মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০১১, ১৪ মাঘ ১৪১৭
২০১১ সালের অস্কার মনোনয়ন
রুবানা আলম
হলিউডের প্রত্যেক তারকাই স্বপ্ন দেখেন অস্কার জয়ের। আর স্বপ্ন দেখবেন নাইবা কেন, এই অস্কার পুরস্কার তারকাদের জীবনে অন্যরকম সাফল্য নিয়ে আসে। তাই বছর শেষে প্রত্যেক তারকাদের মধ্যে অস্কার পুরস্কার নিয়ে মাতামাতির অন্ত থাকে না। গত ২৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে মোট ২৬টি ক্যাটাগরিতে অস্কারের মনোনয়ন ঘোষণা করেন। সর্বোচ্চ বারোটি বিভাগে মনোনয়ন পেয়েছে ব্রিটিশ ড্রামা 'দ্য কিংস স্পিচ'। এর পরেই দশটি বিভাগে 'ট্রু গ্রিট' এবং আটটি বিভাগে 'ইনসেপশন' ও 'সোশ্যাল নেটওয়ার্ক' ছবি মনোনয়ন পেয়েছে। . . .
ভালবাসা দিবসে আসছে অবসকিউর
সংস্কৃতি ডেস্ক রোমান্টিক গান দিয়েই একসময় শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নিয়েছিল ব্যান্ড অবসকিউর। আসছে ভালবাসা দিবসে নতুন এ্যালবাম নিয়ে আসছে অবসকিউর। এ্যালবামের সব গানই রোমান্টিক। অবসকিউরের শেষ এ্যালবাম এসেছিল প্রায় তিন বছর আগে। নতুন এ্যালবামের কাজ নিয়ে এ মুহূর্তে ব্যসত্ম সময় পার করেছেন ব্যান্ডের সদস্যরা। এরই মধ্যে ৫টি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। এ্যালবামে থাকছে মোট ১০টি গান। গানের কথা লিখেছেন টিআই অনত্মর, জাহিদ আকবর, রবিউল ইসলাম জীবন। সুর ও সঙ্গীত পরিচালনায় রয়েছে অবসকিউরের সদস্যরা। মিডিয়া ভুবনে . . .
চলচ্চিত্র প্রযোজকের উদ্যোগ
সংস্কৃতি ডেস্ক চলচ্চিত্র প্রযোজক মোঃ নাজিম উদ্দিন চেয়ারম্যানের উদ্যোগে পর্যটন নগরী কক্সবাজারে নির্মিত হচ্ছে ইন্টারন্যাশনাল এ্যামুজমেন্ট পার্ক। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে রামু এলাকায় প্রায় ৫ হাজার একর জমির উপর নির্মিত হচ্ছে এই শূটিং পলস্নী ও বিনোদন পার্কটি। এ সম্পর্কে চলচ্চিত্র প্রযোজক মোঃ নাজিম উদ্দিন চেয়ারম্যান জানান, 'চলচ্চিত্রের একজন মানুষ হিসেবে চলচ্চিত্রে কিছু একটা অবদান রাখার জন্য আমি এই শূটিং পলস্নী ও বিনোদন পার্কটি নির্মাণের উদ্যোগ নিয়েছি। এই পার্কের মধ্যে দু'টি বড় বড় শূটিং . . .
পড়শীর 'স্বাগতিক বাংলাদেশ'
সংস্কৃতি ডেস্ক ক্রিকেট নিয়ে প্রথমবারের মতো গান করলেন পড়শী। 'স্বাগতিক বাংলাদেশ' শিরোনামের এই গানটির সুর করেছেন তানভীর তারেক নিজেই। লিখেছেন মাহমুদ মানজুর। বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে সোমবার রেকর্ড হওয়া গানটির কথা এমন_ 'এসো মাতি মেতে উঠি উলস্নাসে ভাসি, ক্রিকেটের চার ছয়ে কোরাস কণ্ঠে এক সুরে গেয়ে উঠি_ ভালবাসি বাংলাদেশ'। এ প্রসঙ্গে পড়শী বলেন, এটা আমার পরম সৌভাগ্য। দেশে প্রথমবারের মতো ক্রিকেটের সর্বোচ্চ আসর বসছে। এ গানটির মধ্য দিয়ে আমি সেই উৎসবের একজন ক্ষুদ্র অংশীদার হলাম।' . . .