মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ১২ জানুয়ারী ২০১৩, ২৯ পৌষ ১৪১৯
বিয়ে করলেন পপি ॥ চলছে গোপন সংসার!
অবশেষে বিয়ে করলেন দেশের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী সাদিকা পারভীন পপি। পাত্র গাজী মিজানুর। পেশায় একজন ডাক্তার। সম্পর্কে তিনি পপির কাজিন হন। চলছে তাদের গোপন সংসার ও। মিডিয়াকে না জানিয়ে অনেকটা গোপনেই বিয়ে করলেন তিনি। এমনই এক খবর ফাঁস করেছে মিডিয়া ভিত্তিক অনলাইন মিডিয়া ভাইব্রেশন। তবে চিত্রনায়িকা পপি বিয়ের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন বিষয়টি সম্পুর্ন গুজব। আমি বিয়ে করলে ঢাক ঢোল পিটিয়েই বিয়ে করবো। খবরটিতে বলা হয় পপির বর গাজী মিজানুর খুলনার এক ধনাঢ্য ব্যক্তি। তিনি এর আগে একটি বিয়ে করেছেন। সেই সংসারে . . .
সমালোচনায় সেলেনার স্প্রিং ব্রেকার
বিকিনি পরা অবস্থায় পুলিশের হাতে ধরা পড়েছেন সেলেনা গমেজ! পিঠমোড়া হ্যান্ডকাফে বাঁধা সেলেনা প্রেমিক জাস্টিন বিবারকে কী উত্তর দেবেন; মান-সম্মান তো সবই ধুলোয় গড়াগড়ি খেলো! হ্যাঁ, সেলেনার সান্ত¡না, ভেঙ্গে যাওয়া প্রেম যদিওবা জোড়া লাগে, গলা জড়িয়ে বলতে পারবেন- ভুল বুঝো না লক্ষ্মীটি, আমি তো অভিনয় করেছি! হ্যাঁ, আসলেই সেলেনার আসন্ন ছবি স্প্রিং ব্রেকার এ সেলেনাকে দেখা যাবে, অন্য তিনজন কিশোরীর সঙ্গে বিকিনি পরা অবস্থায় পুলিশের হাতে গ্রেফতার হতে। নির্দয় পুলিশ রূপসী চার কিশোরীকে ধরে হ্যান্ডকাফে পিঠমোড়া করে গাড়িতে . . .
বাবাকে দেয়া প্রতিশ্রুতি রক্ষায় তিলোত্তমার এ্যালবাম
স্টাফ রিপোর্টার ॥ বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক বুলবুল আহমেদ অভিনীত জনপ্রিয় ছায়াছবির বিখ্যাত কিছু গান কণ্ঠে ধারণ করে এ্যালবাম তৈরী করেছেন তারই সুযোগ্যা কন্যা তাহ্সিন ফারজানা তিলোত্তমা। এ্যালবামের নাম ‘মহা নায়কের গান’। সুরকার শেখ সাদী খাঁনের পরিচালনায় মিউজিক টুডের ব্যানারে সম্প্রতি প্রকাশিত এ এ্যালবামের বিক্রয় লব্দ সমস্ত অর্থই শিল্পীদের কল্যাণে বরাদ্দ থাকবে। শিল্পী তিলোত্তমা জানান, বাবার জীবদ্দশাতে আমাকে বলেছিলেন, তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের পছন্দের কিছু গান দিয়ে আমাকে একটি এ্যালবাম . . .
অস্কার পেতে যাচ্ছে চলচ্চিত্র লিংকন!
বিশ্ব চলচ্চিত্র জগতের সবচেয়ে মূল্যবান পুরস্কার একাডেমি এ্যাওয়ার্ড-অস্কারের জন্য চলতি বছর ৯টি সিনেমা মনোনয়ন পেয়েছে। আর মনোনয়নের শীর্ষে রয়েছে ‘লিঙ্কন’ সিনেমাটি। শুধু তাই নয়, শ্রেষ্ঠ অভিনেতাসহ ১২টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে বক্স অফিস হিট এ সিনেমা। ইতিহাসভিত্তিক এ চলচ্চিত্রের পরিচালক ও প্রযোজক একাধিকবার শ্রেষ্ঠ পরিচালক কাতারে অস্কারপ্রাপ্ত স্টিফেন স্পিলবার্গ। যুক্তরাষ্ট্রে দাসত্ব বিলুপ্ত করা ওই সংশোধনী আনতে অনেক কাঠখড় পুড়াতে হয়েছে তৎকালীন প্রেসিডেন্ট লিঙ্কনকে। ১৯৮৯ সালে ‘মাই লেফট ফুট’ . . .
সেলিম আল দীন স্মরণে বিশেষ অনুষ্ঠানমালা
১৪ জানুয়ারি নাট্যাচার্য সেলিম আল দীনের মৃত্যুদিনে সেলিম আল দীন ফাউন্ডেশন আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালার। ১২ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত এই স্মরণ অনুষ্ঠান চলবে বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। ১২ জানুয়ারি বিকেল তিনটায় রয়েছে সেমিনার। এতে ‘বাংলা নাটকের স্বরূপ অন্বেষণ ও সেলিম আল দীনের নাটক’ শিরোনামে প্রবন্ধ পাঠ করবেন নাসির উদ্দীন ইউসুফ। ১৩ জানুয়ারি সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে ঢাকা থিয়েটার মঞ্চায়ন করবে সেলিম আল দীনের লেখা ও শিমূল ইউসুফের . . .
এই তো জীবনে আজ হায়াত পরিবার
স্টাফ রিপোর্টার ॥ মাত্র দশ বছর বয়স থেকে আবুল হায়াতের অভিনয় জীবনের শুরু। এই অভিনয়ের সঙ্গে তাঁর সম্পর্ক এতটাই গভীর যে এক সময় তিনি অভিনয়ের জন্য লিবিয়া থেকে দেশে ফিরে এসেছিলেন। গুণী এই অভিনেতা, নাট্যপরিচালক, গল্প ও উপন্যাস লেখক তাঁর ব্যক্তি ও কর্মজীবনের অনেক না-বলা কথা নিয়ে হাজির হচ্ছেন চ্যানেল টোয়েন্টিফোরের ‘এই তো জীবন’ সেলিব্রিটি শোতে। অনুষ্ঠানটি আজ শনিবার রাত ৮টা ১০ মিনিটে প্রচার হবে। -ডেস্ক . . .
হাসান মাসুদের সঙ্গে বিজ্ঞাপনে মডেল হলেন আরিফ আহমেদ
স্টাফ রিপোর্টার ॥ একজন মডেল ফটোগ্রাফার হিসেবে নিজের কাজের মাঝে নিপুণতার ছাপ রেখে খুব অল্প সময়ে বেশ সুনাম অর্জন করেছেন আরিফ আহমেদ। এই প্রথমবারের মতো তিনি বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করলেন। জনপ্রিয় নাট্যাভিনেতা হাসান মাসুদের সঙ্গে ‘এন মোহাম্মদ উড এ্যান্ড পাস্টিক ডোর’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করলেন। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন বিশিষ্ট বিজ্ঞাপন ও চলচ্চিত্র নির্মাতা নাবিল আশরাফ। এরই মধ্যে বিজ্ঞাপনটি বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে প্রচার শুরু হয়েছে। আরিফ আহমেদ এর আগে কলকাতার দর্শকপ্রিয় ছবি ‘পটা . . .
অদিতী মহসিনের নতুন এ্যালবাম
গত মঙ্গলবার সন্ধ্যায় ধানমন্ডির বেঙ্গল ফাউন্ডেশনে প্রকাশিত হল রবীন্দ্রনাথ ঠাকুরের গান নিয়ে অদিতি মহসিনের অ্যালবাম ‘বর্ষামুখর রাতে ফাগুন সমীরণে’। অ্যালবামটির সিডির মোড়ক উন্মোচন করেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। পুরো অ্যালবামটির সংগীত পরিচালনা করেছেন কলকাতার দূর্বাদল চট্টোপাধ্যায়। অ্যালবামে রয়েছে মোট ১২টি গান। গানগুলোর শিরোনাম হল -‘এসো শ্যামল সুন্দর’, ‘আবার এসেছে আষাঢ় আকাশ ছেয়ে’, ‘আকাশ আমায় ভরল আলোয়’, ‘তুই রে বসন্ত সমীরণ’ ইত্যাদি। -ডেস্ক . . .