মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৭ জুলাই ২০১১, ২৩ আষাঢ় ১৪১৮
আরফিন শুভ ও সারিকার 'অবশেষে নাটকে পরিণত'
সংস্কৃতি ডেস্ক ঈদ উপলক্ষে নির্মিত হয়েছে একক নাটক 'অবশেষে নাটকে পরিণত'। সৌরজয় চৌধুরীর রচরা ও পরিচালনায় নাটকটি নির্মিত হচ্ছে তানহা প্রোডাকশন হাউসের ব্যানারে প্রযোজনা করছেন জিয়াউদ্দিন আলম। ঈদে আরটিভিতে নাটকটি প্রচার হবে। নাটকে অভিনয় করেছেন আরফিন শুভ, সারিকা, অহনা, স্বাধীন খসরম্ন, রাসেল এবং একটি অতিথি চরিত্রে চলচ্চিত্র পরিচালক শহিদুল ইসলাম খোকন। নাটকের গল্প আবর্তিত হয়েছে, একজন ফ্যাশন ডিজাইনারকে কেন্দ্র করে। ফাহাদ নামের এই ফ্যাশন ডিজাইনারের পরিবার থেকে বিয়ে ঠিক করা হয়। বাবা-মায়ের পছন্দের . . .
এবার অভিনয়ে ফারাহ খান
সংস্কৃতি ডেস্ক বলিউডি ছবিতে অভিনয় করছেন কোরিওগ্রাফার-পরিচালক ফারাহ খান। জানা গেছে, 'শিরি-ফরহাদ' প্রেম উপাখ্যানের 'শিরি' হচ্ছেন ফারাহ। আর এ চরিত্রে অভিনয়ের মাধ্যমেই বলিউডি চলচ্চিত্রে তার যাত্রা শুরম্ন হচ্ছে। অবশ্য ফারাহ জানিয়েছেন, শিরি'র জন্য যে প্রস্তুতির প্রয়োজন তাতে আরও খানিকটা সময় লাগবে তার। বেলা সেহগাল-এর 'শিরি ফরহাদ' ছবিতে পারস্যের মেয়ে 'শিরি'র চরিত্রে দেখা যাবে ফারাহকে। তার বিপরীতে ফরহাদ চরিত্রে অভিনয় করছেন বোমান ইরানি। সিনেমায় ৪৫ বছর বয়সী শিরি'র . . .
শুরু হলো যাত্রার পথচলা
অগ্রদূত সরদার
রথ যাত্রার দিন থেকে ফের শুরম্ন হলো যাত্রাগানের নতুন করে পথচলা। শ্রীকৃষ্ণের রথ যাত্রার দিন থেকে যাত্রা গানের আনুষ্ঠানিকতার প্রচলন চলে আসছে আদিকাল থেকে। এবারও তার কোন ব্যতিক্রম ঘটেনি। রবিবার মালিকরা নয়া মৌসুমের কার্যক্রম শুরম্ন করেছেন। প্রাপ্ত তথ্যে জানা গেছে, বরিশালের গৌরনদী থেকে আঃ রব হাওলাদার রংধনু অপেরা গড়ছেন। তাতে জুটি হিসেবে আছেন হাবিব সারোয়ার ও পূরবী দত্ত। খুলনার ডুমুরিয়া থেকে রফিকুল ইসলাম গড়ছেন নিউ শিরিন অপেরা। কুমার দেবদাস ও জয়নত্মী এ দলে জুটি বেঁধেছেন। দিনাজপুর থেকে মোকবুল হোসেন অশোক ঘোষ, . . .
বিবার ভক্তদের জ্বালাতনে ইন্টারনেট ব্যবহার ছাড়লেন সেলেনা!
সংস্কৃতি ডেস্ক এই তো মাত্র অল্প কিছুদিন হলো গায়িকা-অভিনেত্রী অষ্টাদশী সেলেনা গোমেজ আর পপ সেনসেশন জাস্টিন বিবার দু'জনের প্রেমের বিষয়টি প্রকাশ্যে এনেছেন। তাদের ঘনিষ্ঠতার ছবি আর গল্পে মিডিয়া সরগরম। কিন্তু জানা গেছে, এরই মধ্যে বিবার ভক্তদের জ্বালায়, তাদের কটূ মনত্মব্যের ঝাঁজে তিষ্টাতে না পেরে তিতিবিরক্ত অষ্টাদশী সেলেনা গোমেজ সমপ্রতি ইন্টারনেট ব্যবহার করাই ছেড়ে দিয়েছেন। বিবার-সেলেনা প্রেমে ঈর্ষান্বিত বিবার ভক্তদের অনলাইনে করা নোংরা মনত্মব্যের জ্বালাতেই অষ্টাদশী এই গায়িকা-অভিনেত্রী ইন্টারনেট ব্যবহার . . .
লায়লা হাসান এশিয়ান ডান্স কমিটির সদস্য নির্বাচিত
সংস্কৃতি ডেস্ক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, জাতীয় নবান্নোৎসব উদ্যাপন পর্ষদের চেয়ারম্যান ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি লায়লা হাসান এশিয়ান ডান্স কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। গত ২৯-৩০ জুন দৰিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত ১৭টি দেশের প্রতিনিধি সমন্বয়ে এশিয়ান ডান্স কমিটি প্রতিষ্ঠিত হয়। এর প্রথম কমিটিতে বাংলাদেশ থেকে একুশে পদকপ্রাপ্ত নৃত্যগুরম্ন লায়লা হাসান সদস্য নির্বাচিত হন। এ ছাড়াও তিনি এই আনত্মর্জাতিক সংগঠনের নৃত্য প্রতিযোগিতার জুরি বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন। উলেস্নখ্য, দৰিণ কোরিয়ার . . .