মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩০ জানুয়ারী ২০১৩, ১৭ মাঘ ১৪১৯
পাড়ায় পাড়ায় দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে ॥ তরিকুল
স্টাফ রিপোর্টার ॥ নির্দলীয় সরকারের দাবি আদায় করতে পাড়ায় পাড়ায় ও মহল্লায় মহল্লায় সংগঠিত হয়ে এ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। তিনি বলেন, সরকার দেশে নৈরাজ্য সৃষ্টি করে একদলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায়। আন্দোলন করেই নির্দলীয় সরকারের দাবি আদায় ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল নেতাকর্মীর মুক্ত করতে হবে। মঙ্গলবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাকা . . .
বাণিজ্যমেলা শেষ হচ্ছে কাল, গতবারের চেয়ে বেচাকেনা অর্ধেক
রহিম শেখ ॥ মেলার প্রথম দিন আগুনে পুড়ে ৬টি স্টল ছাই হয়ে যাওয়া, কেনাকাটায় মন্দাভাব, মেলায় ছাত্রলীগের চাঁদাবাজির অভিযোগ এবং সর্বশেষ পারটেক্স প্যাভিলিয়নের ছাদ ধসে খ-কালীন চাকরিতে অংশ নেয়া এক ছাত্রের মৃত্যুর ঘটনার মধ্য দিয়ে শেষ হচ্ছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। দেশী-বিদেশী ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনীর সবচেয়ে বড় এ আসরে এবার অন্য সময়ের তুলনায় ক্রেতা সমাগম বেশি ছিল। তবে গতবারের তুলনায় এবার বিকিকিনি অর্ধেকে নামার কথা বলেছেন ব্যবসায়ীরা। এদিকে মাসের পুরোটায় ভেজাল ও মানহীন পণ্যের . . .
নয়া নৌপ্রধানকে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিলেন সেনা ও বিমানবাহিনীপ্রধান
নৌবাহিনীর নবনিযুক্ত প্রধান ফরিদ হাবিবকে র‌্যাঙ্ক ব্যাজে ভূষিত করা উপলক্ষে মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর বাসসর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান ইকবাল করিম ভূঁইয়া ও বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মুহাম্মদ ইনামুল বারী নয়া নৌপ্রধানকে ভাইস এ্যাডমিরালের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টা মেজর জেনারেল (অব) তারিক আহমেদ সিদ্দিকী, এ্যাম্বাসেডর এ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, মুখ্য সচিব শেখ মোঃ ওয়াহিদউজ্জামান, . . .
ডেপুটি স্পীকারের কাছে নাগরিক সমাজের স্মারকলিপি
সংসদ রিপোর্টার ॥ নারীর প্রতি সহিংসতা বন্ধে জাতীয় সংসদকে আরও দৃঢ় ও কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন নাগরিক সমাজের প্রতিনিধিরা। মঙ্গলবার বিকেলে ডেপুটি স্পীকার শওকত আলীর কাছে নাগরিক সমাজের প্রতিনিধিরা এ বিষয়ে একটি স্মারকলিপি দেন। ব্র্যাক চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের নেতৃত্বে নাগরিক সমাজের প্রতিনিধিদের মধ্যে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আআমস আরেফিন সিদ্দিক, মানবাধিকার নেত্রী এ্যাডভোকেট সুলতানা কামাল, ফারাহ্ কবীর, আয়েশা খানম, মালেকা বেগম, মুহাঃ আজিজ খান, ড. সামন্ত লাল সেন, বদিউল আলম . . .
চার্জশীট না দেয়ায় তদন্ত কর্মকর্তাকে তলব
স্টাফ রিপোর্টার ॥ ১৩ মাসেও জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জাম উদ্ধারের একটি মামলায় চার্জশীট না দেয়ায় ওই মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মোঃ আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধ তদন্ত বিভাগের পরিদর্শক ওমর ফারুককে আগামী ১৯ ফেব্রুয়ারি আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবাদ প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি . . .