মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২৭ নভেম্বর ২০১১, ১৩ অগ্রহায়ন ১৪১৮
যমুনার পাড়ে মনোমুগ্ধকর '৭ম সিটিসেল চ্যানেল আই মিউজিক এ্যাওয়ার্ড'
সংস্কৃতি ডেস্ক ৭ম সিটিসেল চ্যানেল আই মিউজিক এ্যাওয়ার্ডের অনুষ্ঠানকে ঘিরে যমুনার তীরের পূর্ব পাড়ে শুক্রবার বসেছিল হাজারো শিল্পীর এক মিলনমেলা। অনুষ্ঠানে প্রদান করা হয় সঙ্গীতে মোট ১৫টি ক্যাটাগরিতে পুরস্কার। এ্যাওয়ার্ড প্রদানের পাশাপাশি ছিল নানা পারফরমেন্স। এবারের অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য 'স্বাধীনতার সুরে ৪০ বছর'। অনুষ্ঠানের শুরম্নতেই থিয়েটার পালাকারের মুক্তিযুদ্ধের ওপর এক মনোমুগ্ধকর ফিল্ডড্রামার পর মঞ্চজুড়ে দেখানো হয় আমাদের অহঙ্কারের লাল সবুজের জাতীয় পতাকা। ধীরে ধীরে মঞ্চ থেকে সে পতাকা সরে . . .
তৃতীয়বারের মতো ব্রিটনির বাগদান!
সংস্কৃতি ডেস্ক পপ তারকা ব্রিটনি স্পিয়ার্স নাকি তৃতীয়বারের মতো অনামিকায় আংটি পরতে যাচ্ছেন। ব্রিটনির দীর্ঘ সময়ের প্রেমিক জেসন ট্রাউইক এ বছরের শেষেই তাঁদের বাগদানের কাজটি সেরে ফেলতে চাচ্ছেন এবং সেজন্য তিনি আংটি খোঁজার কাজও শুরু করে দিয়েছেন সমপ্রতি এমন খবরই চাউর হয়েছে হলিউড পাড়ায়। ৪৯ বছর বয়সী জেনের সঙ্গে ব্রিটনি ডেটিং চালিয়ে আসছেন গত ২ বছর ধরে। এরই মধ্যে তাঁদের প্রেমের গভীরতা এতটাই বেড়েছে যে, এই জুটি এখন বিয়ের পরিকল্পনাও শুরম্ন করে দিয়েছেন। ব্রিটনির দুই ছেলে শন এবং জেইডনও এরই মধ্যে দারুণ ভক্ত হয়ে উঠেছে . . .
সুস্থ হয়ে বাসায় ফিরলেন খলিল
সংস্কৃতি ডেস্ক পুরোপুরি সুস্থ হয়ে ড. চন্দ্র প্রকাশ ডাকওয়ালের কাছ থেকে রিলিজ অর্ডার নিয়ে গতকাল ২৬ নবেম্বর বিকেলে অভিনেতা খলিল তাঁর মোহাম্মদপুরের নূরজাহান রোডের নিজস্ব বাসায় ফিরেছেন। খলিল বলেন, 'আলস্নাহর অশেষ রহমতে, দেশবাসীর দোয়ায় আর ডাক্তারদের আন্তরিক সেবায় পুরোপুরি সুস্থ হয়ে বাসায় ফিরলাম। সবার মাঝে ফিরে এসে খুবই ভাল লাগছে। সবার কাছে দোয়া চাই যেন আগামী দিনগুলো ভালভাবে কাটাতে পারি।' কবি সমরেশ দেবনাথকে সংবর্ধনা স্টাফ রিপোর্টার বিশ্ব কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবি সমরেশ দেবনাথ সম্প্রতি . . .
স্টুডিও লাইভে হৈমন্তী শুক্লা
সংস্কৃতি ডেস্ক আরটিভির বিশেষ স্টুডিও লাইভে আজ আসছেন সঙ্গীত শিল্পী হৈমন্তী শুক্লা। দর্শকদের সঙ্গে সরাসরি কথোপকথনের পাশাপাশি তিনি শোনাবেন দর্শকদের অনুরোধের এবং তাঁর নিজের পছন্দের কিছু জনপ্রিয় সঙ্গীত। বিশেষ এই লাইভ অনুষ্ঠান সম্পর্কে হৈমন্তী শুক্লা জানান, বাংলাদেশের প্রতি আমার বরাবরই অন্যরকম একটা টান কাজ করে। সেই সঙ্গীত জীবনের শুরম্ন থেকেই গানই আমার সব কিছু। কেননা সরাসরি অনুষ্ঠানে দর্শকদের সঙ্গে আড্ডা দেয়া যায়। নওশীনের উপস্থাপনায় এবং সৈয়দ সাবাব আলী আরজুর প্রযোজনায় অনুষ্ঠানটি আজ রাত ১১টা ৩০ মিনিটে সরাসরি . . .