মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১৪ জানুয়ারী ২০১৩, ১ মাঘ ১৪১৯
নাট্যাচার্য সেলিম আল দীন স্মরণোৎসব আজ
স্টাফ রিপোর্টার ॥ নাট্যাচার্য সেলিম আল দীনের ৫ম প্রয়াণবার্ষিকী উপলক্ষে নাট্যসংগঠন স্বপ্নদল আজ সোমবার দিনব্যাপী উৎসবের আয়োজন করেছে। ‘এ নাট্যমঞ্চে প্রলয়ের বীণ, নাট্যাচার্য সেলিম আল দীন’ স্লোগানে এ উৎসবের আয়োজন করা হয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ে। উৎসবের আহ্বায়ক ও স্বপ্নদলের প্রধান সম্পাদক জাহিদ রিপন জানান, অনুষ্ঠান পরিকল্পনার মধ্যে রয়েছে সকাল ৮টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমী থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে গমন এবং সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের পুরনো কলাভবন . . .
‘শিশুদের জন্য একটি টেলিভিশন চাই’ এ দাবি নিয়ে শেষ হলো ‘দ্য ওয়ান মিনিট জুনিয়র ফিল্ম ফেস্ট-২০১২’
স্টাফ রিপোর্টার ॥ শেষ হলো ‘দ্য ওয়ান মিনিট জুনিয়র ফিল্ম ফেস্টিভ্যাল ২০১২।’ চিলড্রেন্স টেলিভিশন ফাউন্ডেশন অব বাংলাদেশ (সিটিএফবি) ২০১২ সালে শিশুদের এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ বিষয়ে চারটি প্রশিক্ষণ কর্মশালা ইউনিসেফের সহযোগিতায় পরিচালনা করে। ঢাকা, খুলনা, রাজশাহী ও রংপুর জেলায় কর্মশালাগুলো অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণার্থীদের মধ্যে বেশিরভাগই ছিল সুবিধাবঞ্চিত শিশু। মোট ৮০জন শিশু এক মিনিটের ৮০টি চলচ্চিত্র নির্মাণ করে। সিটিএফবি এ সমস্ত চলচ্চিত্রসহ অন্যান্য চলচ্চিত্র নির্মাতা ক্ষুদে বন্ধুদের চলচ্চিত্রগুলো . . .
চলচ্চিত্রের নতুন জুটি সাইমন-সানিয়া
স্টাফ রিপোর্টার ॥ ঢাকার চলচ্চিত্রাঙ্গনে নায়িকা হিসেবে নতুন নাম লেখালেন সানিয়া। একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ফিল্ম ডেভেলপমেন্টে অনার্স পড়ছেন। ছোটবেলা থেকেই চলচ্চিত্রের নায়িকা হবার স্বপ্ন। জন্ম যশোর জেলায়। সেখানে উদীচীতে নাচের তালিম নিয়েছেন। চলচ্চিত্র পরিচালক পিএ কাজলের সঙ্গে প্রায় দুই মাস পূর্বে ফেসবুকে তার পরিচয় হয়। তার ইচ্ছার এসব বিষয় যখন পরিচালক জানলেন তখনই সানিয়াকে চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব দেন। সানন্দে রাজি হন সানিয়া। গত ১২ জানুয়ারি ঢাকার মগবাজার শ্রুতি স্টুডিওতে সাব্বির ও পড়শীর গান রেকর্ডিংয়ের . . .
লগ্ ইন লগ্ আউট
জহির খানের রচনা, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত হচ্ছে দীর্ঘ ধারাবাহিক নাটক ‘লগ্ ইন লগ্ আউট।’ ধারাবাহিকটির কাহিনী আবর্তিত হয়েছে বর্তমান বিশ্বের অন্যতম সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুককে কেন্দ্র করে। মার্ক জুকারবার্গ হাভার্ডে ‘র চেষ্টায় ২০০৪-এর ফেব্রুয়ারিতে ফেসবুকের যাত্রা শুরু হয়। উন্নত ও উন্নয়নশীল সব দেশেই সবরকম মানুষের কাছে এটা সমান জনপ্রিয়। সামাজিক যোগাযোগ, বন্ধুত্ব সৃষ্টি, ভাববিনিময়, চিন্তা ও তথ্য ছবির আদান-প্রদান, একইসঙ্গে হারানো বন্ধুকে খুঁজে পাওয়া রাজনৈতিক অংশগ্রহণসহ . . .
কঙ্গনার আই লাভ নিউ ইয়ার
সানি দেওল এবং কঙ্গনা রনৌতকে প্রথমবারের মতো দেখা যাবে ‘আই লাভ নিউ ইয়ার’ সিনেমায়। ২৬ এপ্রিল মুক্তি পাচ্ছে সিনেমাটি। রোমান্টিক-কমেডি ঘরানার এ সিনেমাটি প্রযোজনা করেছে টি-সিরিজ। সহকারী পরিচালক হিসেবে যৌথভাবে কাজ করেছেন রাধিকা রাও ও ভিনয় সাপরু। সানি এবং কঙ্গনা সিনেমাটি নিয়ে দারুণ আশাবাদী। টি-সিরিজের প্রধান ভুসন কুমার বলেছেন, “আই লাভ নিউ ইয়ার রোমান্স, কমেডি দিয়ে পরিপূর্ণ একটি সিনেমা। সানি ও কঙ্গনাকে দর্শক প্রথমবারের মতো জুটি হিসেবে দেখতে পাবেন এখানে।” সানি মূলত অ্যাকশন হিরো হিসেবেই . . .