মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১২ এপ্রিল ২০১৩, ২৯ চৈত্র ১৪১৯
ফাতেমা তুজ-জোহরা ও নাসির আহমেদ পুরস্কৃত হচ্ছেন পশ্চিমবঙ্গে
স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের বিশিষ্ট সঙ্গীত শিল্পী ফাতেমা-তুজ-জোহরা ও খ্যাতিমান কবি সমকাল-এর সহযোগী সম্পাদক নাসির আহমেদকে সম্মাননা দিচ্ছে ভারতের সাংস্কৃতিক সংগঠন সন্ধানী। আগামী ১৫ এপ্রিল পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে আনুষ্ঠানিকভাবে তাদের এ সম্মাননা দেওয়া হবে। সঙ্গীত অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ফাতেমা-তুজ-জোহরাকে গৌরীপ্রসন্ন মজুমদার স্মৃতি সম্মাননা ও কবিতায় অবদানের জন্য নাসির আহমেদকে সুনীল গঙ্গোপাধ্যায় স্মৃতি সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় কথাশিল্পী সমরেশ মজুমদার, . . .
রোকনুজ্জামান খান দাদাভাই-এর ৮৮তম জন্মবার্ষিকী
কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার প্রতিষ্ঠাতা-পরিচালক রোকনুজ্জামান খান দাদাভাই-এর ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ সকাল সাড়ে দশটায় ৩৭/এ সেগুনবাগিচার কচি-কাঁচা মিলনায়তনে কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার উদ্যোগে শিশু-কিশোরদের এক আনন্দানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে দাদাভাই রচিত ছড়া, আবৃত্তি, ছড়া গান ও নৃত্য পরিবেশন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান। সভাপতিত্ব করবেন মেলার সভাপতি খোন্দকার ইব্রাহিম খালেদ। -বিজ্ঞপ্তি স্বাধীন বাংলা বেতারের কণ্ঠসৈনিক বিপুল ভট্টাচার্য্যকে . . .
চ্যানেল আই ও সুরের ধারার আয়োজনে হাজারো কণ্ঠে বর্ষবিদায় ও বর্ষবরণ
স্টাফ রিপোর্টার ॥ বাঙালীর ঐতিহ্যবাহী বাংলা নববর্ষকে বরণ করে নিতে চ্যানেল আই ও সুরের ধারা আয়োজন করেছে হাজারো শিল্পীর অংশগ্রহণে হাজারো কণ্ঠে বর্ষবিদায় ও বর্ষবরণ অনুষ্ঠান, যা চৈত্রের শেষ বিকেল থেকে শুরু হয়ে নববর্ষের দিন বেলা ১২টা পর্যন্ত সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই এবং কলকাতার রূপসী বাংলা টেলিভিশন। এ উপলক্ষে ১১ এপ্রিল চ্যানেল আইয়ের কার্যালয়ে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে অনুষ্ঠানের বিস্তারিত জানানো হয়। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ফরিদুর রেজা সাগর ও পরিচালক ও বার্তা প্রধান . . .
পহেলা বৈশাখ আমার বিয়ে-বিজরী বরকতুল্লাহ
অবশেষে সব জল্পনা-কল্পনা পেছনে ফেলে টিভি নাটকের জনপ্রিয় অভিনয় শিল্পী ইন্তেখাব দিনারকে বিয়ে করতে যাচ্ছেন আরেক জনপ্রিয় অভিনেত্রী, নৃত্যশিল্পী বিজরী বরকতুল্লাহ। তাঁর বিয়ে ও বর্তমান ব্যস্ততা নিয়ে কথা বলেছেন জনকণ্ঠেরে সঙ্গে। তাঁর সঙ্গে টেলিফোনে আলাপন বিভাগে কথা বলে জানাচ্ছেন সৈয়দ নূর-ই-আলম। কোথায় আছেন ও কেমন আছেন। বিজরী : এই মুহূর্তে গাড়িতে আছি। যাচ্ছি মার্কেটে শপিং করার জন্য। আপনি নাকি দিনারকে বিয়ে করছেন? হ্যা, দিনারকেই বিয়ে করছি। আমাদের বিয়ে হবে ১ বৈশাখ। দু’পরিবারের সম্মতিতে এই বিয়েটা হচ্ছে। . . .