মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৩, ৭ ফাল্গুন ১৪১৯
দিগন্ত টিভি বর্জনের মধ্য দিয়ে টেলিভিশন অভিনয় শিল্পী ও কলাকুশলীদের সংহতি প্রকাশ
স্টাফ রিপোর্টার ॥ দিগন্ত টেলিভিশনের কোন নাটক বা অনুষ্ঠানে অংশগ্রহণ করবে না এই প্রত্যয় ব্যক্ত করে নতুন প্রজন্মের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করল টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস এসোশিয়েশন অব বাংলাদেশ ডিরেক্টর গিল্ড অভিনয় শিল্পী সংঘ। এতে উপস্থিত ছিলেন তারিক আনাম, নাদের চৌধুরী, সুবর্ণা মোস্তফা, চঞ্চল চৌধুরী, আজিজুল হাকিম, অরণ্য আনোয়ার, কুসুম সিকদার, রোকেয়া প্রাচী, শান্তা ইসলাম, হাসান মাসুদ, জয়া হাসান, ঝুনা চৌধুরী, এস কে ফিরোজ, সাদেক সিদ্দিকী, বৃন্দাবন দাশসহ টেলিভিশনের কয়েক হাজার অভিনয়শিল্পী ও কলাকুশলীরা। . . .
তারুণ্যের আন্দোলনে অনুপ্রেরণা যোগাতে দূরবীনের গান
শাহবাগের গণজাগরণ ও প্রজন্ম চত্ব¡র আন্দোলনের কর্মী ব্লগার শহীদ আহমেদ রাজীব হায়দার শোভন স্মরণে নতুন একটি গান তৈরি করেছে দূরবীন ব্যান্ড। ‘নতুন মুক্তিসেনা’ শিরোনামের গানটি সুর করেছেন ব্যান্ডের দলনেতা শহিদ। গেয়েছেন তিনিই। সঙ্গীতায়োজনে দূরবীন ব্যান্ডের সদস্যরা। গানটি লিখেছেন জনি হক। তিনি জানান, এ গানের প্রথম কয়েকটি লাইন এমন ‘জেগে আছি, থাকবো জেগে/ ব্লগ বন্ধুরা জেগে থেকো/তোমরা নতুন মুক্তিসেনা/রাজীবকেও মনে রেখো/বলেছি মাকে বিচার না পেয়ে, বাড়ি ফিরবো নাকো/তোমরা নতুন মুক্তিসেনা/ রাজীবকেও . . .
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মানববন্ধন ও সংহতি প্রকাশ
স্টাফ রিপোর্টার ॥ শাহবাগের প্রজন্ম চত্বরে নতুন প্রজন্মের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করল বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। জাতীয় প্রেসক্লাবের সামনে সোমবার সকালে জোটের আয়োজনে যুদ্ধাপরাধীদের ফাঁসি ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধকরণের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। জোটের সিনিয়র সহ-সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে এ মানববন্ধনে বক্তব্য রাখেন জোটের উপদেষ্টা নাট্যব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সহ-সভাপতি অভিনেতা ড. এনামুল হক, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, স্বাধীন বাংলা বেতারের কণ্ঠশিল্পী মনোরঞ্জন . . .
ম্যাঙ্গোলি নাচো বাংলাদেশ নাচো’র অতিথি বিচারক সুমনা হক
‘ম্যাঙ্গোলি নাচো বাংলাদেশ নাচো’র অতিথি বিচারক ফরিদা পারভীন ও সুমনা হক। আজকের ‘আদিবাসী’ পর্বে অতিথি বিচারক সঙ্গীতশিল্পী ফরিদা পারভীন এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামীকালের ‘ভাষা’ পর্বের অতিথি বিচারক হিসেবে থাকছেন সুমনা হক। আজকের পুরো পর্বটি সাজানো হয়েছে আদিবাসী গান দিয়ে। লাকি সেভেনে সাত প্রতিযোগী তাদের পারফর্মেন্স সাজাবে আদিবাসীর রঙে। অনুষ্ঠানটি বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ৯টা ০৫মিনিটে। আগামীকালকের পুরো পর্বে থাকছে ভাষার গান। সাত প্রতিযোগী তাদের পারফর্মেন্স . . .