মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০১১, ২১ আশ্বিন ১৪১৮
২২ বছর পর নাটক করলেন নায়লা আজাদ নূপুর
সংস্কৃতি ডেস্ক এই প্রথমবারের মতো দীর্ঘ ধারাবাহিক নাটক নির্মাণ করতে যাচ্ছেন নূরুল আলম আতিক। 'যাদুর শহর' নামে ধারাবাহিকটির এ মাস থেকেই ঢাকার বিভিন্ন জায়গায় শূটিং শুরু হবে। নাটকটি যৌথভাবে লিখছেন নূরুল আলম আতিক ও মাতিয়া বানু শুকু। এছাড়াও স্ক্রিপ্ট টিমে আছেন গোলাম রাব্বানী, প্রসূন রহমান ও আনন্দ। এ নাটকের মাধ্যমে প্রায় ২২ বছর পর কোন টেলিভিশন নাটকে অভিনয় করতে যাচ্ছে নায়লা আজাদ নূপুর। তিনি সর্বশেষ ১৯৮৯ সালে একটি নাটকে অভিনয় করেছিলেন। নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করবেন ডলি জহুর, নায়লা আজাদ নূপুর, . . .
ফরীদির মেয়ের ভূমিকায় বিন্দু
সংস্কৃতি ডেস্ক 'পূর্ণ চাঁদের অপূর্ণতা' নামে একটি নাটকে খুনী পিতার ভূমিকায় অভিনয় করলেন হুমায়ূন ফরীদি। তার ভাগ্যবিড়ম্বিত মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন বিন্দু। আসছে ঈদ উপলৰে এটি নির্মাণ করছেন রিদম খান শাহীন। বর্তমানে আশুলিয়া, উত্তরা ও ধানম-িতে নাটকের শূটিং চলছে। এ প্রসঙ্গে পরিচালক জানান, খুনী চরিত্র হলেও নাটকে খুনের কারণ মুখ্য নয়। নাটকের মূল বিষয় হচ্ছে, একজন খুনী বাবার হৃদয়ের আর্তি। নাটকের গল্পে একটি বিশেষ কারণে একজনকে খুন করে জেলে যান ফরীদি। এ সময় তার ছোট্ট মেয়েটিকে অন্য একজনের কাছে রেখে যান। . . .
সেনাসদস্য ভাড়া করলেন ব্র্যাঞ্জেলিনা!
সংস্কৃতি ডেস্ক হলিউডি তারকা জুটি ব্র্যাড পিট এবং এ্যাঞ্জেলিনা জোলি নতুন ছবির শূটিংয়ের কাজে কিছুদিন আগে আস্ত একটি ট্রেন ভাড়া করে সংবাদ শিরোনাম হয়েছিলেন। সেখানে থাকার জন্য ১০ একর আয়তনের কার্নেল এস্টেট নামের বিলাসবহুল ঐতিহাসিক একটি বাড়িও ভাড়া নিয়েছেন এ যুগল। এবারে ফ্রান্সে অবস্থিত নিজেদের বাড়ি পাহারা দেয়ার জন্য দেড় লাখ পাউন্ড খরচ করে সেনা সদস্য ভাড়া করেছেন তারা। সমপ্রতি ফ্রান্সের স্টেট-অব-আর্ট সিকউরিটি সিস্টেমের সাবেক কয়েকজন এলিট সেনাকে বাড়ির পাহারাদার হিসেবে নিয়োগ দিয়েছেন ব্র্যাঞ্জেলিনা। চবি্বশ ঘণ্টাই . . .