মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৮ মার্চ ২০১৩, ২৪ ফাল্গুন ১৪১৯
পুঁজিবাজারের লেনদেন ফের ২শ’ কোটি টাকার নিচে
অর্থনৈতিক রিপোর্টার ॥ টানা পতনের কারণে দেশের পুঁজিবাজারে আবারও তীব্র তারল্য সঙ্কট বিরাজ করছে। শুধু তাই নয়, আশঙ্কাজনক হারে ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেন কমতে কমতে দুই শ’ কোটি টাকার নিচে নেমে গেছে। একই সঙ্গে টানা তৃতীয় দিনের মতো সূচকের পতন দিয়ে সপ্তাহের লেনদেন শেষ হয়েছে। গত কিছুদিন ধরেই ব্যাংক কোম্পানি আইন, রাজনৈতিক অস্থিতিশীলতা এবং অমনিবাস এ্যাকাউন্ট বন্ধের গুজবকে ঘিরে বাজারে নেতিবাচক প্রবণতা সৃষ্টি হয়েছিল। এখনও যা অব্যাহত রয়েছে। উদ্ভূত পরিস্থিতি থেকে উত্তরণে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক একচেঞ্জ . . .
ওরিয়ন ফার্মার তালিকাভুক্তির অনুমোদন
অর্থনৈতিক রিপোর্টার ॥ ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্র্র্তৃপক্ষ। বুধবার বিকেলে ডিএসইর বোর্ড সভায় কোম্পানির অনুমোদন দেয়া হয়। ডিএসইর সভাপতি মোঃ রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে কোম্পানি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে টাকা উত্তোলনের প্রক্রিয়া শেষ করে। শীঘ্রই কর্তৃপক্ষ সংশ্লিষ্ট বিনিয়োগকারীর বিও হিসেবে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে . . .
আগামী রবিবার ডিএসইর জরুরী বৈঠক
অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে পুঁজিবাজারের উন্নয়নে ব্যবস্থা নিতে আগামী রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ বিশেষ বৈঠকে বসছে। রবিবার সকালে ডিএসইর সভাকক্ষে এই বিশেষ বৈঠক অনুষ্ঠিত হবে। ডিএসই’র সভাপতি মোঃ রকিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরও বলেন, বর্তমান দেশের রাজনৈতিক পরিস্থিতিতে গত কয়েক কার্যদিবসে ডিএসই’র সাধারণ সূচক নিম্নমুখী। এর আগেও বাজারের উন্নয়নে আমরা অনেক পদক্ষেপ নিয়েছি। কিন্তু তারপর বাজারকে স্থিতিশীল করা যাচ্ছে না। তাই একটি জরুরী . . .