মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৩, ২৭ ভাদ্র ১৪২০
বস্ত্র খাতের প্রাধান্যের দিনে লেনদেন পাঁচ’শ কোটি টাকা ছাড়িয়েছে
অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের পুঁজিবাজারে আবারও ফিরে আসতে শুরু করেছে বিনিয়োগকারীরা। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের বস্ত্র খাতের প্রাধান্যের দিনে সূচক বেড়েছে ২ পয়েন্ট। তবে সেখানে লেনদেন বাড়ছে ক্রমান্বয়ে। সব ধরনের বিনিয়োগকারীদের সক্রিয়তা ডিএসইতে লেনদেন ফের পাঁচশ কোটি টাকা ছাড়িয়েছে। দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপের একটি পরিবেশ সৃষ্টি হওয়ার ইতিবাচক প্রভাবেই বাজারের প্রতি বিনিয়োগকারীদের কিছুটা আস্থা বেড়েছে বলে বিশ্লেষকরা মনে করছেন। ঢাকার বাজারে দীর্ঘদিন পরে বস্ত্র খাতের কোম্পানিগুলোর চাঙ্গাভাব . . .
স্পিনিংয়ের লভ্যাংশ ঘোষণার ওপর স্থগিতাদেশ প্রত্যাহার
অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আরএন স্পিনিং মিলসের ডিভিডেন্ড ঘোষণার ওপর আদালতের অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে কোম্পানিটির লভ্যাংশ ঘোষণার ওপর আর কোন বাধা থাকল না। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ মঙ্গলবার স্থগিতাদেশটি খারিজ করে দেন। এর আগে আরএন স্পিনিং মিলসের কিছু পরিচালক নির্ধারিত সময়ে রাইট শেয়ারের অর্থ জমা দিতে না পারায় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ . . .
ডিবিএইচের সভা বৃহস্পতিবার
পুঁজিবাজার ফ্লাশব্যাক
অর্থনৈতিক রিপোর্টার ॥ আর্থিক খাতের ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের বোর্ডসভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৪.৩০টায় এ কোম্পানির বোর্ডসভা অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। এ ছাড়া কোম্পানির ১৭তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) কতিপয় বিষয় নিয়েও সভায় আলোচনা হবে স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে। এদিকে, পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণার দিনে শেয়ারটির দর আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৬৩ শতাংশ বেড়েছে। কোম্পানির . . .
এ্যাপোলো ইস্পাতের আইপিও আবেদন ৬ অক্টোবর
অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্তির স্থগিতাদেশ প্রত্যাহার হওয়া এ্যাপোলো ইস্পাতের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদন আগামী ৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে। স্থানীয় বাংলাদেশীরা ৬ থেকে ১০ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকছে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত। কোম্পানিটির জনসংযোগ কর্মকর্তা মোঃ সাজিদ হোসেন এই তথ্য জানিয়েছেন। জানা গেছে, আইপিওয়ের মাধ্যমে কোম্পানিটি ২২০ কোটি টাকা উত্তোলন করবে। ১০ টাকা ফেসভ্যালুর (অভিহিত মূল্য) সঙ্গে ১২ টাকা প্রিমিয়ামসহ মোট ২২ টাকায় . . .