মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ৩১ অক্টোবর ২০১১, ১৬ কার্তিক ১৪১৮
এবার হলিউডের ছবিতে ববিতা
সংস্কৃতি ডেস্ক গত ২৭ অক্টোবর ভোর চারটায় ডিসিআই-এর শুভেচ্ছা দূত হিসেবে প্রায় দুই মাস কাজ করার পর দেশের মাটিতে পা রাখলেন দেশের কিংবদনত্মি নায়িকা ববিতা। দেশে ফিরেই তিনি তাঁর চলচ্চিত্র ক্যারিয়ারের নতুন আরেকটি চমকপ্রদ খবরের জানান দিলেন। এবার হলিউডের ছবিতে কাজ করতে যাচ্ছেন তিনি। নির্মাতার নাম শাকিব। চলচ্চিত্র নির্মাণের ওপর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটিতে পড়াশুনা শেষ করেছেন তিনি। এরইমধ্যে দুটি ডকুমেন্টারি ফিল্মও নির্মাণ করেছেন তিনি। ডিসিআই-এর শুভেচ্ছা দূত হয়ে যখন ক্যালিফোর্নিয়াতে গিয়েছিলেন . . .
শেষ হলো বগুড়া লেখক চক্রের আয়োজন
সমুদ্র হক, বগুড়া অফিস
তরুণ ও প্রবীণ লেখক কবি সাহিত্যিকদের মিলনমেলায় সাংস্কৃতিক কমর্ীদের মেলবন্ধনও বাদ যায়নি। সংস্কৃরি অঙ্গনের একই বৃনত্মের কয়েকটি ফুল পাপড়ি মেলে চিত্তের আনন্দে নেচে উঠেছিল বগুড়ায় শুক্র ও শনিবার। বগুড়া লেখক চক্রের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর দু'দিনের অনুষ্ঠানে দেশের অন্যতম কবি বেলাল চৌধুরীর কাছে লেখক চক্রের সদস্যরা ২৫তম রজত জয়নত্মির অনুষ্ঠান বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের লেখক সাহিত্যিকদের নিয়ে করার আকাঙ্ক্ষা ব্যক্ত করলে হৃদয়ের অনুভূতিতেই সায় দিলেন তিনি। প্রথম দিনের সন্ধ্যায় জেলা পরিষদ মিলনায়তনে দ্বিতীয় . . .
'রেস টু'তে সোনাক্ষীর বদলে জ্যাকুলিন
সংস্কৃতি ডেস্ক সোনাক্ষী সিনহা মুখ ফিরিয়ে নিলেও, 'রেস টু' ছবির প্রতি ঠিকই সদয় হলেন জ্যাকুলিন ফার্নান্দেজ। সমপ্রতি 'কৃশ টু' থেকে নিজেকে সরিয়ে নেয়ার পর 'রেস টু'তে সোনাক্ষীর স্থলাভিষিক্ত হচ্ছেন শ্রীলঙ্কান বংশোদ্ভূত এই বলিউডি অভিনেত্রী। ২০০৮ সালের এ্যাকশন ছবি 'রেস'-এর সিকুয়েলে অভিনয়ের জন্য আগে থেকেই চুক্তিবদ্ধ হয়েছিলেন 'দাবাং গার্ল' সোনাক্ষী। কিন্তু সমপ্রতি শিডিউল নিয়ে ঝামেলায় পড়ায় ছবিটি থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। এদিকে সোনাক্ষীর জন্য নির্ধারিত চরিত্রটির . . .
'বিপাশার অতিথি'র উপস্থাপক তৌকির আহমেদ
সংস্কৃতি ডেস্ক ছয় দিনব্যাপী ঈদের বিশেষ আয়োজনে 'বিপাশার অতিথি' অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে পাওয়া যাবে তৌকির আহমেদকে। আর অতিথি হিসেবে থাকছেন বিশিষ্ট গীতিকার কাওসার আহমেদ চৌধুরী। শুরুতেই সবাইকে আমন্ত্রণ জানিয়ে বললেন, 'সুপ্রিয় দর্শক বিপাশার অতিথি অনুষ্ঠানে স্বাগতম।' আলাপচারিতার এক পর্যায়ে তিনি কাওসার আহমেদ চৌধুরীকে প্রশ্ন করলেন, 'আপনি কি বলতে পারেন আর কতক্ষণ আমাকে এই দুরূহ কাজটা করতে হবে।' এভাবে হাসি ঠাট্টার মধ্যদিয়েই এগিয়ে চলল অনুষ্ঠানটি। 'আমার জন্য একটা নতুন বিষয় . . .
ঈদে বর্ষার দু'টি মিঙ্ড এ্যালবাম
স্টাফ রিপোর্টার ঈদ-উল-আযহা উপলৰে ফাইম মিউজিকের ব্যানারে বাজারে আসছে সম্ভাবনাময়ী সঙ্গীতশিল্পী বর্ষা চৌধুরীর দু'টি মিঙ্ড এ্যালবাম। এ্যালবামগুলোর শিরোনাম হলো 'বর্ষা মিঙ্' ও 'রং পেন্সিল'। প্রথমটির উলেস্নখযোগ্য গাণগুলো হলো- 'ফল ইন লাভ', 'যাযাবর মন', 'আর একটু বস', 'চোখ তুই', 'জানি না কখন'। এর মধ্যে 'ফল ইন লাভ' শিরোনামের গানটি ইতোমধ্যে রেডিওতে খুব শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এ্যালবামের সঙ্গীত পরিচালনা করেছেন শান, তানভীর রাসেল, . . .