মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৯ এপ্রিল ২০১৩, ১৬ বৈশাখ ১৪২০
চলচ্চিত্র শিল্পী সন্ধানে শুরু হচ্ছে স্টার অব দ্য নেশন গ্রান্ড ফিনালের বিচারক শাহরুখ খান
সৈয়দ নূর-ই-আলম ॥ চলচ্চিত্রে অভিনয়শিল্পী খরা কাটাতে শুরু হচ্ছে নতুন মুখের সন্ধানে রিয়েলিটি শো ‘স্টার অব দ্য নেশন।’ অন্তর শোবিজের আয়োজনে অনুষ্ঠানটি প্রচার করবে এটিএন বাংলা। দুবাইয়ের শাহজাহ স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই মহা আয়োজনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন বলিউডের কিং খান শাহরুখ খান। সম্প্রতি এই আয়োজন নিয়ে আয়োজক প্রতিষ্ঠান ও সম্প্রচার মিডিয়া এটিএন বাংলার মধ্যে এক চুক্তিস্বাক্ষর হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আয়োজক প্রতিষ্ঠানের কর্মকর্তা ছাড়াও এটিএন বাংলার উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত . . .
সামাজিক বাধা নৃত্য শিল্পের অন্তরায়-শামীম আরা নীপা
আজ আন্তর্জাতিক নৃত্য দিবস। এই দিনটিতে দেশের নৃত্যশিল্পী ও সংগঠনগুলো নানা আয়োজনে ব্যস্ত থাকবে। নৃত্য দিবসের তাৎপর্য ও নানা আয়োজন এবং নিজের সংগঠন নৃত্যাঞ্চল নিয়ে জনকণ্ঠের সঙ্গে কথা বলেছেন দেশের শীর্ষ নৃত্যশিল্পী ও সংগঠক শামীম আরা নীপা। টেলিফোনে আলাপন বিভাগের এই আলাপচারিতার চুম্বক অংশটুকু তুলে ধরেছেন গৌতম পাণ্ডে। আন্তর্জাতিক নৃত্য দিবসের তাৎপর্য কি ? শামীম আরা নীপা : এ দিনটিতে সবার সঙ্গে ভালবাসা ও সম্প্রীতির মেলবন্ধন তৈরির একটা দিন। ফ্রান্সে ১৯২৭ সালের ২৯ এপ্রিল এক শিশু জন্মগ্রহণ করে তার নাম জাঁ . . .
বিপাশার নয়া প্রেম
সংস্কৃতি ডেস্ক ॥ বলিউড অভিনেতা জন আব্রাহামের সঙ্গে বহু আগেই বিপাশা বসুর প্রেম চুকে গেছে। এরপর এ ঘাটের জল ও ঘাটে জমেছে অনেক। এবার জানা গেল আরেক তারকার প্রেমে পড়েছেন বলিউডের হটগার্ল বিপাশা বসু। জোড়েসোরে যার নাম শোনা যাচ্ছে তিনি ‘লাভ স্টোরি ২০৫০’ খ্যাত হারমান বাওয়েজার নাম। অবশ্য হারমানের সঙ্গে প্রেমের বিষয়টি স্বীকার করেননি বিপাশা। তবে জানিয়েছেন, হারমান বাওয়েজার আমার জীবনেরই অংশ। খবর ‘জিনিউজ’র। ইদানীং হারমানের সঙ্গে বিপাশার সখ্য নজর কেড়েছে সবার। এখন পর্যন্ত বেশ কয়েকবার একসঙ্গে . . .
প্রযুক্তি কর্ণার
এই সপ্তাহের কম্পিউটার যন্ত্রাংশের বাজারদর
প্রসেসর ইনটেল কোর আই ৭ (২.৯৩ গি.হা.) - ২৬,৩০০ টাকা ইনটেল কোর আই ৫ (৩.০২ গি.হা.) - ১৮,২০০ টাকা ইনটেল কোর আই ৩ (৩.০৬ গি.হা.) - ১২,২০০ টাকা ইনটেল কিউ ৯৫০ (২.৮৩ গি.হা.) - ২৮,২০০ টাকা ইনটেল সেলেরন (১.৮ গি.হা.) - ৫,৬০০ টাকা পেন্টিয়াম ডুয়েল কোর ২.৮ - ৭,৭০০ টাকা ইনটেল কোর টু কোয়াড - ১১,২০০ টাকা ইনটেল কোর টু কোয়াড (২.৬৬ গি.হা.) - ১৪,৮০০ টাকা ইনটেল কোর টু ডুয়ো কেরাজ ই - ৯,৪০০ টাকা ইনটেল কোর টু ডুয়ো কেরাজ ই (২.৯৩ গি.হা.) - ১১,০০০ টাকা ইনটেল ডুয়েল কোর ২.৫ গি.হা. ই৫২০০ দাম - ৭,৩০০ টাকা ইনটেল . . .
সালমান শাহকে উৎসর্গ করা নাটকে মৌসুমী-আগুন
স্টাফ রিপোর্টার ॥ ‘হলুদ বাতির গল্প’ নামের একটি একক নাটকে দেখা যাবে কণ্ঠশিল্পী আগুন ও চিত্রনায়িকা মৌসুমীকে। নাটকটি উৎসর্গ করা হবে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহকে। সুমন ধরের রচনা ও পরিচালনায় নাটকটির চিত্রায়নের কাজ শুরু হচ্ছে এ মাসের শেষ দিকে। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মধ্য দিয়ে অভিনয়ে অভিষেক হয় চিত্রনায়িকা মৌসুমীর। একই ছবিতে গান করেছিলেন কণ্ঠশিল্পী আগুন। এবার প্রথমবারের মতো এ দু’জন একসঙ্গে অভিনয় করছেন। এ সম্পর্কে মৌসুমী বলেন, আগুন ভাইয়ের গান আমার ভাল লাগে। শুধু . . .
নতুন বিজ্ঞাপনে নোবেল ও নিপুণ
স্টাফ রিপোর্টার ॥ মডেল ও অভিনেতা নোবেল ও চলচ্চিত্র অভিনেত্রী নিপুণ এবারই প্রথম একসঙ্গে একটি বিজ্ঞাপনে কাজ করছেন। নির্মাতা-উপস্থাপক আনজাম মাসুদ এ বিজ্ঞাপনচিত্র নির্মাণ করছেন। এরই মধ্যে ঢাকার বিভিন্ন লোকেশনে নোবেল ও নিপুণ এ বিজ্ঞাপনটির শূটিং করছেন। তবে নির্মাতা এখনই নির্মিত বিজ্ঞাপনটির পণ্য নিয়ে কথা বরতে চান না। আনজাম মাসুদ বলেছেন, ‘এখনই কিছু বলতে চাই না। আগে শূটিং শেষ করি, তারপর সবাইকে জানাতে চাই। এদিকে বিজ্ঞাপনে কাজ প্রসঙ্গে নিপুণ বলেন, ‘নোবেল ভাইয়ের সঙ্গে প্রথমবার কাজ করার সুযোগ হচ্ছে। . . .
পঞ্চকবিকে নিয়ে কোনাল
স্টাফ রিপোর্টার ॥ পঞ্চকবিকে নিয়ে একটি টিভি অনষ্ঠান তৈরি করছেন চ্যানেল আই সেরাকণ্ঠের ২০০৯ সালের আয়োজনের বিজয়ী সোমনূর মনির কোনাল। ৮ মে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে একটি বিশেষ অনুষ্ঠান তৈরি করছেন তিনি। এর বাইরে তিনি পঞ্চ কবির গান নিয়ে একটি এ্যালবাম সাজাচ্ছেন। সেখানে রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, অতুলপ্রসাদ সেন, দ্বিজেন্দ্রলাল রায় ও রজনীকান্ত সেনের গানে কণ্ঠ দেবেন কোনাল। আর পুরো এ এ্যালবামটির সঙ্গীতায়োজন করছেন তানভীর আলম সজীব। এ প্রসঙ্গে কোনাল বলেন, আমার অনেক আগে থেকেই পঞ্চকবির . . .
আজকের আয়োজন
বাংলাদেশ শিল্পকলা একাডেমী সময় নাট্যদলের নাটক ‘শেষ সংলাপ’ এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে সন্ধ্যা ৭টায়। নর্দান ইউনিভার্সিটি থিয়েটারের নাটক ‘কৃষ্ণ শকুন’ স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যা ৭টায়। বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার আয়োজনে আন্তর্জাতিক নৃত্য দিবস উদ্যাপন জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে বিকেল ৫ টায়। কনকর্ড প্যানারোমা হাউস, গুলশান আনন্দ পাঠের আয়োজনে ‘স্বপ্ন যাত্রা’ শীর্ষক দলগত চিত্রকলা প্রদর্শনী বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত। আলিয়ঁস ফ্রঁসেস দো ঢাকা শিল্পী . . .
দাদা সাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন যশ ও আশা
সংস্কৃতি ডেস্ক ॥ আগামী ৩০ এপ্রিল দেয়া হবে দাদা সাহেব ফালকে একাডেমী পুরস্কার। এবার দাদা সাহেব ফালকে একাডেমী পুরস্কার পেতে যাচ্ছেন যশ চোপড়া ও আশা ভোঁসলে। ফালকে রতœ পুরস্কার পেতে যাচ্ছেন সঙ্গীতশিল্পী আশা ভোঁসলে। ভারতীয় চলচ্চিত্রে অবদানের জন্য দাদা সাহেব ফালকে একাডেমী পুরস্কার পাচ্ছেন প্রয়াত প্রযোজক-পরিচালক যশ চোপড়া। . . .