মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৫ মার্চ ২০১১, ১ চৈত্র ১৪১৭
চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন ৩ জুন
মনিরুল ইসলাম
ঢাকার চলচ্চিত্রে নির্বাচনী হাওয়া জোরেশোরে বইতে শুরু করেছে। মনোনয়ন প্রত্যাশীরা এই হাওয়ায় দুলছেন। নির্বাচন নিয়ে শুরু করে দিয়েছেন সকল প্রস্তুতি। কে কোন্ পক্ষ থেকে নির্বাচনে লড়বেন, তার জন্য চলছে নানা সমীকরণ। এই সমীকরণই তাদেরকে নির্বাচনে চূড়ান্তভাবে দাঁড়াতে সাহায্য করবে বলে মনোনয়ন প্রত্যাশীরা জানিয়েছেন। জানা গেছে, মনোনয়ন প্রত্যাশীরা খেয়াল রাখছেন কোন্ প্যানেল শক্তিশালী। যে প্যানেলে দাঁড়ালে তাদের জয় সুনিশ্চিত। জয়কে সামনে রেখেই তারা নানা গ্রম্নপিং-লবিং করছেন। ইতোমধ্যে চলচ্চিত্রের শীর্ষ সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র . . .
প্রথমবারের মতো বিজ্ঞাপনে জুটি হলেন সাগর-শম্পা
সংস্কৃতি ডেস্ক সুপার হিরো সুপার হিরোইনের দুই চতুর্থ স্থান অধিকারী সাগর ও শম্পা প্রথম জুটি হয়ে কাজ করেন মামুন খান পরিচালিত 'লাভ ইউ প্রিয়া' ছবিতে। এরপর গত সপ্তাহে তারা আবারও জুটিবদ্ধ হলেন একই পরিচালকের 'নীলাঞ্জনা' ছবিতে। দু'টি ছবিতে একসঙ্গে জুটিবদ্ধ হয়ে কাজ করার পাশাপাশি এই প্রথম বিজ্ঞাপনে জুটিবদ্ধ হয়ে কাজ করতে যাচ্ছেন সাগর শম্পা। দেবাশীষ বিশ্বাসের নির্দেশনায় নির্মিত প্রথম বিজ্ঞাপনে এই জুটিকে একসঙ্গে বিজ্ঞাপনে দেখতে পাবেন দর্শক। বোটানিক এ্যারোমা ফেয়ারনেস ফেসিয়ালের বিজ্ঞাপনে . . .
কম্পোজিশনে নিয়মিত হওয়ার ইচ্ছে রয়েছে ॥ সাবি্বর
আ লা প ন
আপনার দ্বিতীয় সলো এ্যালবামের কি খবর? আমার দ্বিতীয় সলো এ্যালবামের কাজ নিয়েই বর্তমানে ব্যস্ত সময় কাটাচ্ছি। এ্যালবামটির নাম এখনও ঠিক করিনি। এ্যালবামটিতে গানের কথা লিখেছেন লুৎফর হাসান, জাহিদ আকবর, মাহমুদ মানজুর, শমেস্বর অলি ও অলক বাপ্পা। আর সুর করেছেন সুমন কল্যাণ, পার্থ বড়ুয়া এবং কিশোর। আমার নিজের সুর করা ২টি গানও থাকছে। এছাড়া এ এ্যালবামের ২টি গানের কম্পোজিশন আমি নিজেই করছি। আশা করছি আগামী রোজার ঈদে এ্যালবামটি প্রকাশ করতে পারব। এছাড়া আর কি নিয়ে ব্যসত্ম আছেন? বাসায় একটা ছোট স্টুডিও করেছি। সেখানে . . .
বীরাঙ্গনা চরিত্রে বকুল
সংস্কৃতি ডেস্ক প্রথমবারের মতো বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করলেন ছোটপর্দার অভিনত্রী আরজুমান্দ আরা বকুল। টেলিছবি 'একটি যুদ্ধ শিশুর গল্প'-তে তিনি এই চরিত্রে অভিনয় করেছেন। টেলিছবিটি রচনা ও পরিচালনা করেছেন মির্জা সাখাওয়াৎ হোসেন। টেলিছবিটির গল্পের প্রতিপাদ্য বিষয় হচ্ছে_ হানাদার -রাজাকার কতর্ৃক ধর্ষিত নারীর গর্ভজাত একটি শিশুসনত্মান। আনত্মর্জাতিক ত্রাণকমর্ীরা শিশুটিকে ইউরোপের একটি দেশে নিয়ে যায়। সেখানে শিশুটি একটি আশ্রয় কেন্দ্রে বেড়ে ওঠে। শিক্ষা লাভ করে। তাকে জানিয়ে দেয়া হয় তার জন্ম ইতিহাস। জন্মের . . .
রবীন্দ্র সঙ্গীতের এ্যালবাম নিয়ে শাকিলা
এতদিন তাকে সবাই আধুনিক গানের শিল্পী হিসেবে চিনতেন। শাকিলা ভক্তরা এবার শুনে একটু অবাকও হতে পারেন বৈকি! সামনেই আসছে শাকিলা জাফরের গাওয়া রবীন্দ্র সঙ্গীতের এ্যালবাম। এ শাকিলা বলেন, 'আমার বড় মামা মনজুর আহমেদ ছিলেন রবীন্দ্র সঙ্গীতের ভীষণ অনুরাগী। গাইতেনও বেশ ভাল। তিনি এখন প্রবাসে। তাঁর কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত শুনেই আমি বড় হয়েছি। এ সঙ্গীতের প্রতি আমার ভালবাসাও গভীর। এই প্রথমই তিনি রবীন্দ্রসঙ্গীতের একক এ্যালবাম বের করতে যাচ্ছেন। এর আগে ১৯৯৭ সালে অরূপ রতন চৌধুরীর সঙ্গে দ্বৈত এ্যালবাম 'সেদিন দুজনে'তে . . .