মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৩, ১৪ অগ্রহায়ন ১৪২০
মানুষ ডা. মিলনকে চিরদিন স্মরণ করবে
বিএমএর আলোচনাসভা
স্টাফ রিপোর্টার ॥ শহীদ ডা. মিলন ছিলেন গণতন্ত্রের শক্তি। বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্রের নাম। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য তিনি নিজের জীবনকে উৎসর্গ করে গেছেন । সেদিনের তাঁর আত্মত্যাগ চলমান গণতান্ত্রিক আন্দোলনকে গণঅভ্যুত্থানে রূপ দেয়। সুগম হয় গণতন্ত্র পুর্নপ্রতিষ্ঠার। দেশের প্রতিটি গণতন্ত্রকামী মানুষ চিরদিন ডা. মিলনকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। বুধবার শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ চত্বরে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) আয়োজিত আলোচনাসভায় বক্তারা . . .
অবরোধে আক্রান্ত গণ মাধ্যম কর্মী-বিকল্প কি পাল্টা বয়কট?
তুষার আবদুল্লাহ ॥ মন ভিজে যাচ্ছে। সাংবাদিকতায় এসে চোখের সমুদ্দুর কবেই হয়েছে বালুচর। দশদিক থেকে যন্ত্রণায় কাতর সহকর্মীদের কণ্ঠ ভেসে আসছে। একের পর এক হামলার শিকার হচ্ছেন সহকর্মীরা। ১৮ দলীয় জোটের ডাকা অবরোধ কর্মসূচীর দ্বিতীয় দিনের সকালে প্রথম খবরটি এলো ঢাকার মিরপুরের কালসী থেকে। সময় সংবাদের রিপোর্টার জাফর সাদিক এবং ভিডিও জার্নালিস্ট পাভেল আক্রান্ত হয়েছেন। না অবরোধকারীদের হামলায় নয়, অবরোধ বিরোধীদের গণপিটুনির শিকার তারা। আক্রমণকারীদের হাত থেকে লাইভ সরঞ্জাম বাঁচাতে পারলেও রক্ষা করতে পারেননি ক্যামেরাটি। . . .
প্রধানমন্ত্রী চাইলে এক মিনিটেই সঙ্কটের সমাধান ॥ ড. কামাল
স্টাফ রিপোর্টার ॥ নির্বাচনকালীন সরকার ইস্যুতে চলমান রাজনৈতিক সঙ্কট সমাধানে নিজের অবস্থান তুলে ধরেছেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে এক মিনিটেই সঙ্কটের সমাধান হতে পারেন। তিনি যদি বলেন, আমি আম্পায়ার হতে চাই না, সরে দাঁড়াচ্ছি। তাতেই সমাধান হয়ে যাবে। এ প্রসঙ্গে কামাল হোসেন আদালতের রায়ের কথা উল্লেখ করে বলেন, আদালত আরও দুই টার্ম তত্ত্বাবধায়ক সরকার রাখার পক্ষে মত দিয়েছিল। কোর্ট উনাকে বাধ্য করেনি, সংবিধানের এ সংশোধনী করার জন্য। বুধবার রাজধানীর বেইলি রোডে . . .
সাইফুজ্জামান জাভেদ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মনোনীত
বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হলেন সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাভেদ। দলীয় সভানেত্রী শেখ হাসিনা বুধবার তাঁকে দলের কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে মনোনয়ন দেন। সাইফুজ্জামান চৌধুরীর বাবা ছিলেন প্রবীণ রাজনীতিক, চট্টগ্রাম-১৩ আসনের জাতীয় সংসদ সদস্য, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, বিশিষ্ট শিল্পপতি আখতারুজ্জামান চৌধুরী বাবু। গত বছর তাঁর ইন্তেকালে চট্টগ্রাম-১৩ আসনটি শূণ্য হয়। পরে উপ-নির্বাচনে বাবার আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন জাভেদ। তিনি ইউনাইটেড কমার্শিয়াল . . .
রূপালী ব্যাংকের অফিসার পদে পরীক্ষার ফল প্রকাশ
অর্থনৈতিক রিপোর্টার ॥ রূপালী ব্যাংক লিমিটেডের সিনিয়র অফিসার ও অফিসার পদে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বুধবার রূপালী ব্যাংকের ওয়েবসাইটের পাশাপাশি বিডিজবসের ওয়েবসাইটে পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। স্বচ্ছতার মধ্য দিয়েই পরীক্ষা গ্রহণ ও ফল প্রকাশ করা হয়েছে বলে রূপালী ব্যাংক জানিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ রূপালী ব্যাংকের সিনিয়র অফিসার ও অফিসার পদের পরীক্ষা নেয়। কঠোর নজরদারির মধ্য দিয়েই নিয়োগ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। পরীক্ষায় কোন ধরনের অনিয়ম হয়নি বলে ঢাবির শিক্ষকরা জানিয়েছেন। . . .