মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১৪ অক্টোবর ২০১৩, ২৯ আশ্বিন ১৪২০
পুলিশের পোশাক পরে ডাকাতি সংঘবদ্ধ চক্র গ্রেফতার
ওয়্যারলেস সেট, খেলনা পিস্তল, চাপাতি রামদা, রড উদ্ধার
স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পুলিশের পোশাক পরে ডাকাতির একটি সংঘবদ্ধ চক্র তৎপর হয়ে উঠেছে। পুলিশ পরিচয়ে এরা ব্যাংকের সামনে ওঁৎপেতে থাকে। এমনকি এরা সাদা পোশাকের পুলিশের বিশেষ টহলে ব্যবহৃত মাইক্রোবাস নিয়েও ডাকাতি করছে। এ রকমই একটি চক্রের সন্ধান পেয়েছে গোয়েন্দা পুলিশ। শনিবার রাতভর ঢাকা মহানগরীতে অভিযান চালিয়ে জড়িত ৬ ডাকাতকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে দুই সেট পুলিশের পোশাক, একটি ওয়্যারলেস সেট, একটি খেলনা পিস্তল, দুইটি চাপাতি, রামদা, রড ও নেশা জাতীয় ট্যাবলেট জব্দ করা হয়। এদিকে পাশাপাশি . . .
সরকার কিলিং স্কোয়াড গঠন করছে ॥ রিজভী
স্টাফ রিপোর্টার ॥ বিরোধী দলের আন্দোলন ঠেকাতে সরকার কিলিং স্কোয়াড গঠন করছে বলে অভিযোগ করেছেন বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। রবিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, সরকারের অন্যায়, অত্যাচার, জুলুম, নির্যাতন, লুটপাট, হত্যা ও গুমের বিরুদ্ধে যখন জনগণ রুখে দাঁড়ানো শুরু করেছে। তখন সরকার অত্যাচারের মাত্রা বাড়িয়ে দিচ্ছে। তাদের হাতে শুধু বিরোধীদলীয় নেতাকর্মীরা নয়, সাংবাদিকসহ শান্তিপ্রিয় পেশাজীবী মানুষও নির্যাতিত হচ্ছে। রিজভী . . .
রাজপথে বিশৃঙ্খলার চেষ্টা করলে দাঁতভাঙ্গা জবাব ॥ হাছান মাহমুদ
স্টাফ রিপোর্টার ॥ অতীতের মতো বিএনপি জামায়াত রাজপথে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে আওয়ামী লীগের কর্মীরা দাঁতভাঙ্গা জবাব দেবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙ্গে দিয়ে গণতন্ত্রকে সমুন্নত রাখা হবে। রবিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনাসভায় পরিবেশ ও বনমন্ত্রী এ কথা বলেন। আলোচনাসভায় সংগঠনের উপদেষ্টা ইশতিয়াক হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, হুমায়ুন কবির প্রমুখ। বিরোধী দলের . . .
পেঁয়াজের দাম নাগালের বাইরে
অর্থনৈতিক রিপোর্টার ॥ কোরবানি সামনে রেখে দফায় দফায় বাড়ছে পেঁয়াজের দাম। টিসিবির বিক্রি কার্যক্রম জোরদার করা হলেও পেঁয়াজের দাম নাগালের বাইরে চলে যাচ্ছে। এ যাবতকালের সর্বোচ্চ দামে ভোক্তাদের পেঁয়াজ কিনতে হচ্ছে। বাজারভেদে প্রতিকেজি দেশী পেঁয়াজে ১০০-১২০ টাকা পর্যন্ত গুনতে হচ্ছে ক্রেতাদের। ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ৯০-১০০ এবং পাকিস্তান ও চীনের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০-৮৫ টাকায়। দাম বাড়ায় নিত্যপ্রয়োজনীয় এ পণ্যটি ক্রয়ে ক্রেতাদের নাভিশ্বাস উঠেছে। খুচরা বিক্রেতারা বলছেন, পাইকারি বাজারে দাম বেশি তাই খুচরা . . .