মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১০, ১৩ ফাল্গুন ১৪১৬
বর্ণাঢ্য আয়োজনে তিন স্পস্ন্যাশ গার্ল নির্বাচিত
স্টাফ রিপোর্টার ॥ আয়োজনের মধ্য দিয়ে মঙ্গলবার ঘোষণা করা হলো 'মেরিল স্পস্ন্যাশ-পারসোনা ইনস্পায়ারিং ফ্রেশনেস' প্রতিযোগিতার ৩ বিজয়ীর নাম। সর্বশেষ রাউন্ডের ২৫ প্রতিযোগীর মধ্য থেকে সেরা স্পস্ন্যাশ গার্ল নির্বাচিত হন নুজহাত শাওন, আইরিন আমিন ও সায়মা সুলতানা। মেরিল স্পস্ন্যাশ এবং পারসোনার যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে। এ উপলৰে হোটেল শেরাটনের উইন্টার গার্ডেনে বসেছিল জমজমাট তারকা মেলা। অনুষ্ঠানের শুরম্নতে স্বাগত বক্তব্য রাখেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী ও পারসোনার . . .
বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফোয়ারা মুক্তমঞ্চ
মাকসুদ আহমদ
'যতদিন রবে পদ্মা যমুনা গৌরী মেঘনা বহমান, ততদিন রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান।' জাতীয় এ নেতাকে স্মৃতিতে রাখতে এ সেস্নাগানের মধ্য দিয়ে চিরকাল প্রজন্মের পর প্রজন্মের কাছে তুলে ধরবে স্বাধীনতার স্থপতির দেশ স্বাধীনের ভূমিকা। মানুষের মনে জাতির পিতা বঙ্গবন্ধুর সেই ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এখনও সাহসী বীরের বেশে উজ্জীবিত হয় মন-প্রাণসহ সবকিছুই। সংস্কৃতিমনা শিল্পীদের মাঝেও স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর অনুপ্রেরণা কাজ করছে চট্টগ্রামে। তাই শিল্পকলা একাডেমী সেজেছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। সাংস্কৃতিক . . .
ধারাবাহিক নাটক তবুও বসন্ত
ধারাবাহিক নাটক 'তবুও বসন্ত প্রচারিত হবে আরটিভিতে রাত ৯টা ২৫ মিনিটে। নাটকটি রচনা করেছেন প্রসূন রহমান। পরিচালনা করেছেন সকাল আহমেদ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, ওয়াহিদা মল্লিক জলি, চ্যালেঞ্জার, চিত্রলেখা গুহ, লিটু আনাম, তিশা, সজল, রওনক হাসান, হোমায়রা হিমু, মৌ, মাহমুদুল ইসলাম মিঠু, বাপ্পী আশরাফ ও মামুন। নাটকের গল্পে বলা হয়েছে, ভালবাসার বাঁধভাঙ্গা জোয়ারে ভেসে বেড়ায় ইমন-নোভা। এক সময় সিদ্ধানত্ম নেয় বাড়ি থেকে পালানোর। কোন এক ভোরে ওরা পালিয়ে যায়। ল্য, চট্টগ্রামে ইমনের এক বন্ধুর বাড়িতে আশ্রয় . . .
জাবিতে সপ্তাহব্যাপী নাট্যোৎসব
জাবি সংবাদদাতা জাহাঙ্গীরনগর থিয়েটারের তিন দশক পূর্তি উপলক্ষে মঙ্গলবার সপ্তাহব্যাপী নাট্য উৎসব শুরু হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির প্রধান অতিথি হিসেবে মুক্তমঞ্চে এ নাট্য উৎসবের উদ্বোধন করেন। এ সময় উপাচার্য বলেন, সামাজিক অসঙ্গতি ও নানা ধরনের বৈষম্য তুলে ধরার মাধ্যমে নাট্যকমর্ীরা সমাজ পরিবর্তনে ভূমিকা রাখেন। বিশেষ অতিথি ছিলেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মুনিরম্নজ্জামান। 'দ্রোহের প্রণোদনে চৈতন্যের শপথ' সেস্নাাগান নিয়ে শুরম্ন হওয়া নাট্য উৎসবের প্রথম দিনে মামুনূর রশীদের নির্দেশনায় . . .
স্বর্ণপদক পেলেন ড. মাহফুজুর রহমান
এ বছর অতীশ দীপঙ্কর এবং বিশুদ্ধানন্দ স্বর্ণপদক পেলেন দেশের প্রথম বেসরকারী টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। তাঁর সাথে আরও একজন পেয়েছেন এ পুরস্কার। তিনি চীনা নাগরিক চু এ চাং। মানবতাবাদ এবং সমাজ কল্যাণমূলক কাজে বিশেষ অবদানের জন্য তাঁদের এ পুরস্কার দেয়া হয়। সোমবার ২৩ ফেরম্নয়ারি তাঁদের হাতে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেয়া হয়। বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ ২০০১ সাল থেকে মানবতাবাদী দুই কৃতী পুরম্নষ অতীশ দীপঙ্কর ও বিশুদ্ধানন্দের নামে এ পুরস্কার দিয়ে আসছে। এ পর্যনত্ম বাংলাদেশসহ . . .
ফকির আলমগীরের জন্মদিনের অনুষ্ঠান আজ
ডেস্ক রিপোর্ট জনপ্রিয় সঙ্গীত শিল্পী ফকির আলমগীরের জন্মদিন উপলৰে রাজধানীতে নানা আয়োজন চলছে। ১৯৫০ সালের ২১ ফেব্রম্নয়ারি ভাষা আন্দোলনের স্মরণীয় দিনটিতে ফরিদপুরের ভাঙ্গায় জন্ম নেয়া শব্দসৈনিক আজ গাইবেন শিশু একাডেমী মিলনায়তনে। আমার সূর্যমুখী সাংস্কৃতিক সংগঠন ফকির আলমগীরের ৬০তম জন্মবার্ষিকী উপলৰে আজ বিকেল ৫টায় এ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করে। উদ্বোধন করবেন প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যান ড. মির্জা আব্দুল জলিল, সভাপতিত্ব করবেন সৈয়দ শামসুল হক, প্রধান অতিথি থাকবেন অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী। উপস্থিত . . .
প্রিয়াঙ্কার কম বয়সী স্বামী নীল নিতিন
প্রিয়াঙ্কার সাত স্বামীর মধ্যে সবচেয়ে কম বয়সী স্বামী নীল নিতিন মুকেশ আর সবচেয়ে বেশি বয়সী নাসির উদ্দিন শাহ। 'সাত খুন মাফ' ছবিতে প্রিয়াঙ্কা এমন এক চরিত্রে অভিনয় করেছেন, যেখানে তার সাত স্বামী। প্রিয়াঙ্কার স্বামীর চরিত্রে অভিনয় প্রসঙ্গে নীল বলেছেন, আমি এই ছবির স্ক্রিপ্ট শুনেই কাজ করতে রাজি হয়ে যাই। এই ছবিতে সব কিছুই আছে, যা আমি করতে চেয়েছি। ছবিতে আমি প্রিয়াঙ্কার সবচেয়ে ছোট স্বামীর চরিত্রে অভিনয় করব। ্এই ছবিতে আরও অভিনয় করছেন নাসির উদ্দিন শাহ ও মোহন নালজি। তাদের সঙ্গে অভিনয় করাটাও সৌভাগ্যের . . .