মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৯ জুন ২০১১, ২৬ জ্যৈষ্ঠ ১৪১৮
ডিসিআই-এর শুভেচ্ছা দূত হলেন ববিতা
অভি মঈনুদ্দীন
ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সম্মানীত হওয়া দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি নায়িকা ববিতা সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার আদায়ের সংগ্রামের জন্য শুভেচ্ছা দূত (গুডউইল এ্যাম্বসেডর) নির্বাচিত হলেন। জাতিসংঘের আওতাভুক্ত দেশগুলোর মানুষদের সচেতনতা তৈরি এবং ব্যয় কমিয়ে তার কিছু অংশ সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্যার্থে তহবিল সৃষ্টির কাজ করে যাচ্ছে ডিসট্রেসড চিলড্রেন এ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই)। এটি যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক সংগঠন। শুভেচ্ছা দূত নির্বাচিত হওয়ায় ববিতা বলেন, 'এটা আমার জীবনে বড় একটা . . .
এটিএন বাংলায় 'লোকেশন'
সংস্কৃতি ডেস্ক এটিএন বাংলায় আজ বিকেল ৪টা ২৫ মিনিটে প্রচার হবে বিনোদনমূলক অনুষ্ঠান 'লোকেশন'। হুদয় নন্দিতা হৃদি'র উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মুকাদ্দেম বাবু। অনুষ্ঠানটিতে নতুন মুক্তি প্রতিক্ষিত, মুক্তিপ্রাপ্ত বাংলা ছায়াছবি, নাটক, টেলিফিল্ম ও বিজ্ঞাপনের শূটিং, সংশিস্নষ্ট প্রযোজক, পরিচালক, অভিনেতার সাক্ষাতকার থাকবে। পাশাপাশি থাকবে ঐ সমস্ত শূটিংয়ের অংশবিশেষ, গান ও নৃত্য পরিবেশনা। বাংলাভিশনে আজ থেকে ধারাবাহিক নাটক 'মিথ্যা তুমি দশ পিঁপড়া' সংস্কৃতি ডেস্ক আজ . . .
খুলনায় নূরুল আলম আতিকের চলচ্চিত্র প্রদর্শনী
সংস্কৃতি ডেস্ক খুলনা ফিল্ম সোসাইটির উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ৩ দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনী ও চলচ্চিত্র বিষয়ক কর্মশালা। আজ থেকে ১১ জুন পর্যন্ত খুলনার আভা সেন্টারে প্রতিদিন বিকেল ৫টায় প্রদর্শিত হবে নূরুল আলম আতিক নির্মিত ১টি করে কাহিনীচিত্র। প্রথমদিন প্রদর্শিত হবে 'সাইকেলের ডানা', দ্বিতীয় দিন 'ডুবসাঁতার' এবং তৃতীয় ও শেষদিন প্রদর্শিত হবে 'বিকল পাখির গান'। প্রদর্শনীর পাশাপাশি নূাংল আলম আতিক প্রশিক্ষন দেবেন চিত্রনাট্য রচনা-সহ চলচ্চিত্র নির্মাণের মৌলিক ও প্রায়োগিক বিষয়সমূহে। . . .
বিলু সিদ্দিকীর দ্বিতীয় একক
গৌতম পাণ্ডে
সম্প্রতি সংগীতার ব্যানারে বের হয়েছে কণ্ঠশিল্পী বিলু সিদ্দিকীর রবীন্দ্র সংগীতের দ্বিতীয় একক এ্যালবাম 'কেমন করে গান কর হে গুণী।' দীর্ঘ দুই বছর পর এই এ্যালবাম বের করলেন তিনি। পনেরোটি গান সম্বলিত এ এ্যালবামের সংগীত পরিচালক দুর্বাদল চট্টপাধ্যায় এবং প্রতিটি গানের রেকর্ডিং হয়েছে কলকাতায়। বিলু সিদ্দিকীর প্রথম এ্যালবামও ছিল রবীন্দ্র সংগীতের এবং শিরোনাম ছিল 'ও আমার চাঁদের আলো।' ১৪টি গান নিয়ে এই এ্যালবামের রেকর্ডিং হয়েছিল কলকাতায়, এর সংগীত পরিচালক ছিলেন দুর্বাদল চট্টপাধ্যায়। দ্বিতীয় এ্যালবামটি . . .