মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২ অক্টোবর ২০১১, ১৭ আশ্বিন ১৪১৮
শুরু হচ্ছে ডান্স রিয়েলিটি শো 'নাচো বাংলাদেশ নাচো'
রেজাউর রহমান রিজভী
বাংলাভিশন ও গ্রাম টেলিমিডিয়ার আয়োজনে শীঘ্রই শুরু হচ্ছে ম্যাঙ্গোলি নিবেদিত ডান্স রিয়েলিটি শো 'নাচো বাংলাদেশ নাচো'। শনিবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান হয়। সংবাদ সম্মেলনে বাংলাভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিনুল হক বলেন, আমাদের দেশে এর আগে বিভিন্ন বিষয় নিয়ে প্রতিযোগিতা হয়েছে, কিন্তু নাচ নিয়ে তেমন একটা হয়নি। আর হলেও তেমন আলোচিত হয়নি। বাংলাভিশন এবং গ্রাম টেলিমিডিয়া সেই চেষ্টাটাই করবে এবার। ম্যাঙ্গোলির পক্ষ থেকে গেস্নাব সফট ড্রিংকস লি. এর ব্যবস্থাপনা পরিচালক . . .
দুই ভাইয়ের ডেইলি সোপ
সংস্কৃতি ডেস্ক সম্পর্কে তারা আপন দুই ভাই। অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব মোঃ শামসুর রহমান খান ও সাহিদা রহমানের দুই সনত্মান সোহান খান ও শফিকুর রহমান শানত্মনু। তাঁরা দুজনই এখন ছোট পর্দার মিডিয়াতে প্রতিষ্ঠিত। প্রথম বারের মতো দুই ভাই মিলে 'বৈরী বাতাস' নামে একটি ডেইলি সোপ রচনা করছেন। ডেইলি সোপটি পরিচালনা করছেন জনপ্রিয় দীর্ঘ ধারাবাহিক ললিতা খ্যাত পরিচালক জুয়েল মাহমুদ। এতে অভিনয় করছেন ডলি জহুর, চিত্রলেখা গুহ, রহমত স্যার, ডা. মুকুল, আহমেদ রম্নবেল, লিটু আনাম, শামস সুমন, তাজিন, মৌসুমী বিশ্বাস, শশি, নওশিন, . . .
আজ থেকে যাত্রামাস শুরু
অগ্রদূত সরদার দুর্গাপুজোর সঙ্গে বাংলা যাত্রার নিবিড় সম্পর্ক সেই আদিকাল থেকে। শারদীয়া দুর্গাপুজো থেকে যাত্রা মৌসুম শুরু হয়, চলে ৩০ চৈত্র পর্যন্ত। বাঙালী ঘরের এক অনবদ্য বিনোদন মাধ্যম যাত্রা। ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে একে শিল্পের স্বীকৃতি দিলেও যাত্রা এখনও পারিবারিক বিনোদন মাধ্যম হিসেবে বিবেচ্য। এ বছর পেশাদার যাত্রার মঞ্চায়ন শুরম্ন হয়েছে ঈদের সময়। আজ স্বারদীয়ার শুভ দিন থেকে খুলনার মান্দার তলায় যাত্রা গানের আসর বসছে শুভ যাত্রা ইউনিটের। এ দলের মালিক গায়ক-নায়ক পরিতোষ জোয়াদ্দার। পালা নির্দেশকও তিনি। যাত্রা . . .
কসমেটিক সার্জারি পছন্দ করেন না পামেলা
সংস্কৃতি ডেস্ক হলিউডি তারকা পামেলা এন্ডারসন সমপ্রতি জানিয়ে দিয়েছেন, কসমেটিক সার্জারির প্রতি তার কোন আগ্রহ নেই। তিনি বুড়িয়ে গেলেও ডাক্তারের ছুরির নিচে কখনও যাবেন না বলেই সাফ জানিয়ে দিয়েছেন এই তারকা। পামেলার ভাষ্যে, 'আমি মনে করি, কসমেটিক সার্জারি আশির দশকে অনেক জনপ্রিয় ছিল। এখনও মানুষ চেহারায় বয়সের ছাপ লুকনোর উদ্দেশ্যে বোটঙ্ ইনজেকশন নেয়। আমাকেও অনেকেই এটা করতে বলছেন, কিন্তু আমি আগ্রহী নই। আমি দেখতে চাই, বুড়িয়ে গেলে আমাকে কেমন দেখায়।' ৪৪ বছর বয়সী এই তারকা নিজের চেহারা নিয়ে খুব একটা চিনত্মিত . . .
নতুন বিজ্ঞাপনচিত্রে ফারজানা চুমকি
সংস্কৃতি ডেস্ক দুই বছর পর নতুন একটি বিজ্ঞাপনে কাজ করলেন জনপ্রিয় নাট্যাভিনেত্রী ফারজানা চুমকি। পিপলু আর খানের নির্দেশনায় 'বাজর্ার কালার পেইন্ট'-এর নতুন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। এরই মধ্যে গাজীপুরের বিজ্ঞাপনটির শূটিং সম্পন্ন হয়েছে বলে জানালেন চুমকি। বিজ্ঞাপনটিতে ফারজানা চুমকির সঙ্গে কো-আর্টিস্ট হিসেবে রয়েছেন সিনিয়র মডেল তারকা শাহরিয়ার। চুমকি জানান, তিনি একজন গর্ভবতী মায়ের ভূমিকায় অভিনয় করেছেন এই বিজ্ঞাপনটিতে যাতে খুব সহজেই বোঝা যাবে যে নতুন রং-এ আগত নতুন অতিথিদের কোনই সমস্যা . . .