মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২৫ নভেম্বর ২০১১, ১১ অগ্রহায়ন ১৪১৮
পরিস্থিতি পর্যবেৰণ করছেন বিনিয়োগকারীরা
লেনদেন কমলেও দিনভর ওঠানামার পর স্থিতিশীল ডিএসইর সূচক
অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ারবাজারে স্থিতিশীলতা ফেরাতে সরকার গৃহীত প্যাকেজ পদৰেপের প্রভাব পর্যবেৰণ করছেন শেয়ারবাজারের বিনিয়োগকারীরা। সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) ঘোষিত সিদ্ধানত্মগুলো বাজারে কী ধরনের প্রভাব ফেলতে পারে_ অধিকাংশ বিনিয়োগকারীই তা অনুধাবনের চেষ্টা করছেন। আগামী কয়েক দিন বাজারের গতি-প্রকৃতি দেখে ক্রয়-বিক্রয়ে করণীয় নির্ধারণ করতে চাইছেন তাঁরা। মূলত বিনিয়োগকারীদের এই সতর্ক অবস্থানের কারণেই গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে ৫২০ কোটি টাকা . . .
প্যাকেজ পদক্ষেপ পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনবে
'প্রধানমন্ত্রীর কাছে প্রত্যাশার প্রতিফলন ঘটেছে'
অর্থনৈতিক রিপোর্টার ॥ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) ঘোষিত 'প্যাকেজ পদৰেপ' টানা বিপর্যয় কাটিয়ে পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে সক্ষম হবে বলে আশা করছেন বিনিয়োগকারীরা। তবে এৰেত্রে সরকারের পৰ থেকে নেয়া প্রতিটি উদ্যোগ যথাযথভাবে বাস্তবায়নের ওপর গুরুত্ব দিয়েছেন তাঁরা। সরকারের নেয়া পদৰেপগুলো সম্পর্কে বাংলাদেশ পুঁজিবাজার ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশিদ চৌধুরী বলেন, দীর্ঘমেয়াদী হিসেবে প্যাকেজ ভাল হয়েছে। এতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের বিনিয়োগের জন্য সব রকম সুযোগ দেয়া হয়েছে। . . .
রংপুর ডেইরি ও জাহিনটেক্সে লেনদেন শুরু ২৮ নবেম্বর
অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই শেয়ারবাজারে আগামী ২৮ নবেম্বর রংপুর ডেইরি এ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেড ও জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে। ইতোমধ্যেই দুই স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদ এ দু'টি কোম্পানির তালিকাভুক্তির প্রস্তাব অনুমোদন করেছে। রংপুর ডেইরি ॥ রংপুর ডেইরি ১ কোটি ৬৩ লাখ ৪১ হাজার ৪০০ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২৯ কোটি ৪১ লাখ টাকা সংগ্রহ করেছে। কোম্পানির ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের জন্য বিনিয়োগকারীদের কাছ থেকে ৮ টাকা প্রিমিয়ামসহ মোট ১৮ টাকা গ্রহণ . . .
সাজিদ হোসেন সিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা নিযুক্ত
অর্থনৈতিক রিপোর্টার ॥ চট্টগ্রাম স্টক এঙ্চেঞ্জের (সিএসই) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নিয়োগ পেলেন সৈয়দ সাজিদ হোসেন। গত ১ নবেম্বর থেকে তার এই নিয়োগ কার্যকর হয়েছে। এর আগে তিনি একই পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সৈয়দ সাজিদ হোসেন ২০১০ সালে সিএসইর উপ-প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। সিএসইতে যোগদানের আগে তিনি একটি বহুজাতিক কোম্পানির বাংলাদেশের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৩ সালে বুয়েট থেকে ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন। . . .