মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২৪ এপ্রিল ২০১১, ১১ বৈশাখ ১৪১৮
আ লা প ন
পুরোপুরি একজন অভিনেত্রী হিসেবেই থাকতে চাই ॥ সোহানা সাবা
এটিএন বাংলায় নিয়মিত প্রচারিত ধারাবাহিক নাটক 'পৌষ-ফাগুনের পালা'য় কাজ করছেন। আপনার চরিত্রটি সম্পর্কে বলুন। পৌষ-ফাগুনের পালা নাটকটি একটি পারিবারিক গল্প নিয়ে নির্মিত। এখানে আমার চরিত্রের নাম প্রমিলা। যে বাড়িটি দেখানো হচ্ছে আমি এ বাড়ির মেঝ বউ। আমি বেশ চালাক প্রকৃতির এবং বড় বউটি একটু বোকা প্রকৃতির। এ কারণে বাড়ির সব ৰমতা আমার হাতেই থাকে কিন্তু বড় বউ এটা সহ্য করতে পারে না এবং আমার ছোট দেববের সঙ্গে আমার পরকীয়া চলতে থাকে। এটা বাড়ির সবাই এমনকি আমার স্বামীও জানে কিন্তু কিছু বলতে পারে না। এমনই একটা . . .
ব্যতিক্রমী চরিত্রে মোশাররফ করিম
সংস্কৃতি ডেস্ক এবার ইশতিয়াক আহমেদ রম্নমেলের রচনা ও পরিচালনায় দীর্ঘ ধারাবাহিক ভেলকিতে একটি ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করলেন মোশাররফ করিম। এ নাটকে তিনি একজন কবির চরিত্রে অভিনয় করেছেন_যার ডাঙ্গায় থাকতে ভাল লাগে না। তাই বসবাসের জন্য এক আত্মীয়ের লঞ্চে উঠে পড়েন। সেখানে তিনি জীবিকার জন্য বেছে নেন লঞ্চের সিট ভাড়া দেয়াসহ নানা রকম ধান্দা। গল্পের প্রয়োজনে টানা তিন দিন চলনত্ম লঞ্চে নাটকটির চিত্রায়ন হয়। এ নাটকে তিনি বরিশালে আঞ্চলিক ভাষায় অভিনয় করেছেন। নাটকটি সম্পর্কে মোশাররফ করিম বলেন, রম্নমেল একজন মেধাবী পরিচালক। . . .
রমনার বটমূলে 'ইত্যাদি'
আমাদের সভ্যতা, সংস্কৃতি, কৃষ্টি, ঐতিহ্য, মিথ ও বিভিন্ন ঐতিহাসিক স্মৃতি বিজড়িত স্থানগুলোতে গিয়ে 'ইত্যাদি'র মূল অনুষ্ঠান ধারণ শুরম্ন হয়েছে দীর্ঘদিন থেকেই। তারই ধারাবাহিকতায় 'ইত্যাদি'র এবারের পর্ব ধারণ করা হয়েছে রমনার বটমূলে। 'ইত্যাদি'র ধারণ উপলক্ষে এদিন রমনার বটমূলকে সাজানো হয়েছিল নতুন সাজে। দিনে রমনা বটমূলের সৌন্দর্য অনেকেই দেখেছেন, তবে এবার 'ইত্যাদি'তে রাতের বেলায় রমনার বটমূলের অন্যরকম সৌন্দর্য দেখা যাবে। কয়েক হাজার আমন্ত্রিত দর্শক ছাড়াও হাজার হাজার মানুষ . . .