মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২১ অক্টোবর ২০১১, ৬ কার্তিক ১৪১৮
চেষ্টা থাকলে শতভাগ পূরণ না হলেও সত্তর-আশি ভাগ হবেই ॥ দিতি
আ লা প ন
দিতি ১৯৮৪ সালে অনুষ্ঠিত প্রথম নতুনত্বের সন্ধান-ফার্স্ট ট্যাক থেকে চলচ্চিত্রে যাত্রা শুরম্ন করেন। কিন্তু গত কয়েকটি বছর তাঁকে বড় পর্দায় সেভাবে দেখা যায়নি। দেখা যায়নি তাঁর সাবলীল অভিনয়ও। অথচ তাঁর অভিনীত যেসব চলচ্চিত্র বাংলা সিনেমা হলগুলোতে চলেছে আর দর্শক তাঁকে যেভাবে দেখেছে, সেই সব স্মৃতিচিহ্নিত চলচ্চিত্র আজও দিতিভক্ত দর্শকদের কাছে টানে। দিতিও তাঁর পেছনে ফেলে আসা হারানো দিনগুলোর কথা ভাবেন। কেমন ছিলেন দিতি চলচ্চিত্রের সেই সময়গুলো বিরতি রেখে। বিসত্মারিত তিনি নিজেই বলেন_ আমি চলচ্চিত্রের মানুষ। অভিনয় করার . . .
ফারজানা বুবলির ঈদ গালা ফ্যাশন নাইট
সংস্কৃতি ডেস্ক একজন মডেল তারকা ও একজন র্যাম্প মডেল হিসেবেই ফারজানা বুবলিকে সবাই চেনেন। মিডিয়াতে ২০০২ সাল থেকে কাজ করলেও মূলত ২০০৫ সাল থেকে তিনি মিডিয়াতে বিজ্ঞাপনের মডেল ও র্যাম্প মডেল হিসেবে কাজ করছেন। সেই সময় থেকেই বিভিন্ন ফ্যাশন শোসহ নানান ধরনের অনুষ্ঠানও পরিচালনা করে আসছেন। যে কারণে একজন আয়োজক হিসেবেও রয়েছে তার বেশ পরিচিতি। ওয়ারিদ টেলিকম, সিটিসেল, রম্নচি চানাচুর, আরএকে পেইন্টসহ বিভিন্ন বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করে একজন মডেল হিসেবে ফারজানা বুবলি পেয়েছেন বেশ জনপ্রিয়তা। বর্তমানে ফারজানা বুবলি . . .
একসঙ্গে ৫ সঙ্গীত তারকা
সংস্কৃতি ডেস্ক 'গানের সৃষ্টিকথার অনুভূতি খুবই আনন্দের। আমাদের সময়ে এক রকম ছিল এখন আরেক রকম। এখনকার ছেলেমেয়েরা বেশ ভাল কাজ করছে। হাবিবের একটা গানে কাজ করছি। সে আমার ছেলের মতো। গানটা বেশ ভাল হবে আশা করি।' এভাবেই গানের সৃষ্টিকথার অনুভূতি ব্যক্ত করলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। সৃষ্টিকথার অনুভূতি সম্পর্কে ফেরদৌস ওয়াহিদ বলেন, 'সৃষ্টিকথা শুরুর আগে থাকে নীরবতা। এই নীরবতা ভাঙ্গতে থাকে যখন কাজটা শুরম্ন হয়। আগে একটা গানের জন্য দুই তিনদিন সময় পাওয়া যেত, আর এখন আসার সঙ্গে সঙ্গে গাইতে . . .
দীপিকার 'বিতর্কিত' প্রেম সেলুলয়েডে আনছেন চাধা!
সংস্কৃতি ডেস্ক এবার সেলুলয়েডে বন্দী হচ্ছে দীপিকা পাড়ুকোনের প্রেম। সেমি-বায়োগ্রাফিক্যাল এই ছবিটি পরিচালনা করবেন প্রশান্ত চাধা। মজার ব্যাপার হলো, ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে রাজি হয়েছেন দীপিকার সাবেক প্রেমিক নিহার পণ্ডিয়া, যাকে রণবীরের কারণে ছেড়ে গিয়েছিলেন দীপিকা। ২০০৫ সালে মুম্বাইয়ের একটি এ্যাক্টিং ইনস্টিটিউটে নিহারের সঙ্গে দীপিকার পরিচয়ের পর থেকেই তাদের প্রেমের শুরম্ন। নিহারকে স্রেফ ভাল বন্ধু বলে আখ্যায়িত করলেও, দীপিকার জন্মদিনে বিশাল এক পার্টির আয়োজন করে নিহার জানিয়ে দিয়েছিলেন, তাদের মধ্যে . . .
প্রবৃত্তির বৃত্তাকার পথে মিলন-জেনী
জামশেদ শামীম
সাগর জাহানের রচনায় ও রতন-রিপনের পরিচালনায় নির্মিত হলো বিশেষ একক নাটক 'প্রবৃত্তির বৃত্তাকার পথে।' নাটকের গল্পে দেখা যায় ইউনিভার্সিটির ছাত্র নেতা মিলন। বেশ ক্ষমতা নিয়েই চলেন। বিশ্ববিদ্যালয়ের এক মেয়ে জেনি। কিভাবে যেন ভালবাসা জন্ম নেয়। মিলনের মনে, স্বপ্ন দেখে জেনিকে নিয়ে। তার সব স্বপ্ন ভাঙ্গাতে আসে কল্যাণ। কোন কিছু মেনে নিতে পারছে না মিলন। নাটকটি সম্পর্কে রতন-রিপন বলেন। "এটি একটি পরিপূর্ণ ভালবাসার গল্প। ভালবাসা, প্রেম, সম্পর্ক ও দগ্ধ নিয়েই এই নাটকের গল্প। আশা করি সবার ভাল লাগবে। পরিচালক . . .
প্রথম ছবি নিয়ে সারফারাজ
সংস্কৃতি ডেস্ক নায়ক হিসেবে নিজের কেরিয়ার গড়ার ইচ্ছে নিয়ে সারফারাজ খান চলচ্চিত্রে নাম লেখালেন। তার প্রথম ছবির নাম 'মনে মনে বলি আই লাভ ইউ'। কেরিয়ারের শুরম্নতে তিনি পেয়েছেন মুখলেছুর রহমান গোলাপের মতো পরিচালককে। সারফারাজ খানের বিপরীতে পরিচালক তিন নায়িকাকে নির্বাচন করেছেন। এরা হলেন সাবিনা, জেরিন খান ও লায়লা। সারফারাজের গ্রামের বাড়ি নোয়াখালী। বড় হয়েছেন ঢাকায়। শহীদ তিতুমীর কলেজ থেকে অর্নাস পাস করেছেন। এখন তার সব ইচ্ছে চলচ্চিত্রকে ঘিরেই। চার ভাইবোনের মধ্যে সবার বড় তিনি। বাবা আবুল কাসেম খান একজন . . .