মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১১ এপ্রিল ২০১১, ২৮ চৈত্র ১৪১৭
নববর্ষে চট্টগ্রামে বৈশাখী টিভি
সংস্কৃতি ডেস্ক চট্টগ্রামে বর্ষ বিদায় ॥ বুধবার চট্টগ্রামের সম্মিলিত পহেলা বৈশাখ উদ্যাপন পরিষদ বর্ষ বিদায় ১৪১৭ অনুষ্ঠানের আয়োজন করবে চট্টগ্রামের ডিসি হিল পার্কে। বর্ষ বিদায়ের উদ্বোধনী সঙ্গীতের মধ্য দিয়ে শুরম্ন হবে অনুষ্ঠান। এরপর তিনজন বরেণ্য ব্যক্তিকে সম্মাননা জানানো হবে। এঁরা হলেন কবি ও সাংবাদিক অরম্নণ দাসগুপ্ত, লোকসঙ্গীত রচয়িতা ও সুরকার আব্দুল গফুর হালি এবং প্রখ্যাত বাঁশী বাদক ক্যাপ্টেন ওসত্মাদ আজিজুল হক। অনুষ্ঠানটি বৈশাখী টেলিভিশন বিকেল ৪টা ৩০ মিনিট থেকে ৬টা ৫০ মিনিট পর্যনত্ম সরাসরি সমপ্রচার করবে। চট্টগ্রামে . . .
দূরবীনের ওয়ার্ল্ড প্রিমিয়ার
সংস্কৃতি ডেস্ক ২০০৯ সালে নির্মিত হয় বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ ডিজিটাল চলচ্চিত্র দূরবীন। ছবিটির কাহিনী, চিত্রনাট্য ও পরিচালানায় ছিলেন দেশের সর্ব কনিষ্ঠ চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ। অনুপম প্রযোজিত বাংলাদেশ ডিজিটাল ফিল্ম সোসাইটি পরিবেশীত দূরবীন ছবিটির প্রিমিয়ার হয় স্টার সিনেপেস্নঙ্।ে এরপর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে আনকাট সেন্সর নিয়ে দেশের বিভিন্ন হলে ও গুরম্নত্বপূর্ণ স্কুলে প্রদর্শনী করে দর্শকদের দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়। অর্থবৃত্তের মাঝে বেড়ে ওঠা একটি শিশুর মনসত্মাত্তি্বক কাহিনী . . .
আজ 'মনের কথা'য় লাশ দাফনকারী আব্দুল জব্বার
সংস্কৃতি ডেস্ক আমাদের আশপাশে এমন কিছু মানুষ আছে, যাদের জীবনযাপন অজানা_অচেনা_রহস্যময়। সে সব রহস্যেঘেরা মানুষদের মনের কথা জানার অনুষ্ঠান 'মনের কথা'। আজ 'ওয়ালটন মনের কথা'-য় লাশ দাফনকারী আব্দুল জব্বারের মুখোমুখি হচ্ছেন আফসানা মিমি। গোরসত্মানে কাজ করতে গিয়ে তার বিভিন্ন রকম অভিজ্ঞতার কথা জানা যাবে এবারের পর্বে। কতদিন ধরে লাশ দাফন করেছেন, লাশ দাফন করার সময় কেমন অনুভূতি হয়, পরবর্তী সময়ে কেমন লাগে_ এসব কিছু জানা যাবে আজকের পর্বে। আফসানা মিমির উপস্থাপনা ও শামীম শাহেদের প্রযোজনায় পর্দার . . .
আরটিভিতে ধারাবাহিক নাটক 'বাক বাকুম পায়রা' আজ থেকে
সংস্কৃতি ডেস্ক আরটিভির নতুন ধারাবাহিক নাটক বাকবাকুম পায়রা নাটকটি আজ থেকে প্রতি রবি ও সোমবার রাত ১১-৩০ মিনিটে প্রচারিত হবে । ধারাবাহিক নাটকটি রচনা ও পরিচালনা করেছেন শাম্মি হায়দার। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আফরোজা বানু, রহমত আলী, আহমেদ রম্নবেল, হাসান মাসুদ, সোহেল খান, নাজনিন হাসান চুমকি, আরেফিন শুভ, নাফিজা জাহান, ফারম্নক আহমেদ, ডা. এজাজ, সিদ্দিক, প্রাণ রায়, মাজনুন মিজান, নিসা,মৌসুমী বিশ্বাস প্রমুখ। একুশে টেলিভিশনে 'লাইট ক্যামেরা এ্যাকশন' সংস্কৃতি ডেস্ক সারাদেশের উৎসাহী তরম্নণ . . .