মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর ২০১১, ২২ ভাদ্র ১৪১৮
'একজন দক্ষ সঙ্গীত পরিচালক হতে চাই'
আ লা প ন
এবার ঈদ উপলৰে আপনার নতুন এ্যালবাম সম্পর্কে বলুন। ঈদে বের হয়েছে 'হৃদয় মাঝে' শিরোনামে আমার নতুন মিঙ্ড এ্যালবাম। এটি আমার তৃতীয় এ্যালবাম। মোট দশটি গান নিয়ে তৈরি এই এ্যালবামের নয়টির সুর এবং পুরোটার সঙ্গীত পরিচালনা আমি করেছি। একটি গানের সুর করেছেন মনির। এ্যালবামের গানগুলোতে কণ্ঠ দিয়েছেন-ইমরান, অমি, মনির, বিধু, ইভান, শফি, আনিসা , অংশু এবং আমি নিজে। গানগুলোর শিরোনাম হলো- দোলা, বিশ্বাস, একটু যদি, চলনা হই উদাসী, মায়া, ব্যথা, হৃদয় মাঝে ও সুখেরই প্রত্যাশা। গানগুলোর কথা লিখেছেন-আলিফ আহসান দীপু, মাহফুজুল . . .
বিজ্ঞাপনচিত্রের প্রথম মডেল হলেন কোনাল
অভি মঈনুদ্দীন
কোনালকে একজন সঙ্গীতশিল্পী হিসেবেই শ্রোতা-দর্শক সবচেয়ে বেশি চেনেন, জানেন। পাশপাশি তিনি উপস্থাপনাও যেমন করেছেন, ঠিক তেমনি একটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। কিন্তু বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে কখনোই তাকে টিভি পর্দায় দেখা যায়নি। এই প্রথমবারের মতো কোনাল বিজ্ঞাপনের মডেল হিসেবে দর্শকের সামনে এসেছেন। একটি সেলফোন কোম্পানির (এয়ারটেল) বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে উপস্থিত হয়েছেন তিনি। ঈদের দিন থেকে বিভিন্ন স্যাটলোইট চ্যানেলে তাঁর করা বিজ্ঞাপনচিত্রটি বিটিভিসহ বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে প্রচারিত হচ্ছে। বিজ্ঞাপনটি . . .
মরুপথের ধারাতেও যে সুর হারায়নি...।
সমুদ্র হক, বগুড়া অফিস
"যে ফুল না ফুটিতে ঝরেছে ধরণীতে, যে নদী মরুপথে হারালো ধারা জানি হে জানি তাও হয় নি হারা..." কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এই গানের মতোই সুযোগবঞ্চিত অপার সম্ভাবনার শিল্পীরা একত্রিত হয়েছিল বগুড়ার নিভৃত এক গ্রামে। যেখানে বাঙালীর নিজস্ব মাটির গন্ধের লোক সঙ্গীতের আপন ভুবন গড়ে দিনভর মাতিয়ে রেখেছিল দশ গাঁয়ের হাজারো মানুষকে। এসব শিল্পীর বয়স ৬ থেকে ৪০ বছর, যারা কোন দিন কোন টিভি চ্যানেলে, মঞ্চের কোন বড় অনুষ্ঠানে সুযোগ পায়নি (সুযোগ পেতে দেয়া হয়নি)। এমন শিল্পীরা বগুড়ার শিবগঞ্জ উপজেলার আমতলি মডেল স্কুলের . . .
শিনা চৌহান ঢাকায়
সংস্কৃতি ডেস্ক ল্যাকমে মিস ক্যালকাটা খেতাব বিজয়ী শিনা চৌহান এখন ঢাকায়। বলিউডের উঠতি এই বাঙালী নায়িকা বাংলাদেশের ছবি 'কমিশনার'-এ অভিনয় করছেন। বাবুল রেজা পরিচালিত এ ছবির শূটিং চলছে গাজীপুরের হোতাপাড়ার খতিব খামার বাড়িতে। 'কমিশনার' ছবির শূটিংয়ে অংশ নেয়ার জন্য গত শুক্রবার রাতে ঢাকায় আসেন। পরদিনই তিনি শূটিংয়ে যোগ দেন। আজ অবধি তাঁর শূটিং চালিয়ে যাওয়ার কথা। পরের দিন মুম্বাইয়ের উদ্দেশ্যে শিনা চৌহানের ঢাকা ত্যাগ করার কথা। বাংলানিউজের খবরে বলা হয়, এর আগেও শিনা বাংলাদেশের একটি ছবিতে . . .
দূর পাহাড়ের বাতাসেরা
আজ ৬ সেপ্টেম্বর মঙ্গলবার রাত আটটা ১৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে ধারাবাহিক নাটক 'দূর পাহাড়ের বাতাসেরা'। নাসরীন জাহানের গল্প অবলম্বনে এবং সুমন আনোয়ারের নাট্যরূপ ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন তারিন, ফারহানা মিলি, তাসমিয়া হোসেন, ফারহানা মিঠু, ফারজানা ছবি, সাবিহা জামান, আহমেদ রুবেল, ফজলুর রহমান, সৈয়দ মোশারফ, খালেকুজ্জামান, মোহাম্মদ আলী রুমি, গোলাম মওলা শ্যামল, উজ্জ্বল মাহমুদ, পরেশ আচার্য, আমিনুর রহমান মুকুল, আহসান হাবিব সাজু, হাসান জাহিদ, সাদী, আইরিশ মাহমুদ প্রমুখ। কাহিনী সংক্ষেপ : জগৎ . . .