মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১২ জুলাই ২০১৩, ২৮ আষাঢ় ১৪২০
মধুমতি মডেল টাউন প্রকল্প অবৈধ ঘোষণা
সুপ্রীমকোর্টের পূর্ণাঙ্গ রায়ে হাইকোর্টের রায় বহাল
স্টাফ রিপোর্টার ॥ ঢাকার সাভারের আমিন বাজারে গড়ে ওঠা মেট্রো মেকারস এ্যান্ড ডেভেলপারস লিমিটেডের মধুমতি মডেল টাউন আবাসিক প্রকল্পকে অবৈধ ঘোষণা করে সুপ্রীমকোর্টে দেয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়েছে। এর আগে গত বছরের ৭ আগস্ট প্রধান বিচারপতি নেতৃত্বাধীন ছয় সদস্যের আপীল বেঞ্চ সংক্ষিপ্ত রায় দিয়েছিল। এ রায়ের ফলে হাইকোর্টের রায়ই বহাল থাকছে। পাশাপাশি যারা প্রকল্পের প্লট কিনেছেন, তাদের দ্বিগুণ টাকা ফেরত দিতে বলা হয়েছে পূর্ণাঙ্গ রায়ে। প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখার জন্য সাভারের বিলামালিয়া ও বৈলারপুর মৌজা এলাকায় অবস্থিত . . .
মুক্তিপণ দাবিতে গাজীপুরে দুই গার্মেন্টস শ্রমিক অপহৃত, জবাইয়ের চেষ্টা
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১১ জুলাই ॥ গাজীপুরে মুক্তিপণের দাবিতে অপহৃত গার্মেন্টসের দু’শ্রমিককে জবাই করার প্রস্তুতিকালে ক্ষত-বিক্ষত অবস্থায় পুলিশ উদ্ধার করেছে। এ সময় অপহরণকারী দলের সদস্য সুমন ওরফে মনিরকে (২৬) পুলিশ আটক করেছে। অপহরণের শিকার গুরুতর আহত শফিকুল ইসলাম (১৯) ও তার শ্যালক মোঃ ইসতাদুলকে (২০) গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধারকৃতরা গাজীপুর সদর উপজেলার ভোগড়া এলাকার ষ্টার লাইট সোয়েটার কারখানার শ্রমিক। ও অপহৃতরা জানায়, মঙ্গলবার রাত ১০টার দিকে শফিকুল ইসলাম কারখানা থেকে গাজীপুরের . . .
এরশাদের দুর্নীতির মামলায় এক সাক্ষীর সাক্ষ্য প্রদান
বিমানের রাডার ক্রয়
কোর্ট রিপোর্টার ॥ সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বিমানের রাডার ক্রয়সংক্রান্ত দুদকের করা দুর্নীতি মামলা এক সাক্ষী সাক্ষ্য প্রদান করেছেন ঢাকার একটি আদালতে। বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা দুদকের বর্তমান উপপরিচালক মঞ্জুর আহমেদ, সহকারী পরিচালক আব্দুস সাত্তার সরকারসহ ৩ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করে দুদক। ১৯৯২ সালে মামলা দায়েরের পর ২১ বছরে ১০ সাক্ষ্য শেষ করতে সক্ষম হলেও একদিনে মামলার তিন তদন্ত কর্মকর্তাকে সাক্ষ্য দিতে আদালতে হাজির করে দুদক। কিন্তু সাক্ষীর প্রস্তুতি না থাকায় একজন সাক্ষীর . . .
সাক্ষ্য দিলেন মেয়ে মৌলি আজাদ
হুমায়ুন আজাদ হত্যা চেষ্টা
কোর্ট রিপোর্টার ॥ প্রথাবিরোধী লেখক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. হুমায়ুন আজাদের হত্যা চেষ্টা মামলায় ঢাকার একটি আদালতে সাক্ষ্য দিলেন মেয়ে মৌলি আজাদ ও সেই সময়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শরিফুল হাসান। ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বৃহস্পতিবার হাজির হয়ে তাঁরা সাক্ষ্য প্রদান করেন। বিচারক এএইচএম হাবিবুর রহমান ভূইয়া সাক্ষীর জবানবন্দী রেকর্ড করেন। ঘটনার সময় মৌলি আজাদ বাসায় ছিলেন। জবানবন্দীতে তিনি কোন আসামির নাম বলেননি। শরিফুল হাসান ছিলেন টিএসসিতে। আওয়াজ শুনে সাক্ষী শরিফুল . . .
বিএনএফকে নিবন্ধন না দিতে ইসিকে বিএনপির অনুরোধ
স্টাফ রিপোর্টার ॥ নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধনের অপেক্ষায় থাকা বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) নামে একটি রাজনৈতিক দলের নিবন্ধন না দিতে ইসিকে অনুরোধ করেছে বিএনপি। বিএনপির অভিযোগ বিএনএফ বিএনপির অফিসিয়াল লোগো, কর্মসূচি ও নামের কিছু অংশ ব্যবহার করে নতুন দলের নিবন্ধনের জন্য আবেদন করেছে, যা অবৈধ। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদের সঙ্গে সাক্ষাৎ করে লিখিতভাবে এ অনুরোধ . . .