মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ২১ মে ২০১৩, ৭ জ্যৈষ্ঠ ১৪২০
আগামী মাসেই কনোকো ও ওএনজিসির সঙ্গে পেট্রোবাংলার চুক্তি
অগভীর সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধান
স্টাফ রিপোর্টার ॥ অগভীর সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে আগামী মাসেই মার্কিন কোম্পানি কনোকো-ফিলিপস ও ভারতের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান অয়েল এ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন (ওএনজিসি) সঙ্গে চুক্তি করতে যাচ্ছে পেট্রোবাংলা। প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য আজ-কালের মধ্যে এ-সংক্রান্ত নথি প্রেরণ করা হবে। একই দিন বিকেলে জ্বালানি বিভাগে এক বৈঠকে চুক্তির আনুষাঙ্গিক প্রক্রিয়া শেষ করতে পেট্রোবাংলাকে নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রীর জ্বালানিবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহীর এক প্রশ্নের জবাবে . . .
বঙ্গবন্ধু মেডিক্যালে ভিআইপি বন্দীদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন কারা কর্তৃপক্ষ
মসিউর রহমান ॥ বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ডিভিশনপ্রাপ্ত বন্দীদের নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে। শুধু প্রিজন্স এনেক্স ভবন ছাড়া সাধারণ কেবিন ও ওয়ার্ডে রাখাই এই নিরাপত্তাহীনতার কারণ। বন্দীদের যথাযথ নিরাপত্তার জন্য কারা কর্তৃপক্ষ দুই দফা চিঠি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষকে। এখন পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) আব্দুল মজিদ কারা কর্তৃপক্ষের চিঠির কথা স্বীকার করে বলেন, হাসপাতালের প্রিজন্স এনেক্সে ভিআইপি রোগী রাখার মতো . . .
ফেরি করে চারা বিক্রি
বিচিত্র মানুষের পেশা, বিচিত্র মানুষের নেশা। এমনি একজন বিচিত্র মানুষ হানিফ মিয়া। তিনি বেছে নিয়েছেন ভিন্ন ধরনের পেশা। তিনি গাছের চারা ফেরি করে বিক্রি করেন। তাঁর নিজস্ব কোন মূলধন নেই। নার্সারি থেকে চারা এনে বিক্রি করেন, আর এ থেকে পাওয়া কমিশনে চলে তাঁর সংসার। গাছের চারা ফেরি করে বিক্রি করার দৃশ্যটি ক্যামেরাবন্দী করেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী কামরুল হাসনাত জসিম। ছবিটি সোমবার মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে থেকে তোলা। ব্যবহারভিত্তিক স্মার্টফোন জেতার সুযোগ গ্রামীণফোন তার গ্রাহকদের আরও বেশি কথা বলতে উৎসাহিত . . .
যশোরে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ বিমান
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সোমবার দুপুরে যশোর বিমানবন্দরে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনাকবলিত হয়েছে। অবতরণকালে বিমানটি রানওয়ে থেকে ছিটকে গেলে এ দুর্ঘটনা ঘটে। এতে একজন শিক্ষানবিস পাইলট সামান্য আহত হন। যশোর বিমানবন্দর সূত্র জানায়, দুপুরে বিরূপ আবহাওয়ার মাঝে যশোর মতিউর রহমান বিমান ঘাঁটির একটি প্রশিক্ষণ বিমান (এল-৩৯) বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর সেটি রানওয়ে অতিক্রম করে সামনের নেটের ওপর আছড়ে পড়ে। তবে এতে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি। যদিও একজন শিক্ষানবিস পাইলট সামান্য আহত হন। তার নাম জানা যায়নি। . . .