মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৫ জুন ২০১১, ২২ জ্যৈষ্ঠ ১৪১৮
প্রথমবারের মতো বিজ্ঞাপনচিত্রে জুটিবদ্ধ হলেন আগুন মোনালিসা
সংস্কৃতি ডেস্ক আগুনকে সবাই একজন কণ্ঠশিল্পী হিসেবে বেশি চিনলেও বর্তমান সময়ে তিনি একজন অভিনেতা হিসেবেও দর্শকের কাছে সমাদৃত। টিভি নাটকে এখন তাকে হরহামেশাই দেখা যাচ্ছে। নাটকে অভিনয়ের পাশাপাশি চার বছর আগে বাঁধনের নির্দেশনায় প্রাণের একটি বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন আগুন। একজন মডেল হিসেবে সেটাই ছিল আগুনের প্রথম কাজ। বিজ্ঞাপনটিতে 'বাপের বড় পোলা' চরিত্রে অভিনয় করে আগুন একজন মডেল হিসেবেও বেশ আলোচিত হয়েছিলেন। চার বছর পর আবারও নতুন একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করলেন আগুন। একটি রং ফর্সাকারী ক্রিমের (রেমি . . .
শাহ আব্দুল করিম, পণ্ডিত রাম কানাইদাশ ও সুহাসিনী দাশকে নিয়ে তথ্যচিত্র
সংস্কৃতি ডেস্ক বাংলার লোকসংস্কৃতির দুই প্রবাদ পুরুষ বাউল সাধক শাহ আব্দুল করিম ও সঙ্গীত গুরু, লোকসঙ্গীত শিল্পী পণ্ডিত রাম কানাইদাশ এবং ব্রিটিশ উপনিবেশবিরোধী স্বাধীনতা-সংগ্রামী, মহাত্মা গান্ধীর সহকর্মী, দেশব্রতী সুহাসিনী দাশ এই তিন কৃতী ব্যক্তিত্বকে নিয়ে নির্মিত হয়েছে তিনটি তথ্যচিত্র। বাউল সাধক শাহ আব্দুল করিমের নিজ কণ্ঠে উপস্থাপিত তাঁর জীবন ও কর্ম নিয়ে নির্মিত তথ্যচিত্র 'কেমনে চিনিব তোমারে' ছবিটিতে এই লোককবি ও সাধকের জীবনের নানাদিক দেশ ও সমাজের নানা পট-পরিবর্তন, ঘাত-প্রতিঘাত, নানা ঐতিহাসিক . . .
আমার স্বপ্ন চলচ্চিত্রে অভিনয় করার ॥ অভিনেত্রী মারুফা নীলা
আ লা প ন
গৌতম পান্ডে আপনার অভিনয় জগতে আসার পেছনের কথা বলুন। অভিনয় করব স্কুল জীবনে তেমন ভাবিনি। আমার আব্বা প্রয়াত সুলতান মাহমুদ ও আম্মা বেগম মোমেনা মাহমুদ তাদের আদর্শ দিয়েই ছোটবেলা থেকে আমাকে গড়ে তোলার চেষ্টা করেছেন। পড়ালেখার পাশাপাশি ভাল ভাল মুভি দেখতাম। এখনও সেই ইচ্ছাটার কমতি নেই। আমার এক বন্ধুর সহায়তায় ২০০২ সালে ড্যান্ডি বিনোদন বিচিত্রায় ফটোলুকে আমি পঞ্চম হই। তারপর থেকেই মিডিয়া জগতে আমার প্রবেশের দ্বার উন্মোচিত হতে থাকে। আপনার অভিনয় শুরম্ন মডেলিং দিয়ে। এ সম্পর্কে কিছু বলুন। ফটোলুকে পঞ্চম হওয়ার পর থেকে . . .
'আমার আমি'-তে দুজন সাবেক ক্রিকেটার
সংস্কৃতি ডেস্ক বাংলাভিশনের সেলিব্রিটি টক শো 'লীজান আমার আমি'-এর এবারের পর্বে অতিথি হয়ে এসেছেন দুজন সাবেক ক্রিকেটার আতাহার আলী খান এবং খালেদ মাহমুদ সুজন। আতাহার আলী খান ধারাভাষ্য নিয়ে অনেক মজার মজার কথা বলেছেন। তাঁর প্রিয় ক্রিকেটারের তালিকায় উঠে এসেছে খালেদ মাহমুদ সুজনের নাম। ক্রিকেটে আদর্শ কে? এই প্রশ্নের জবাবে খালেদ মাহমুদ সুজন বলেছেন আতাহার আলী খানের নাম। এছাড়া তাঁরা আরও কথা বলেছেন নিজেদের ক্যারিয়ার ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন জানা-অজানা কথা নিয়ে। রুমানা মালিক মুনমুনের উপস্থাপনা ও সাজ্জাদ . . .
'দারোয়ানের ছেলে' ছবিতে আকাশ
সংস্কৃতি ডেস্ক রকিবুল আলম রকিব পরিচালিত 'দারোয়ানের ছেলে' ছবিতে চিত্রনায়ক মারুফের বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন নাট্যনির্মাতা এবং অভিনেতা ই এম আকাশ। ছবিটি শুক্রবার মুক্তি পেয়েছে। ছবিতে আরও অভিনয় করেছেন শাহারা, কাবিলা, মিশা সওদাগর প্রমুখ। এর আগে গত ২০ মে আকাশের 'অন্তরে আছো তুমি' ছবিটি মুক্তি পায়। এছাড়া পরবর্তীতে মুক্তি পাচ্ছে 'পালাবার পথ নেই', 'একসাথে বাঁচবো এক সাথে মরবো' প্রভৃতি। ওয়ালটন বৈশাখী স্টার এ্যাওয়ার্ড ২০১১ নমিনি আড্ডা সংস্কৃতি ডেস্ক আজ সন্ধ্যা . . .