা বর্ষা বুধবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে কাতার এয়ারওয়জের কিউ আর -৩৪৩ ফ্লাইটে ঢাকা ত্যাগ করেছেন। এবারের কান চলচ্চিত্র উৎসবে প্রথমবারের মতো বাংলা চলচ্চিত্র প্রদর্শিত হতে যাচ্ছে। সেখানে প্রদর্শিত হবে এমএ জলিল অনন্ত প্রযোজিত, পরিচালিত ও অভিনীত চলচ্চিত্র ‘নিঃস্বার্থ ভালোবাসা’, যেটা আগামী রোজার ঈদে বাংলাদেশে মুক্তি পাবে। উল্লেখ্য, ‘নিঃস্বার্থ ভালোবাসা’ ছবিটি অনন্ত জলিল পরিচালিত প্রথম . . .
আবারও প্রকাশের সঙ্গে
সংস্কৃতি ডেস্ক ॥ প্রায় নয় বছর আগে প্রকাশ ঝা প্রিয়াংকার চুক্তিবদ্ধ ম্যানেজার ছিলেন। ২০০৪ সালে প্রকাশ ঝা’র সাথে বিভিন্ন বিষয়ে বনিবনা না হওয়ায় প্রিয়াংকা সম্পর্কচ্ছেদের ঘোষনা দেন। চুক্তি অনুযায়ী ছয় মাস বাকি থাকায় প্রকাশ ও তার পাওনা টাকা দাবি করেন।এসবের পেছনে প্রিয়াংকার বাবা অশোক চোপড়া রয়েছেন বলে দাবি করেন। তার অভিযোগ অশোক তার কাজে হস্তক্ষেপ করছেন এবং বলিউড ইন্ডাস্ট্রির প্রত্যেকের কাছে বদনাম করছেন। প্রিয়াংকার সাথে সাবেক প্রেমিক হারামানের ঘন্টার পর ঘন্টা কথোপকথন ফাঁস করে দেয়ার হুমকিও দেন প্রকাশ। . . .
চলচ্চিত্রে প্রথম জুটি মানস সুচরিতা
স্টাফ রিপোর্টার ॥ চলচ্চিত্রে প্রথমবারের মতো মা ও বাবার চরিত্রে জুটিবদ্ধ হয়ে অভিনয় করলেন জনপ্রিয় অভিনেত্রী সুচরিতা ও মানস বন্দ্যোপাধ্যায়। মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত ‘মায়ের মমতা’ ছবিতে দর্শক দেখতে পাবেন তাদের। গত ১৩ মে থেকে সাভার এবং উত্তরায় ছবিটির শূটিং শুরু হয়েছে। এই ছবিতে তারা সুচরিতা চিত্রনায়িকা নিপুণের মা বাবার চরিত্রে অভিনয় করছেন। প্রথমবারের মতো সুচরিতার সঙ্গে অভিনয় প্রসঙ্গে মানস বন্দ্যোপাধ্যায় বলেন, একজন শিল্পীর প্রতি আরেকজন শিল্পীর যে আন্তরিকতা থাকা উচিত সুচরিতা আপার মাঝে তা . . .
শিরিনের মিউজিক ভিডিও
স্টাফ রিপোর্টার ॥ ভালবাসা দিবসে প্রকাশ হওয়া কণ্ঠশিল্পী শিরিন মুন্নী ‘একটা সুখের স্বপ্ন’ এ্যালবাম দিয়ে বাজিমাৎ করেন সঙ্গীত জগতের শ্রোতাদের। এবার তার এ্যালবামের গান নিয়ে মিউজিক ভিডিও কাজ শুরু করেছেন। ইতোমধ্যে ‘জোনাকীর আলো জ্বেলে’ গানটির মিউজিক ভিডিও করা হয়েছে। জাহিদ মাহমুদের পরিচালনায় ও সোহেলের চিত্রগ্রহণে মিউজিক ভিডিওতে মডেল হয়েছে মুন্নী নিজেই। ‘জোনাকীর আলো জ্বেলে’ গানের গীতিকার তারিক ইমাম। এছাড়াও শিরিন মুন্নী সম্প্রতি একটি বিজ্ঞাপনের জিঙ্গেলে কণ্ঠ দিয়েছেন। এছাড়া . . .
একই নাটকে আফরোজা বানু দিনার ও সাজ্জাদ রেজা
স্টাফ রিপোর্টার ॥ একই নাটকে এই প্রথম একসঙ্গে কাজ করছেন জনপ্রিয় নাট্যাভিনেত্রী আফরোজা বানু, অভিনেতা দিনার ও সাজ্জাদ রেজা। রুলিন রহমান রচিত ও শাহাদাত হোসেন সুজন পরিচালিত ধারাবাহিক এ নাটকের নাম ‘বিশাখা’। নাটকে আফরোজা বানুর ছেলের চরিত্রে অভিনয় করছেন সাজ্জাদ রেজা এবং মেয়ের জামাইয়ের চরিত্রে অভিনয় করছেন দিনার। আফরোজা বানু বলেন, এখন আর আগের মতো নাটকে একের পর এক কাজ করতে ইচ্ছে করে না। গল্প ভাল হলেই শুধু কাজ করি। দিনার এবং সাজ্জাদের সঙ্গে কাজ করতে বেশ ভাল লাগছে। বিশাখা নাটকটির গল্প খুব সুন্দর। . . .
আবার বলিউডে সব্যসাচী
সংস্কৃতি ডেস্ক ॥ ‘পরিণীতা’ ছবির পর আবার বলিউড ছবিতে অভিনয় করতে যাচ্ছেন টালিগঞ্জের ফেলুদা’খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। মৃত্যুঞ্জয় দেবরাতের পরবর্তী হিন্দী ছবিতে অভিনয় করবেন তিনি। আগামী মাসেই এ ছবির শূটিং শুরু হবে। এ ছবিতে শুধু সব্যসাচীই নন, ছবির সবটা জুড়েই বাংলার বহু কলাকুশলীকে দেখতে পাওয়া যাবে। এমনকি, ছবির পেছনেও থাকবেন বাংলার টেকনিশিয়ানদের কেউ কেউ। কিন্তু মূল ছবির বয়ান শোনা যাবে সব্যসাচী চক্রবর্তীর মুখ থেকেই। বাঙালীর বলিউড বিজয় নিয়ে নতুন করে বলার কিছু নেই। শ্রেষ্ঠত্বের শিরোপা . . .
ফেরদৌস আরার একক সঙ্গীত সন্ধ্যা আজ
স্টাফ রিপোর্টার ॥ বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা এবার গান গাইবেন ইন্ধিরা গান্ধী কালচারাল সেন্টারে। অনুষ্ঠানে নজরুল গীতি গাইবেন তিনি। আজ সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে। ফেরদৌস আরা এ বিষয়ে বাংলানিউজকে বলেন, ‘ইন্ধিরা গান্ধী সেন্টারে বেশ কিছু গান করব। এছাড়া আগামী ২৪ মে জাতীয় জাদুঘরেও আমার পরিবেশনা থাকবে। আর সঙ্গে থাকছে আমার সঙ্গীত শিক্ষাপ্রতিষ্ঠান সুরসপ্তকের শিল্পীরা।’ বাংলাদেশের প্রখ্যাত শিল্পীদের নিয়ে নিয়মিতভাবে সঙ্গীত সন্ধ্যা আয়োজন করে আসছে ইন্ধিরা গান্ধী কালচারাল . . .
আজকের আয়োজন
বাংলাদেশ শিল্পকলা একাডেমী স্বপ্ন ও দ্রোহের নাট্যোৎসবের সমাপনী দিনে জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর নাটক ‘সূর্যসেন’ সন্ধ্যা সাড়ে ৬টা ও ফরিদপুর জেলা শিল্পকলা একাডেমীর নাটক ‘কুমারগঞ্জের কথা’ রাত ৮টায়। এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে ব্রাহ্মণবাড়িয়া শিল্পকলা একাডেমীর নাটক ‘জন্ম সংকট’ বিকেল ৫টা, হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজের নাটক ‘বাঁশি ও বিষের গল্প’ সন্ধ্যা সাড়ে ৬টা ও লালমনিরহাট সরকারী কলেজের নাটক ‘বিজয়ের পালা’ . . .
গরমেও পারফেক্ট ব্লেজার
এস আই জুয়েল
আদনানের নতুন একটি দিনের সূচনা হতে যাচ্ছে আজ। লেখাপড়ার পাট চুকিয়ে নিজের গুণেই ভাল একটা চাকরি পেয়ে গেছে সে। চাকরিটা একটা কর্পোরেট হাউসে। আজ তার কর্পোরেট জীবনের প্রথম দিন। চাকরিটা ভাল, সেলারি নিয়ে ভাবনার কিছুই নেই। যোগ্যতা ও বয়সের তুলনায় অনেক ভাল। কিন্তু এখানে টিকে থাকতে হলে নিজেকে সেভাবে উপস্থাপনা ছাড়া দ্বিতীয় কোন পথ নেই। স্মার্টনেস জিনিসটার ভীষণ ভেল্যু এখানে। তবে এই একটা ক্ষেত্রে আদনানের খুঁতখুঁতে ভাবনা কখনও দূর হওয়ার নয়। কীভাবে নিজেকে উপস্থাপনা করতে হয়, সে সম্পর্কে তার জ্ঞান খুবই সীমিত। লিখিত পরীক্ষায় . . .