মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৭ মার্চ ২০১৩, ২৩ ফাল্গুন ১৪১৯
আজ রিয়ার বিয়ে...
দ্বিতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে বসছেন মডেল ও নৃত্যশিল্পী রিয়া। নতুন বর আমেরিকা প্রবাসী ব্যবসায়ী। নাম ইভান। তিনি নৃত্যগুরু রাহিজা খানম ঝুনুর বোনের ছেলে। আজ ৭ মার্চ, দুই পরিবারের উপস্থিতিতে এ বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হবে। বিয়ের শপিং গতকাল শেষ হয়েছে। বিয়ের যাবতীয় কেনাকাটার দায়িত্বে রয়েছেন রাহিজা খানম ঝুনুর মেয়ে নৃত্যশিল্পী বেবী। প্রায় ৭-৮ বছর আগে মিনহাজ নামে একজনকে বিয়ে করেন রিয়া। স্বামী একজন বৈমানিক। নানা কারণে তাদের বনিবনা না হওয়ায় গত সপ্তাহে মিনহাজকে তালাক দেন রিয়া। মিডিয়ার সবাই জানতেন, মডেল পল্লবের . . .
শিল্পকলায় তিন দিনব্যাপী যাত্রাপালার আয়োজন
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে নাট্যকলা ও চলচ্চিত্র বিষয়ক বিভাগের ব্যবস্থাপনায় যাত্রা শিল্প উন্নয়ন নীতিমালা ২০১২ বাস্তবায়ন ও যাত্রাদল নিবন্ধনের লক্ষ্যে প্রতিদিন ৩টি করে পালা মঞ্চায়নের মাধ্যমে একাডেমীর এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে আগামী ০৮ থেকে ১০ মার্চ ২০১৩ পর্যন্ত আয়োজন করা হয়েছে বিশেষ যাত্রা প্রদর্শনী। শুক্রবার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে দুপুর ২টা থেকে ৪টায় আনন্দ অপেরার আয়োজনে মা মাটি মানুষ, পালাকার-ভৈরবনাথ বন্দ্যোপাধ্যায়, নির্দেশক-সেলিম রেজা। বিকেল ৪-৩০মি. থেকে ৬-৩০মি নিউ ভোলানাথ অপেরার . . .
শেষ হচ্ছে পথনাটক উৎসব
‘মুক্তিযুদ্ধের শেষ নাই, যুদ্ধ শেষে যুদ্ধ চাই’ এই শ্লোগানকে সামনে রেখে গত ২ মার্চ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু“ হয়েছে ‘বাংলাদেশ পথনাটক উৎসব’। আর এই উৎসব চলবে আজ ৭ মার্চ পর্যন্ত। ‘বাংলাদেশ পথনাটক উৎসব শিরোনামে এই উৎসবের আয়োজন করেছে বাংলাদেশ পথনাটক পরিষদ। প্রতিদিন বিকেল ৪টা থেকে নাটক পরিবেশন শুরু হয়ে চলে সন্ধ্যার পর পর্যন্ত। সারাদেশ থেকে ৫০টি নাট্যদল এই পথনাটক উৎসবে অংশগ্রহণ করছে। ২ মার্চ বিকেল সাড়ে চারটায় উৎসবের উদ্বোধন করেন ভাষা সৈনিক আহমদ রফিক। উদ্বোধনী . . .
চার কোটি রুপির মডেল নার্গিস ফাখরি
বলিউড অভিনেত্রী নার্গিস ফাখরিকে বলিউড টাউনে মাত্র একবারই দেখা গেছে। ২০১১ সালে রকস্টার সিনেমার মাধ্যমে বলিউডে নাম লেখান এই সুশ্রী অভিনেত্রী। এর পরে আর কোন সিনেমায় অভিনয় করেননি তিনি। তবে বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম করতে দেখা গেছে পাকিস্তানি বংশোদ্ভূত এই অভিনেত্রীকে। বর্তমানে বিভিন্ন ব্র্যান্ডের মডেল হিসেবে দায়িত্ব পালন করছেন এ অভিনেত্রী। সম্প্রতি একটি বিউটি ব্র্যান্ডের মডেল হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন নার্গিস। মডেল হিসেবে এই ব্র্যান্ডটির থেকে নার্গিস ফাখরি প্রায় চার কোটি রুপি পাবেন। এতে সন্দেহ নেই যে, এতো . . .