মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২৪ মার্চ ২০১৩, ১০ চৈত্র ১৪১৯
দি ডিরেক্টরের জন্য আপীল করলেন কামু
স্টাফ রিপোর্টার ॥ ‘দি ডিরেক্টর’ চলচ্চিত্রটির সেন্সর ছাড়পত্রের জন্য আপীল করেছেন নির্মাতা কামরুজ্জামান কামু। এ ছবিটি দিয়েই চলচ্চিত্রাঙ্গনে নির্মাতা হিসেবে নাম লেখানোর চেষ্টা করছেন তিনি। গত ২৫ ফেব্রুয়ারি ছবিটি আটকে দেয় চলচ্চিত্র সেন্সর বোর্ড। তারই পরিপ্রেক্ষিতে তিনি গত ২১ মার্চ সেন্সর ছাড়পত্রের জন আপীল করেছেন। কামু বলেন, আমি আসলে মানুষকে আমার ছবিটা দেখাতে চাই। এটা আমার ছবি, আমার ভাষার ছবি, আমার প্রেম ও আবেগের ছবি। এটা নতুন সময়ের ছবি। এ ছবি মানুষকে দেখানো দরকার। নতুন দিনের সিনেমার বিকাশে . . .
তসলিমা নাসরিনের গল্প নিয়ে চলচ্চিত্র
এবার বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনের গল্প নিয়ে সিনেমা নির্মিত হচ্ছে। বাংলাদেশের বিতর্কিত এ লেখিকার লেখা নিয়ে দেশে- বিদেশে আলোড়ন তৈরি হলেও তার গল্প নিয়ে ছবি তৈরির পরিকল্পনা এবারই প্রথম। প্রায় আড়াই দশক আগে লেখা তসলিমার গল্প ‘নিমন্ত্রণ’ নিয়ে এ ছবি নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের পরিচালক সৌরভ দে। এখন চলছে চিত্রনাট্য তৈরির কাজ। পরিচালক নিজেই চিত্রনাট্য তৈরি করছেন। তবে গল্পের শেষটুকু তিনি একটু বদলে দিতে চান। এজন্য তসলিমার অনুমতিও নিয়েছেন। অবশ্য সৌরভ নিজে তসলিমার লেখার খুব ভক্ত। তিনি . . .
স্বাধীনতা দিবসে ফিরে পাওয়া ঠিকানা
২৬ মার্চ উপলক্ষে ফিরে পাওয়া ঠিকানা নামে নাটক নির্মাণ করেছেন শাকিল আহমেদ। বৃন্দাবন দাসের রচনায় এতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, রোকেয়া প্রাচী, চঞ্চল চৌধুরী ও শাহনাজ খুশী। নাটকের গল্প নিয়ে অভিনয় শিল্পী প্রাচী জানালেন, ‘এক দাম্ভিক রাজাকারের দাম্ভিক সন্তানের চরিত্রে অভিনয় করেছি নাটকে। এই সন্তান তার জন্মাদাতার মুক্তিযুদ্ধকালীন ভূমিকাকে কখনই স্বীকার করেনা বরং সাফাই গেয়ে বেড়ায়। নারী স্বাধীনতায় বিশ্বাসী চরিত্রটি এখনো বিয়ে করেনি, তার ছোট বোনের চরিত্রে অভিনয় করেছেন খুশী। খুশীর সঙ্গে বিয়ে হয়েছে চঞ্চলের।’ . . .
এম টিভিতে চিরকুট ব্যান্ড
সাত দিনের মাথায় আবারও ‘চিরকুট-এর গান প্রচার হল এমটিভিতে। গত ১৫ই মার্চ ‘কাটাকুটি শীর্ষক গানটির ভিডিও প্রচারের পর নতুন করে আলোচনায় আসে তরুণ ব্যান্ড ‘চিরকুট’। সেই আলোচনার উত্তাপ কমতে না কমতেই শুক্রবার রাত সাড়ে নটায় ‘এমটিভি রুটস অনুষ্ঠানে সম্প্রচার হল চিরকুটের ‘খাজনা শীর্ষক গানটির ভিডিও। এই ভিডিওটি নির্মাণ করেছেন শামসুল আরেফিন সাদী। এদিকে গেল সপ্তাহে চিরকুটের প্রথম প্রচারিত গান ‘কাটাকুটি অগুনতি দর্শক মনে খুব বেশি উচ্ছ্বাসের জন্ম দিতে ব্যার্থ হয়েছে। কারণ, এর . . .
আনুশকার নতুন বাড়ি
বলিউডে মাত্র সাতটি সিনেমা করেই মুম্বাইয়ের ভারসোভায় একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন অভিনেত্রী আনুশকা শর্মা। ২৪ বছর বয়সী এ অভিনেত্রী বাদরিনাথ টাওয়ারের এ বাসাটিকে ইন্টোরিয়র ডিজাইন করে ভালোভাবে সাজাচ্ছেন বলে জানা গেছে। আনুশকা শর্মা বলেন, ‘আমার নতুন অ্যাপার্টমেন্টটি ২১ তলায়। ভিন্নভাবে সাজানোর চেষ্টা করছি। অনেকে বলেছে আমি স্টোন দিয়ে বাড়িঘর সাজাচ্ছি। কিন্তু সত্যি বলতে তেমন কিছু না। আমি বর্তমানে রাজকুমার হিরানীর পিকে ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছি। আমি যখনই সময় পাচ্ছি নতুন এ বাসার ডিজাইনারদের সাথে ফোনে বা . . .