মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২৩ মার্চ ২০১৩, ৯ চৈত্র ১৪১৯
বঙ্গভবনের অনুষ্ঠানটি বিটিভি সম্প্রচার করতে পারেনি যে কারণে-
রাষ্ট্রপতির প্রতি শ্রদ্ধা
স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতির প্রতি শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান নিজস্ব উদ্যোগে সম্প্রচার করতে পারেনি বাংলাদেশ টেলিভিশন-বিটিভি। শুক্রবার শেষ বিদায়ের আনুষ্ঠানিকতার বেলায়ও একই ঘটনা ঘটেছে। এদিনও বেসরকারী টিভির সহায়তায় অনুষ্ঠান সম্প্রচার করে রাষ্ট্রীয় এই টেলিভিশন। ফলে যারপরনাই অবাক হয়েছেন দর্শক। একে বিটিভির চরম ব্যর্থতা হিসেবে দেখছেন তাঁরা। মহাপরিচালকের পদ শূন্য থাকা, পরিকল্পনার অভাব ও আধুনিক প্রযুক্তি সম্পর্কে অজ্ঞানতার কারণেই এই ব্যর্থতা বলে মনে করা হচ্ছে। রাষ্ট্রপতি জিল্লুর রহমান . . .
ভৈরবকে জেলা-রাষ্ট্রপতির স্বপ্ন কি স্বপ্নই থেকে যাবে
বাংলানিউজ ॥ কিশোরগঞ্জের উপজেলা ভৈরবকে জেলা করার স্বপ্ন ছিল রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের। জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও ভৈরবকে জেলা করার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু ভৈরবকে জেলা হিসেবে দেখে যেতে পারলেন না তিনি। মৃত্যু কেড়ে নিল তার লালিত স্বপ্নটি! ভৈরবের প্রশাসন ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, মৃত্যুর আগে তার স্বপ্ন ছিল ভৈরবকে জেলা হিসেবে দেখে যাওয়ার। যে মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে সেই হাজী আসমত কলেজ মাঠেই ২০১০ সালের ২৪ অক্টোবর এক সমাবেশে তিনি বলেছিলেন, ‘আমার শরীরের শেষ রক্তবিন্দু . . .
জাতি যখন শোকে কাতর, তখন পিকনিকে ব্যস্ত ডিআইজি ও এসপিরা!
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সারাদেশ যখন শোকে কাতর, সর্বস্তরের মানুষ রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের জানাজায় অংশ নিচ্ছেন, ঠিক তখনই পর্যটন কেন্দ্র লৌহজং উপজেলা সদরের পদ্মা রিসোর্টে একটি পিকনিকে অংশ নিচ্ছেন পুলিশের ডিআইজিসহ কয়েকজন এসপি পদমর্যাদার কর্মকর্তা। এতে পুলিশের ডিআইজি মিলি বিশ্বাস, নারায়ণগঞ্জের এসপি নূরুল ইসলাম, মুন্সীগঞ্জের এসপি হাবিবুর রহমান, ডিসি (ডিবি) সিএমপিসহ পুলিশের ক’জন উর্ধতন কর্মকর্তা অংশ নেন। ভূরিভোজ ছাড়াও মনকাড়া মঞ্চ তৈরি করে র‌্যাফেল ড্রসহ নানা আনন্দে মেতে ওঠেন সরকারী . . .
রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনা ॥ মহিলাসহ নিহত ৫
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পৃথকস্থানে সড়ক দুর্ঘটনায় এক মহিলাসহ ৫ জন মারা গেছে। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে। স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকালে তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন সাত রাস্তার মোড়ে রাস্তা পার হতে গিয়ে বিশু (১২) নামে এক কিশোর ট্রাক চাপায় মারা গেছে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক রতন হালদার জানান, বিশু একটি লেগুনায় হেলপারের কাজ করত। তার বাবার নাম লিটন সিকদার। সে পশ্চিম নাখালপাড়ার ৫১০ নম্বর বাড়িতে থাকত। বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার ঘুনঠন গ্রামে। এদিকে বৃহস্পতিবার . . .
আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভা আজ
স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সকল সদস্যকে সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য দলের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি অনুরোধ জানিয়েছেন। গত ১৪ মার্চ আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে ২৩ মার্চ দলের কার্যনির্বাহী সংসদের সভার কথা জানানো হয়েছিল। দলীয় সূত্র জানায়, . . .
পাকিস্তানে সামরিক মহড়া শেষে নৌবাহিনীর জাহাজ গোমতীর স্বদেশ প্রত্যাবর্তন
বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ গোমতি পাকিস্তানের করাচীতে অনুষ্ঠিত বহুজাতিক সামরিক মহড়ায় অংশগ্রহণ শেষে শুক্রবার দিগরাজ নৌ জেটিতে প্রত্যাবর্তন করেছে। ৫ দিনব্যাপী এ বহুজাতিক সামরিক মহড়ায় বাংলাদেশ, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, জাপান, তুরস্ক, মিসর, সৌদি আরব, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও পাকিস্তানসহ বিশ্বের ১৭টি দেশের নৌবাহিনীর যুদ্ধজাহাজ অংশগ্রহণ করে। জাহাজের অধিনায়ক কমান্ডার এম মঈনুল হাসানের নেতৃত্বে ৩২ জন কর্মকর্তা (সেনা ও বিমানবাহিনীর কর্মকর্তাসহ) ও ৬৮ জন নাবিক উক্ত মহড়ায় যোগদান করেন। সমুদ্রসীমায় . . .