মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৯ ডিসেম্বর ২০১১, ২৫ অগ্রহায়ন ১৪১৮
ফ্যাশনে ওয়েস্ট কোট
শেখ মিলন
বাহারি পোশাক, বৈচিত্র্যময় পোশাক, নজরকাড়া পোশাক, ফরমাল পোশাক আরও কত কি? পোশাকের বাজারে এমন নানান ধরনের পোশাক-আশাকের যেন জুড়ি নেই। সব সময়ই মনের মাধুরী মিশিয়ে নিজের পছন্দের সব পোশাক নিজের শরীরের সঙ্গে মানিয়ে নেয়া সম্ভব। সম্ভব দেশীয় ডিজাইনের পাশাপাশি বিদেশী ডিজাইন বেছে নেয়া। একটা বিষয় ইদানীং বেশ লৰ্য করা যায়। আমাদের ঐতিহ্য বা ইতিহাস বলে যে একটা বিশাল সম্ভার রয়েছে, সেই ঐতিহ্য-ইতিহাস, সংস্কৃতি বিভিন্ন ধারায় এখনও স্রোতের মতো প্রবাহিত। যেমন প্রবাহিত মানুষের মন, যা কখনোই একটি জায়গায় সীমাবদ্ধ থাকে না বা আবদ্ধ . . .
পোশাকে বিজয়ের চেতনা
বিজয়ের চল্লিশ বছর ইতোমধ্যেই পার হয়েছে। অর্জিত হয়েছে নানা সম্ভাবনা এবং সমস্যা। সব কিছুই বিজয়ের বিজয় গাথার সঙ্গে মিলে গেছে খুব স্বাভাবিকভাবে। আর এই মিলে যাওয়ার জন্যই মূলত বিজয়। যে বিজয়ের সঙ্গে স্বাধীনভাবে পথ চলার জন্য সহযোগিতা করবে। এর মধ্যে স্বাধীনতার চেতনা তো আছেই। সেই সঙ্গে নানানভাবে উৎযাপন করার একটা মেলবন্ধন তৈরি হয়। চারদিকে, কি গ্রাম, কি শহর এমন কোন জায়গা নেই যেখানে বিজয়ের উৎসবে মুখরিত হয় না। একদিকে বিজয়ের আনন্দ অন্যদিকে আনন্দের ফোয়ারা নিজের শরীর-মনের সঙ্গে মানিয়ে নিতে কিছু নিত্য নতুন পোশাকের . . .
ফ্যা শ ন স ং বা দ
বিসর্গের শীতের চাদর শীতের কুয়াশা আর ঠাণ্ডা থেকে বাঁচার জন্য বিসর্গ নিয়ে এসেছে রকমারি ডিজাইনের শীতের চাদর। এছাড়া রয়েছে দৃষ্টিনন্দন শাড়ি। এই শীতে বিসর্গ আরও নিয়ে এসেছে হাজার বছরের ঐতিহ্যবাহী মণিপুরি ওড়না, চাদর ও মাফলার। মেয়েদের থ্রি-পিস, টপস্, ছেলেদের পাঞ্জাবি, ফতুয়া, পোলো শার্ট এবং অর্নামেন্টসের পসরা তো আছে আগের মতোই। বিসর্গ হচ্ছে সকল পোশাকের পাইকারি ও খুচরা বিক্রেতা। যোগাযোগ_৭২ আজিজ সুপার মার্কেট (৩য় তলা) এবং ১৫/এ র্যাংকিন স্ট্রীট (২য় তলা) ওয়ারী, ঢাকা। লেজার ট্রিটে ব্রাইডাল প্যাকেজ বিয়ের এই . . .