মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৪ জানুয়ারী ২০১৩, ২১ পৌষ ১৪১৯
...শাকিবের অমানিশা
২০১২ মোটেও ভাল কাটেনি চিত্রনায়ক শাকিব খানের। বছরে অনেক ছবি মুক্তি পেলেও কেবল ‘খোদার পরে মা’ নামের একটি ছবি ভাল ব্যবসা করেছে। বলা চলে, নতুন নতুন অভিনয়শিল্পীর ভিড়ে থমকে যায় শাকিবের ব্যস্ততা। বিশেষ করে এমএ জলিল অনন্ত এবং বাপ্পী চৌধুরীর ‘মোস্ট ওয়েলকাম’ এবং ‘ভালোবাসার রঙ’ ছবির আলোচনায় থাকায় কোণঠাসা ছিলেন শাকিব খান। ছিল না নতুন ছবির ভিড়। উল্লেখ করার মতো কোন নতুন ছবিতে চুক্তিবদ্ধ হতে দেখা যায়নি তাঁকে। বিগত কয়েক বছরের মধ্যে সবচেয়ে মন্দার বছর ছিল শাকিব খানের। যদিও ২০১১ . . .
জুলিয়ান মার্লের কনসার্ট
আজ ক্রেইন্সের আয়োজনে ‘জুলিয়ান মার্লে-সেলিব্রিটিং বব মার্লে, রেগে এ্যান্ড মোর’ শিরোনামে এক কনসার্ট ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সঙ্গীত পরিবেশন করবেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী বব মার্লের ছেলে জ্যামাইকান সঙ্গীতশিল্পী জুলিয়ান মার্লে। এই প্রথমবারের মতো তিনি বাংলাদেশ সফরে এসেছেন। বাবার মতো আকাশছোঁয়া তারকাখ্যাতি না পেলেও জুলিয়ান সারাবিশ্বেই শিল্পী হিসেবে নন্দিত। ‘অ্যাওয়েক’ এ্যালবামের জন্য ২০০৯ সালে গ্র্যামি এ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিলেন জুলিয়ান। আগামীকাল . . .
গ্রেট মিসটেক
চ্যানেল ২৪-এর এক ঘণ্টার নাটকের সিরিজ গ্রেট মিসটেকের এবারের পর্ব টম টম সার্ভিস। আলী ইমরানের রচনা ও পরিচালনায় নাটকটি আগামীকাল রাত ৯টায় চ্যানেল ২৪ এ প্রারিত হবে। টম টম সার্ভিসে দেখা যাবে ট্যারা বাচ্চু ও ভাগ্নে তাবিজ মুন্না নতুন একটা ব্যবসা করার প্ল্যান করে। ব্যবসাটা এমন হতে হবে যেন সেই ব্যবসায় টাকা আছে এবং দেশের ঐতিহ্যও রক্ষা করা যায়। তারা সিদ্ধান্ত নেয় টম টম সার্ভিস চালু করার। সিদ্ধান্ত মতো টম টম গাড়ি ভাড়া নিয়ে শহরের মধ্যে মামা-ভাগ্নে টম টম সার্ভিস চালু করে। প্রথম দিকে সারা শহরে চমক সৃষ্টি করলেও পরের . . .
কঙ্গনার বদলে যাওয়া
সাধারণত তারকারা শূটিংয়ের সময় তাঁদের পছন্দ মতো কোন জিনিস কাছে না পেলে তুলকালাম করে ফেলেন। আর তা যদি হয় কোন বলিউড অভিনেত্রী তবে তো কোন কথাই নেই। বলিউড তারকাদের চাহিদার কি কোন শেষ আছে! কিন্তু সম্প্রতি এই মতবাদে পরিবর্তন ঘটালেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। দিল্লীর একটি সিনেমার শূটিংয়ে কঙ্গনা তাঁর পোশাক পরিবর্তনের ভ্যানটি না পেয়ে কোন উচ্চবাচ্য না করে বরং রাস্তার কাছেই এক হোটেলের ওয়াশরুমে গিয়ে কস্টিউম বদলে ফেলেন। এ ঘটনা দেখে শূটিং ইউনিটের সবাই তো হতবাক! কোন অভিযোগ ছাড়াই পরিচালকের কথামতোই সব কাজ . . .
নিউটাউন ট্র্যাজেডি অনলাইন শূটার গেম একদিন বন্ধ
বিশ্বব্যাপী অনলাইনে শূটার গেম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে গেমারফিউশন নামে একটি প্রতিষ্ঠান। স্যান্ডি হুক স্কুলের মর্মান্তিক ঘটনার প্রতি সমবেদনা জানাতে ২৪ ঘণ্টা বিশ্বব্যাপী এ ধরনের গেম স্থগিত রাখার জন্য বিশ্বব্যাপী গেমারদেরও প্রতিষ্ঠানটি আহ্বান করেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এবিসি নিউজ। ভার্চুয়াল গেমিংয়ে শূটিং জনপ্রিয় খেলাগুলোর অন্যতম। তবে ভার্চুয়াল গেমের পর্দার আড়ালে এবার বাস্তবেই ঘটে গেল একটি স্কুলে মর্মান্তিক ট্র্যাজেডি। তবে ওই হত্যাকাণ্ডের জন্য গেমারদের দায়ী করছে না গেমারফিউশন। বরং তাদের বক্তব্য, . . .
বিজ্ঞাপনে আর অভিনয় করবেন না আমির খান
‘সত্যমেভ জয়তে’ নামক টিভি শোর মাধ্যমে ভারতের আমজনতার হৃদয়ে বেশ পাকাপোক্ত একটি আসন তৈরি করে ফেলেছেন বলিউড সুপারস্টার আমির খান। গত বছরের শেষে মুক্তি পাওয়া ‘তালাশ’ সিনেমা সফল হওয়ার পেছনেও আমিরের এই ‘ভালমানুষ’ চরিত্রের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে বিশ্বাস করেন ট্রেড পি তরা। আমির খানও তাঁর এই নতুন সামাজিক ভূমিকা ধরে রাখতে চান। আর সেজন্য তিনি ফিরিয়ে দিয়েছেন কয়েক কোটি “রুপীর বিজ্ঞাপনের প্রস্তাব! মিড ডে পত্রিকা এক খবরে জানিয়েছে, সম্প্রতি বিলাসবহুল গাড়ির এক নির্মাতা . . .
প্রাণের মেলা
ইংরেজী নববর্ষ। তবে উদ্যাপনের কায়দাটা দেশী। অনেক দিন ধরেই এভাবে চলে আসছে। চালিয়ে নেয়ার কাজটি করছেন দুই ভূবনের দুই তারকা ফাহমিদা নবী ও কানিজ আলমাস খান। এবারও এর ব্যতিক্রম হয়নি। নতুন বছর ২০১৩ সালকে স্বাগত জানাতে মঙ্গলবার বর্ণাঢ্য মিলনমেলার আয়োজন করেন তারা। ধানমন্ডির পারসোনার খোলা ছাদে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন দেশের জনপ্রিয় শিল্পী, সাহিত্যিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। আয়োজনটির নাম দেয়া হয়Ñ প্রাণের মেলা। এমন নামরণই বলে দেয়, বছরের প্রথম দিন কোন ভনিতা নয়। বরং প্রাণের উৎসব প্রত্যাশা আশা . . .
মাছরাঙায় হৃদয়ের একূল ওকূল
প্রবাসী বাবা-মায়ের একমাত্র সন্তান হিয়া। দেশে ফুপুর বাড়িতে বেড়াতে এসে ধ্রুবর প্রেমে পড়ে সে। ধ্রুব পৈতৃক সূত্রে ব্যবসায়ী। এদিকে, হিয়া কক্সবাজারের একটি টিভি চ্যানেলের সঙ্গে যুক্ত হয়। প্রচ- ব্যস্ততার মধ্য দিয়ে দিন কাটে তার। কিন্তু তার এই ব্যস্ততা ভাল লাগে না ধ্রুবর। সে চায় না, হিয়া সাংবাদিকতা করুক। এমনিতেই ধ্রুব খুব সন্দেহপ্রবণ। নানা কারণে হিয়ার প্রতি তার সন্দেহের মাত্রা বাড়তে থাকে। এ নিয়ে দু’জনের মতবিরোধও চরমে ওঠে। এক সময় হিয়া বাড়ি ছেড়ে চলে যায়। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘হৃদয়ের একূল . . .