মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৫ নভেম্বর ২০১৩, ২১ কার্তিক ১৪২০
এবার বইমেলায় আমার ২টি বই প্রকাশ করব ॥ ড. ইনামুল হক
নাট্যজন ড.ইনামুল হক টিভি নাটকের অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ প্রসঙ্গে তাঁর সঙ্গে টেলিফোনে আলাপন বিভাগে কথা হয় বর্তমানে আপনার অভিনীত কোন্ কোন্ ধারাবাহিকের শূটিং চলছে? ইনামুল হক : অনেক ধারাবাহিক নাটকের শূটিং করছি। এতগুলোর নাম বলা এই মুহূর্তে সম্ভব নয়। এনটিভিতে ‘দেবদাস’, রোমিও জুলিয়েট’ ও ‘লাইলী মজনু’ এই তিনটি নাটকের সমন্বয়ে জাকারিয়া শৌখিনের রচনা এবং শঙ্খ দাশগুপ্তের পরিচালনায় একটি ধারাবাহিক প্রচার হচ্ছে। এটিতে আমি লাইলীর বাবার ভূমিকায় অভিনয় করছি। একুশে টিভিতে দীপু . . .
টেলিভিশন এবার কোরিয়ায় মুক্তি পাচ্ছে
স্টাফ রিপোর্টার ॥ মোস্তফা সরয়ার ফারকী পরিচালিত ছবি ‘টেলিভিশন’ এবার কোরিয়ায় মুক্তি পেতে যাচ্ছে। এ্যাট নাইন ফিল্মের পরিবেশনায় ছবিটি সিওল, বুসান ও দেইগু শহরে মুক্তি পেতে পাবে। আর মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ নবেম্বর। ছবিটির মুক্তি উপলক্ষে নির্মাতা ফারুকী ৩ দিনের জন্য কোরিয়ায় যাচ্ছেন। বিশ্বের চলচ্চিত্র বাজার হিসেবে কোরিয়াকে অনেক বড় মনে করা হয়। আর এই বৃহৎ চলচ্চিত্র বাজারে তাঁর ছবি মুক্তি পাওয়াকে বাংলাদেশের চলচ্চিত্রের একটি মাইলফলক মনে করছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এদিকে মালয়েশিয়ার . . .
আশার স্বপ্নগ্রাস
স্টাফ রিপোর্টার ॥ ভিট চ্যানেল আই তারকা আশা অভিনয়ে তার ক্যারিয়ারের শুরু থেকেই একটু ভাল গল্পের নাটক টেলিফিল্মে কাজ করাটাকে প্রাধান্য দিয়ে আসছেন। যে কারণে অভিনয়ে তাকে খুব বেশি নিয়মিত না পাওয়া গেলেও যে ক’টি নাটক টেলিফিল্মে তিনি অভিনয় করেছেন সবই হয়েছে দর্শকনন্দিত। আশা এবার একেবারেই সময়োপযোগী একটি গল্পের টেলিফিল্মে অভিনয় করেছেন। ফারজানা আফরিন রুপার রচনায় ও শিকদার মোহাম্মদ রাসেলের পরিচালনায় আশা এবার অভিনয় করেছেন ‘স্বপ্নগ্রাস’ নামের একটি টেলিফিল্মে। টেলিফিল্মটির কেন্দ্রীয় চরিত্রে তিনি অভিনয় . . .
এক পলকের দেখা’য় অভিষেক হচ্ছে মেহরাজের
স্টাফ রিপোর্টার ॥ বয়সে তরুণ। চোখে অনেক স্বপ্ন। একদিন বড় শিল্পী হবে। মাঝে মধ্যে চলচ্চিত্র পাড়ায় ঘোরাঘুরি। একদিন অফার এল বড় পর্দায় অভিনয়ের। এ আর রহমানের ভিন্ন মাত্রার ছবি ‘এক পলকের দেখা’র মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে মেহরাজের। ছবিটির শূটিং প্রায় শেষ পর্যায়ে। আগামী কিছু দিনের মধ্যে ছবিটি মুক্তি দেয়ার জন্য প্রস্তুতি চলছে। ছবির পরিচালক এআর রহমান বলেন, এ্যাকশন ও রোমান্টিকধর্মী ‘এক পলকের দেখা’ ছবিতে খুব ভাল অভিনয় করেছেন মেহরাজ। আশা করি প্রথম ছবিতেই তিনি দর্শকদের প্রাণ স্পর্শ . . .
খন্দকার জাহাঙ্গীর কবীর আর নেই
স্টাফ রিপোর্টার ॥ এটিএন বাংলার অনুষ্ঠান বিভাগের ভাইস প্রেসিডেন্ট খন্দকার জাহাঙ্গীর কবীর (৫৬) আর নেই। সোমবার রাত ১টা ৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। দীর্ঘদিন ধরে তিনি দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন। বাদ জোহর রাজধানীর শাহজাহানপুরে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দুপুরে এটিএন বাংলা কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা শেষে তাঁকে শাহজাহানপুর কবরস্থানে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। কেবল শূটিংয়ের . . .