মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩ আগষ্ট ২০১১, ১৯ শ্রাবণ ১৪১৮
আরও সাফল্যের সংগ্রামে তৃপ্তি দত্ত
ময়মনসিংহ পুলিশ লাইনের আইনজীবী বাবা নিখিল দত্ত আর গৃহিণী মা রেখা দত্তের এক ছেলে, এক মেয়ে। ছেলে বিপস্নব দত্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। ভাল ক্রিকেট খেলতেন। ১৯৯২ সালের ১৭ ডিসেম্বরে জন্ম নেয়া একমাত্র আদরের বোন তৃপ্তিকেও ক্রিকেটার হিসেবে গড়তে চেয়েছিলেন খুব করে। তৃপ্তি তখন ক্লার থ্রি বা ফোরের ছাত্রী। ভাইয়ের ইচ্ছেকে বাস্তবে রূপ দিতে তিনিও বেশ চেষ্টা করেছিলেন। কিন্তু করলে কি হবে, সে সময়টা তখন বাংলাদেশের ক্রিকেটের জন্য অনুকূলে ছিল না। আর মেয়েদের জন্য তো নয়ই। কাজেই ক্রিকেটার হবার স্বপ্নের সেখানেই ইতি। . . .
আফসোস_ স্বপ্নের ভরাডুবি
বাফুফের অদূরদর্শিতায় বিশ্বকাপের দলগুলোর বিরুদ্ধে খেলা হলো না বাংলাদেশের!
মনিজা রহমান আফসোস... হতাশা... দুঃখ সব মিলে এক অপরিচিত অনুভূতি। সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ আর এসএ গেমসকে টার্গেট করে বাংলাদেশের ফুটবল পথ চলায় এই ধরনের ঘটনা অকস্মাৎ। বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে খেলা... আবার সেখানে স্বপ্ন দেখা এদেশের ফুটবলপ্রেমীদের জন্য নতুন ঘটনা। গত শনিবার রাতে ব্রাজিল বিশ্বকাপের জমজমাট ড্র অনুষ্ঠান কাটা ঘায়ের ৰতে ঢেলে দিয়েছে টাটকা লবণ। এই অনুষ্ঠানে থাকতে পারত বাংলাদেশের প্রতিনিধিও। বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উত্তীর্ণ হওয়া দেশগুলো পরবর্তী ম্যাচ আর প্রতিপৰ নিয়ে এই ড্র অনুষ্ঠান আয়োজিত হয়। . . .
'কি আশায় বাঁধি খেলাঘর'
জিম্বাবুইয়ের বিরুদ্ধে ১৪ মাস পর টেস্ট খেলার আগে তামিমবিহীন টালমাটাল বাংলাদেশের ব্যাটিং লাইনআপ
মামুন রশীদ ॥ ম্যানচেস্টার টু হারারে, ৪ জুন ২০১০ থেকে ৪ আগস্ট ২০১১, দূরত্ব কতদিনের? পাঠকদের এখুনি কয়েক ধরনের হিসাবযন্ত্র কিংবা দিনপঞ্জি নিয়ে বসে পড়ার প্রয়োজন নেই। জায়গার দূরত্ব নয় সময়ের! দূরত্ব মাত্র ৪শ' ২৫ দিনের। এক আলোকবর্ষ দূরত্ব না হলেও টেস্টখেলুড়ে কোন দেশের জন্য বড় বিরতিই। প্রথমটি হচ্ছে বাংলাদেশের সর্বশেষ খেলা টেস্ট আর দ্বিতীয়টি আগত টেস্টের তারিখ। হাঁটি হাঁটি পা পা করে ১১টি বছর কেটে গেছে, বাংলাদেশ টেস্ট স্টেটাস পাবার পর ৪ জুন ২০১০ পর্যন্ত খেলে ফেলেছে ৬৮ টেস্ট। এর মধ্যে ২৯ ওয়ানডে খেললেও এত . . .