মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৮ অক্টোবর ২০১৩, ২৩ আশ্বিন ১৪২০
সরকার একক নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার পথ খুঁজছে
স্বেচ্ছাসেবক দলের সভায় ফখরুল
স্টাফ রিপোর্টার ॥ সমস্ত শক্তি দিয়ে এ সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আন্দোলন করে তত্ত্বাবধায়ক ব্যবস্থা আনতে হবে। সরকার বিএনপিকে বাদ দিয়ে একক নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার বিভিন্ন কৌশল খুঁজছে। চেপে বসা এ জগদ্দল পাথর সরাতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মানুষের এখন একটাই টার্গেট। এ সরকারকে সরিয়ে ভোটের অধিকার নিশ্চিত করে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করা হবে বলে তিনি উল্লেখ করেন। সোমবার বিকেলে রাজধানীর . . .
সেবার মান আগের চেয়ে উন্নত হলেও দুর্নীতি অনিয়ম বেড়েছে
ঢাকা মেডিক্যাল সম্পর্কে টিআইবি প্রতিবেদন
স্টাফ রিপোর্টার ॥ চাহিদার এক-তৃতীয়াংশ জনবল আর ভঙ্গুর ব্যবস্থাপনার মধ্য দিয়ে চলছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল। প্রয়োজনীয় অর্থ সঙ্কট, নানা অনিয়ম, জনবল নিয়োগসহ নানা দুর্নীতি, অব্যবস্থাপনা, কর্তৃপক্ষের প্রয়োজনীয় কোন ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত গ্রহণে অক্ষমতা আর সর্বোপরি জনবলের অভাবে ইচ্ছা থাকা সত্ত্বেও রোগীদের কাঙ্খিত সেবা প্রদান করতে পারছে না কর্তৃপক্ষ। পাশাপাশি আগের তুলনায় দুর্নীতি অনেক বেড়েছে। সোমবার রাজধানীর বিয়াম মিলনায়তনে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কর্তৃক ঢাকা মেডিক্যাল কলেজ . . .
জামায়াতের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিলেন মওদুদীপুত্র
মোয়াজ্জেমুল হক ॥ বাংলাদেশে মৌলবাদী, জঙ্গীবাদী, যুদ্ধাপরাধী কথিত রাজনৈতিক দল জামায়াতে ইসলামীর যখন চলছে চরম দুর্দিন ও দুঃসময়- ঠিক তখনই তাতে যেন ঘি ঢেলে দিলেন অখ- পাকিস্তানের জামায়াতে ইসলামীর প্রতিষ্ঠাতা সৈয়দ আবুল আলা মওদুদীর পুত্র জনপ্রিয় কলামিস্ট সৈয়দ হায়দার ফারুক মওদুদী। ঢাকায় গত শনি ও রবিবার ‘ধর্ম ও রাজনীতি দক্ষিণ এশিয়া’ শীর্ষক দু’দিনের আন্তর্জাতিক ইতিহাস সম্মিলনী অনুষ্ঠানে এসে ফারুক মওদুদী নিজ পিতা ও পিতাসৃষ্ট ধর্মীয় উন্মাদনা সৃষ্টিকারী দল জামায়াতের বিরুদ্ধে যেসব কথা সাহসের সঙ্গে . . .
ঝুঁকি নিয়ে
ধুলোবালি, ভাঙ্গা রাস্তা আর অসহনীয় যানজটের শহর এই রাজধানী ঢাকা। তার ওপর অপ্রশস্ত সড়ক বড় বড় বাস-ট্রাকের চলাচল জীবনযাত্রা দুঃসহ করে তুলছে। এসব অপ্রশস্ত সড়কের কারণে প্রতিদিন রাজধানীতে যানজটে অটকা পড়ে থাকতে হয় বহু মানুষকে। এ দুঃসহ আস্থা থেকে নিস্তার পায় না স্কুলগামী ছোট শিশুরাও। একে তো যানজট, তার ওপর প্রয়োজনীয় বাহনের অভাবে ছবির এই শিশুদের আরটিসির বাসের পেছনে চেপে মারাত্মক ঝুঁকি নিয়ে নিজ নিজ গন্তব্যে অর্থাৎ শিক্ষা প্রতিষ্ঠানের যেতে দেখা যাচ্ছে। যথা সময়ে স্কুলে পৌঁছানোর প্রানান্তকর চেষ্টারই প্রতিফলন . . .
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন বেসরকারী শিক্ষক-কর্মচারীরা
স্টাফ রিপোর্টার ॥ বেসরকারী শিক্ষক-কর্মচারীদের ২০ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদান করায় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে বিভিন্ন শিক্ষক সংগঠন। অভিনন্দন বার্তায় শিক্ষক নেতারা বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার যে শিক্ষাবান্ধব সরকার এ মহার্ঘ্য ভাতা প্রদানের মধ্যদিয়ে একথা আবার প্রমাণিত হলো। বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ঐক্যপরিষদের এক জরুরী সভা সোমবার সেগুন বাগিচায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের অন্যতম আহ্বায়ক আলী আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক . . .