মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১২ জুলাই ২০১৩, ২৮ আষাঢ় ১৪২০
তারুণ্যের ঈদ আয়োজন
তৌফিক অপু
সব উৎসবেরই থাকে নিজস্ব প্রস্তুতি। উৎসবকে আনন্দঘন করে তুলতে থাকে পরিকল্পনা। বাঙালী মুসলমানের সবচেয়ে বড় আনন্দ উৎসব ঈদ। ঈদ-উল-ফিতরকে ঘিরে বাঙালী মুসলমান আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে। একমাস সিয়াম সাধনার পর আসে ঈদ-উল-ফিতর। দীর্ঘ সিয়াম সাধনার পর যে উৎসব তাকে ঘিরে স্বাভাবিকভাবেই আগ্রহ বেশি। আর যেহেতু এই ঈদ-উল-ফিতর আমাদের প্রধান ধর্মীয় উৎসব, তাই মানুষের উৎসাহ-উদ্দীপনাও বেশি। সেই উৎসাহ ছড়িয়ে পড়ে কেনাকাটায়। শুধু পরনের পোশাকে নয়, এই কেনাকাটা ছড়িয়ে পরে তৈজসপত্র থেকে শুরু করে আসবাবপত্রেও। তবে রমজানের ঈদে সবচেয়ে বেশি . . .
পোশাক তৈরিতে ফেব্রিক্স
এইচ.এস.এম তারিফ
হৃদি ফারিহা বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। পোশাকের ডিজাইন করা তার নেশা। অনেক লেডিস পোশাকের নিজস্ব ডিজাইন তার সংগ্রহে রয়েছে। কিন্তু এখনও নিজের নকশায় কোন পোশাক তৈরি করা হয়নি। এমন সময় ইচ্ছাটা পুনরায় মাথাচাড়া দিয়ে উঠেছে। এবার ঈদের পোশাকগুলো তার নিজস্ব ডিজাইনে তৈরি করবে। সে উদ্দেশ্য নিয়ে পরিচিত একটি টেইলার্স-এ আলোচনা করেছে এবং আশ্বাস পেয়েছে নির্দেশনা অনুসারেই তৈরি করে দেয়া হবে। তবে সমস্যা অন্য জায়গায়। তাহলে সে কাপড় সম্বন্ধে অজ্ঞ। যার দরুন কিছুটা হলেও শঙ্কিত। নিজের আঁকা ডিজাইনের পোশাক ভাল মানের কাপড় . . .
ফ্যাশন সংবাদ
অঞ্জন’স
সময়োপযোগী আরামদায়ক পোশাকের দিকে নজর সবার। সাথে যোগ হয়েছে ঈদের ফেস্টিভ আবহ। ট্রেন্ডকে সঙ্গী করে তাই ঈদের আয়োজন নিয়ে আগাম প্রস্তুত ফ্যাশন ব্র্যান্ড অঞ্জন’স। মোটিফ, প্যাটার্ন, ডিজাইন বৈচিত্র্য থাকছে উৎসবের রঙকে কেন্দ্র করে। বাড়ির কনিষ্ঠ সদস্য থেকে পরিবার প্রধান বাদ যাবে না কেউই ঈদ পোশাকের বর্ণিলতা থেকে। এবার ফ্যাশন হান্টারদের জন্য থাকছে সালোয়ার কামিজ, লং ফতুয়া, ফ্লোরাল প্যাটার্নের কামিজ, শাড়ি, পাঞ্জাবি, শার্টসহ বিবিধ ফ্যাশন অনুষঙ্গও। তাই শোরুমে কিনতে যাবার আগে দেখতে পারেন ফেসবুক পেজে সর্বশেষ . . .