মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৮ নভেম্বর ২০১১, ৪ অগ্রহায়ন ১৪১৮
শীত আগমনী বার্তা
তৌফিক অপু
প্রকৃতি তার অপরূপ মহিমায় সাজিয়েছে বাংলাদেশকে। ষড়ঋতু যেন তারই প্রমাণ। তবে দিন যত যাচ্ছে মানুষ ততই ব্যস্ত হয়ে পড়ছে। মানুষ তার কর্মব্যস্ত জীবনে এতটাই ব্যস্ত থাকে যে প্রকৃতির অমোঘ পরিবর্তন তার চোখ এড়িয়ে যায়। তারপরও কিছু কিছু ঋতু না চাইলেও চোখের সামনে ধরা দেয় অপূর্ব শোভা নিয়ে। তেমনি এক ঋতু অগ্রাহয়ণ। কৃষাণির ঘরে অনাবিল এক আনন্দ নিয়ে আসে এ ঋতু। নতুন ধানের চাল, পিঠা পায়েস সব মিলিয়ে যেন উৎসবমুখর পরিবেশ। এরই মধ্যে রৌদ্র তাপের প্রখরতা কমে আসে। হালকা হালকা হিমেল বাতাস বইতে শুরম্ন করে। এ যেন এক মনমাতানো পরিবেশ। . . .
দ্যুতিময়ী আলেসান্দ্রা এ্যামব্রোসিও
আস্কম্যান ডটকমের এক জরিপে বিশ্বে সবচেয়ে কাঙ্খিত নারীদের মধ্যে আলেসান্দ্রা এ্যামব্রোসিও দ্বিতীয় স্থানে অবস্থান করছেন। সুপার মডেল টায়রা ব্যাঙ্কস তার সম্বন্ধে বলেন, এ্যামব্রোসিও হচ্ছে ফ্যাশন জগতের ভবিষ্যত আইকন। তার কথাই যেন সত্যি হয়ে ধরা দিল। দিন দিন খ্যাতির শিখরে নিজেকে মেলে ধরছেন সুপার মডেল আলেসান্দ্রা এ্যামব্রোসিও। ৫ ফুট ১০ ইঞ্চি লম্বা দীর্ঘঙ্গি শরীর, বাদামি রঙের মায়াবি চোখ আর মাদকতাময় হাসির এই নারীকে দেখলে যে কোন পুরম্নষের মন তাঁকে কাছে পেতে চাইবে। ব্রাজিলের সুন্দরী এই নারী মডেল বর্তমানে দাপিয়ে . . .
ফ্যাশন সংবাদ
ফড়িং শীতকালকে সামনে রেখে ফ্যাশন হাউজ ফড়িং কিছু নতুন ডিজাইন বাজারে নিয়ে এসেছে। একটু ভারি কাপড় ও রং ব্যবহার করেছে। শাড়ি, সালোয়য়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট প্রভৃতি পোশাকে কাজ করা হয়েছে এ্যামব্রয়ডারি, এপিস্নক, বস্নক, হাতের কাজ, সপ্রে, হ্যান্ডপেইন্ট, টাইডাই প্রভৃতি। বিভিন্ন কাজের সুতি শাড়ির দাম পড়বে ৫০০ টাকা থেকে ২৬০০ টাকা। সিল্ক শাড়ির দাম পড়বে ১৮৫০ টাকা থেকে ৫৫০০ টাকা, জামদানি শাড়ির দাম পড়বে ২০০০ টাকা থেকে ২০,০০০ টাকা। সুতি সালোয়ার কামিজের দাম পড়বে ৫৯০ টাকা থেকে ২৫০০ টাকা। সিল্ক সালোয়ার . . .