মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৩, ৪ আশ্বিন ১৪২০
থ্রিজির কতটুকু সুবিধা কি দামে গ্রাহকরা পাবে তা স্পষ্ট নয়
সরকারও কোন গাইডলাইন দেয়নি
ফিরোজ মান্না ॥ মোবাইল অপারেটরগুলো থ্রিজি লাইসেন্স পেলেও গ্রাহকরা রয়েছে অন্ধকারে। আধুনিক এই প্রযুক্তির কতটুকু সুবিধা, কি দামে গ্রাহকরা ভোগ করবে তা এখনও স্পষ্ট নয়। কোম্পানিগুলো এই সেবার জন্য বিজ্ঞাপনে প্রচার শুরু করলেও গ্রাহাকদের জন্য বিষয়গুলো স্পষ্ট করেনি। সরকারের পক্ষ থেকেও এ সম্পর্কে কোন গাইডলাইন দেয়া হয়নি। মানুষের মনে প্রশ্ন জেগেছে, আবার তারা মোবাইল ফোনের শুরুর যুগের দুঃসহ ব্যয়ের অভিজ্ঞতার মুখোমুখি হবে না তো? থ্রিজি সেবায় গ্রাহকের স্বার্থ কতটা সংরক্ষিত হবে। গ্রাহকরা কত কম টাকায় ইন্টারনেট সেবা . . .
বাংলালিংক ও হুয়াওয়ে আন্তর্জাতিক ইয়ুথ ক্যাম্প করবে
বাংলালিংক এবং হুয়াওয়ে টেকনোলজিস লিমিটেড টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশের শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে একটি ইয়ুথ ক্যাম্পের ঘোষণা দিয়েছে। এই ইয়ুথ ক্যাম্পটি ২০১৪ সালের প্রথম দিকে শুরু হবে। এর মাধ্যমে বাংলাদেশ থেকে কিছু মেধাবী শিক্ষার্থী চীনে হুয়াওয়ের প্রতিষ্ঠান পরির্দশন করবে। বাংলালিংক গ্রান্ডমাস্টার সিজনের (সিজন ১, ২ ও ৩) বিজয়ী ছাত্রছাত্রীগণ এই লাভজনক সুযোগ পাবে। গ্রান্ডমাস্টার-৩-এর রেজিস্ট্রেশন এখনও চলছে। তাই যে সব ছাত্রছাত্রী এখনও রেজিস্ট্রেশন করেনি, তারা ভধপবনড়ড়শ.পড়স/নধহমষধষরহশসবষধ . . .
জুবায়ের হত্যা মামলা সাক্ষীরা অনুপস্থিত নতুন তারিখ ২৪ সেপ্টেম্বর
কোর্ট রিপোর্টার ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ৩৭তম ব্যাচের শিক্ষার্থী জুবায়ের আহমেদ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণের তারিখ ট্রাইব্যুনাল আগামী ২৪ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন। বুধবার ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ নুরুজ্জামান নতুন এই তারিখ ধার্য করেন। গতকাল সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য থাকলেও কোন সাক্ষী ট্রাইব্যুনালে আসেননি। এর আগে গত ৮ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে আদালত। ২০১২ সালের ৮ জানুয়ারি বিকেলে ইংরেজি বিভাগের শিক্ষার্থী জুবায়ের আহমেদকে কূপিয়ে জখম . . .
রূপপুর বিদ্যুত কেন্দ্র ১০ পরমাণু বিজ্ঞানী রাশিয়ার বৃত্তি পেলেন
রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রে কাজ করার জন্য প্রশিক্ষণপ্রদানের লক্ষে রাশিয়া ২০১৩-১৪ শিক্ষাবর্ষে বাংলাদেশের ১০ বিজ্ঞানীকে বৃত্তি প্রদান করেছে। একই শিক্ষাবর্ষে রাশিয়ার বিভিন্ন নামকরা বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি এবং চিকিৎসা শাস্ত্রে পড়াশোনার জন্য আরও ৪৭ বাংলাদেশী শিক্ষার্থীকে বৃত্তিপ্রদান করা হয়েছে। খবর বাসসর। মস্কোয় বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর আন্দ্রিও ড্রং বুধবার বাসসকে জানান, নির্মাণাধীন ১ হাজার মেগাওয়াট রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্র পরিচালনার জন্য ১৫ শতাধিক বাংলাদেশী . . .
ড. অরূপ রতনের জন্মদিন আজ
বিশিষ্ট ডেন্টাল সার্জন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, রবীন্দ্রসঙ্গীত শিল্পী, টিভি উপস্থাপক, মাদক ও ধূমপানবিরোধী সংগঠন মানস-এর প্রতিষ্ঠাতা সভাপতি ও বারডেমের ডেন্টিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরীর জন্মদিন আজ ১৯ সেপ্টেম্বর। সিলেটের এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৫২ সালে ড. অরূপ রতন জন্মগ্রহণ করেন। ধূমপান ও মাদক বিরোধী আন্দোলনে বাংলাদেশে অগ্রণী ভূমিকা পালনের জন্য ১৯৯৮ সালে ড. অরূপ রতন চৌধুরী বিশ্বস্বাস্থ্য সংস্থার আন্তর্জাতিক পুরস্কার ‘টোব্যাকো অব হেলথ’ মেডেল লাভ করেন। তিনি . . .