মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৩, ২৮ ভাদ্র ১৪২০
ইসির সার্বিক নির্বাচনী প্রস্তুতিতে ইইউএর সন্তোষ প্রকাশ
স্টাফ রিপোর্টার ॥ আগামী নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন। বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল। সকাল সাড়ে ৯টায় শুরু হয় বৈঠক। এক ঘন্টা বৈঠক শেষে প্রতিনিধি দলের প্রধান উইলিয়াম হানা সাংবাদিকদের বলেন, আগামী নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে কমিশনের সঙ্গে ফলপ্রসূ আলেচনা হয়েছে। আমরা বিশ্বাস করি নির্বাচনের জন্য কমিশন প্রস্তুত রয়েছে। নির্বাচন প্রস্তুতি সবকিছু ঠিকতো এগোচ্ছে বলে তিনি মন্তব্য করেন। বৈঠক শেষে . . .
বিএসএমএমইউর নবনির্বাচিত ডিনদের দায়িত্ব গ্রহণ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)র নবনির্বাচিত ডিনগণ ১০ সেপ্টেম্বর দায়িত্বভার গ্রহণ করেছেন। তাঁরা হলেনÑ মেডিসিন অনুষদের নবনির্বাচিত ডিন অধ্যাপক এবিএম আব্দুল্লাহ, সার্জারি অনুষদের অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদের অধ্যাপক এম ইকবাল আর্সলান, ডেন্টাল অনুষদের অধ্যাপক মোঃ আলী আসগর মোড়ল। এর মধ্যে ডেন্টাল অনুষদে অধ্যাপক মোঃ আলী আসগর মোড়ল প্রথমবারের মতো এবং অন্য ডিনগণ পুনরায় দায়িত্বভার গ্রহণ করেন। উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর নির্বাচন . . .
যমুনা ফিউচার পার্কে মানুষের ঢল ॥ নগরবাসীর আগ্রহ বাড়ছে
মানুষের ঢল নেমেছে এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কে। রাজধানী ও আশপাশের এলাকা থেকে ছুটে আসা অজস্র মানুষের এ আগমন রাত পর্যন্ত অব্যাহত থাকে। উদ্বোধনের পর দ্বিতীয় দিন শনিবার সকাল থেকেই নানা বয়সী মানুষের ভিড় বাড়তে থাকে লেভেল ফাইভের বিভিন্ন আয়োজনে। শিশুদের ফিউচার ওয়ার্ল্ডের প্রতিই ছিল বেশি আগ্রহ। ফুডকোর্টগুলোও জমজমাট হতে থাকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই। দুপুর পৌনে ১২টা থেকেই ব্লকবাস্টার সিনেমাসের হলগুলোতে শুরু হয় চলচ্চিত্র প্রদর্শনী। ইমপ্রেস টেলিফিল্মের ছবি মৃত্তিকা মায়া ও অনন্ত জলিলের নিঃস্বার্থ . . .
গ্রামীণফোন গ্রাহকরা নিজস্ব এয়ারটাইম এ্যাপস কিনতে পারবেন
গ্রামীণফোন এবং ইথিকস এ্যাডভান্স টেকনোলজি লিঃ (ইএটিএল) সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর করেছে, যার ফলে গ্রামীণফোনের গ্রাহকরা তাদের ফোনে বিদ্যমান এয়ারটাইম ব্যালান্স ব্যবহার করে ইএটিএল এ্যাপস্টোর থেকে স্মার্টফোনের জন্য এ্যাপলিকেশন কিনতে পারবেন। ইএটিএল এ্যাপস্টোরে বর্তমানে ৭০টিরও বেশি স্থানীয় এ্যান্ডরয়েড এ্যাপস গেমস আছে। প্রাথমিকভাবে গ্রামীণফোনের গ্রাহকগণ স.বধঃষধঢ়ঢ়ং.পড়স থেকে বিনামূল্যের এ্যাপস ডাউনলোড করতে পারবেন এবং গেমস কিনতে পারবেন। বিটিআরসির অনুমোদনের পর তারা এ্যাপসও কিনতে পারবেন। গ্রামীণফোনের হেড . . .
সিরিয়ায় সম্ভাব্য মার্কিন হামলার প্রতিবাদে সমাবেশ
সিরিয়ায় সম্ভাব্য মার্কিন হামলার প্রতিবাদ জানিয়েছে এ্যান্টিওয়ার মুভমেন্ট বাংলাদেশ। বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ্যান্টিওয়ার মুভমেন্ট বাংলাদেশের সভাপতি এএএম ফয়েজ হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রফেসর আবুল কাশেম ফজলুল হক, প্রফেসর তোফায়েল আহমেদ, শেখ আনোয়ারুল হক, রফিকুল ইসলাম পথিক, মমতাজ চৌধুরী, তোফায়েল আহমেদ, সুবল সরকার, আব্দুল হাকীম খান, ভাস্কর রাসা, আমিনুর রসুল, হারুনর রশিদ, মোঃ নোমান প্রমুখ। প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সারা দুনিয়ার মানুষ যখন শান্তি অন্বেষণ করছে . . .
এসডিএসইউ, ইউএসএ ॥ বাংলাদেশী ছাত্রদের নতুন কার্যকরী কমিটি
বাংলাদেশ স্টুডেন্ট এ্যাসোসিয়েশন অব সাউথ ডেকোটা স্টেট ইউনিভার্সিটি (এসডিএসইউ), ইউএসএ’র নতুন কার্যকরী কমিটি গঠিত হয়েছে। গত ১৩ মে যুক্তরাস্ট্রের সাউথ ডেকোটা স্টেট ইউনিভার্সিটিতে অধ্যয়নরত বাংলাদেশের ছাত্রছাত্রীদের নিয়ে গঠিত হয়েছে নতুন কার্যকরী কমিটি। এই কমিটি প্রকাশ করা হয়েছে গত ৭ সেপ্টেম্বর। নব নির্বাচিত কার্যকরী কমিটির সদস্যরা হলেন সভাপতি এএসএম শাহরিয়ার কবির খান (কল্প), ভাইস প্রেসিডেন্ট তানভির আহমেদ অমিত, জেনারেল সেক্রেটারি শাহেদ শিয়াহান, জয়েন্ট সেক্রেটারি-১ রেজাউর রহমান, জয়েন্ট সেক্রেটারি-২ . . .
সংগ্রামী শিশু
শিশুশ্রম বন্ধে অনেক সভা সেমিনার হয়। কিন্তু কাজের কাজ কতটুকু হয় তা এই রুবেল হোসেনকে (১০) দেখলে বোঝা যায়। রাজধানীতে এ রকম অনেক রুবেল আছে একদিন কাজ না করলে যাদের পেটে ভাত যায় না। এই বয়সে রুবেলের স্কুলে যাওয়ার কথা থাকলেও পেটের তাগিদে তাকে প্রতিদিন কাজ করতে হয়। সারাদিন কাজ করে প্রতিদিন যা আয় হয় তা দিয়ে চলে তাদের তিন ভাই, তিন বোনের সংসার। রাজধানীর টিকাটুলি ঋষিপাড়ায় এভাবেই জীবন কাটছে রুবেলের। সংগ্রামী রুবেলের ছবিটি বুধবার টিকাটুলি থেকে ক্যামেরাবন্দী করেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী। . . .