মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৩, ১১ আশ্বিন ১৪২০
মাধ্যমিক স্কুলে শিক্ষার্থী উপবৃত্তি প্রকল্পে বরাদ্দ বাড়ছে
বাড়ছে মেয়াদ, পরিধিও
হামিদ-উজ-জামান মামুন ॥ মাধ্যমিক পর্যায়ে উপবৃত্তি প্রকল্পে বরাদ্দ বাড়াচ্ছে সরকার। এর ফলে শিক্ষার্থীদের উপবৃত্তি পাওয়ার মেয়াদ আরও একবছর বাড়বে বলে আশা করা হচ্ছে। বর্তমান এ প্রকল্পের ব্যয় ৯১৪ কোটি ২৫ লাখ ২২ হাজার টাকা থেকে ২৬৭ কোটি ৮ লাখ ৮১ হাজার টাকা বাড়িয়ে মোট ব্যয় করা হচ্ছে এক হাজার ১৭১ কোটি ৩৫ লাখ ৩ হাজার টাকা। এ সংক্রান্তু সেকেন্ডারি এডুকেশন স্টাইপেন্ড প্রজেক্ট (এসইএসপি) শীর্ষক প্রকল্পটি সংশোধনের জন্য পরিকল্পনা কমিশনে দেয়া হয়েছে। পরিকল্পনা কমিশন সূত্র জানায়, ইতোমধ্যেই প্রকল্পটির যাবতীয় প্রক্রিয়া . . .
বসুন্ধরা শপিং মলের ঈদ র‌্যাফেল ড্র অনুষ্ঠিত
বসুন্ধরা সিটি শপিং মলে গ্র্যান্ড ঈদ র‌্যাফেল ড্র ২০১৩ অনুষ্ঠিত হয়েছে। ২৬ জুন থেকে ৮ আগস্ট অর্থাৎ (ঈদের রাত) পর্যন্ত মার্কেটে ২০০ টাকার মালামাল ক্রয়কারীদের কুপন প্রদান করা হয় এবং এর বিপরীতে এ র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। বুধবার বসুন্ধরা সিটির নীচতলায় এক জনাকীর্ন অনুষ্ঠানের মাধ্যমে এ ড্র অনুষ্ঠানটি পরিচালিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথিহিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা মৌসুমি। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন সংগীত শিল্পি খুরশিদ আলম। বিশেষ অতিথিহিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা সিটি শপিংমল দোকান . . .
ঐশীর বন্ধু জনি ফের রিমান্ডে
কোর্ট রিপোর্টার ॥ সস্ত্রীক পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান হত্যা মামলায় তাদের মেয়ে ঐশী রহমানের বন্ধু জনির নতুন করে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকা সিএমএম আদালত। বুধবার জনিকে আবারও ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে এর ওপর শুনানি চলে। শুনানি শেষে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া ওই ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলাটিতে গত ১৯ সেপ্টেম্বর আসামি জনির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে নতুন করে ৭ দিনের রিমান্ড প্রার্থনা করেন মামলাটির তদন্ত কর্মকর্তা . . .
প্রধানমন্ত্রী আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় ছাত্রলীগের আনন্দ মিছিল
বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ দারিদ্র্য বিমোচন, খাদ্য নিরাপত্তা নিশ্চিত, স্বাস্থ্য ও আর্থ সামাজিক উন্নয়ন, শিক্ষার মান বৃদ্ধিসহ বিভিন্ন ক্ষেত্রে শেখ হাসিনার সাফল্যের স্বীকৃতি হিসেবে সোমবার সাউথ-সাউথ পুরস্কার গ্রহণ করায় তাঁকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ আনন্দ মিছিল করা হয়। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলাভবনের সামনে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বাংলাদেশ . . .
সংসার ভালই চলছে
আমিনুর রহমান, বয়স-৩০ এর কোঠায়। গাজীপুরের কালীগঞ্জ থেকে মৌসুমী ফল কামরাঙ্গা এনে ঢাকায় ফেরি করে বিক্রি করেন। লাভও বেশ। প্রতিকেজি ৬০ টাকা করে কিনে ১২০ টাকা পর্যন্ত বিকোয়। ফলটি সুস্বাদু হওয়ায় চাহিদাও বেশ। স্বাধীন ব্যবসা। এভাবে প্রতিদিন হাজার টাকা পর্যন্ত রোজগার করেন। কেমন আছেন, প্রশ্ন করতেই একগাল হেসে দিয়ে বলেন, ভাই ভালোই আছি। পোলা-মাইয়া নিয়া চইলা যায়। এই ফলে কি বিষাক্ত ফরমালিন মেশানÑ এই প্রশ্নের উত্তরে বলেন, ছি! ছি! এসব করিনা। যেসব ব্যবসায়ী খাবারে ফরমালিন মেশায় তাঁরা খুনি, লোভী। আমি ওসব করতে . . .