মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৩ জানুয়ারী ২০১৩, ১০ মাঘ ১৪১৯
পবিপ্রবিতে ছাত্রলীগের সঙ্গে আ’লীগ ও ব্যবসায়ীদের সংঘর্ষ
আহত শতাধিক ॥ দেড় শ’ দোকানপাট ভাংচুর লুট
নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২২ জানুয়ারি ॥ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্ধকোটি টাকার টেন্ডার দাখিলকে কেন্দ্র করে র‌্যাব-পুলিশের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও ব্যবসায়ীদের দফায় দফায় ব্যাপক সংঘর্ষ হয়। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষের শতাধিক নেতাকর্মী ও ব্যবসায়ী আহত হয়েছেন। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মীরা ক্যাম্পাসের পূর্ব পাশের বাজারের অন্তত দেড়শ’ দোকানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। . . .
তত্ত্বাবধায়ক চাইলেও গত সরকারের সমালোচনা খন্দকার মোশাররফের
বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন একই সঙ্গে গত তত্ত্বাবধায়ক সরকারের তীব্র সমালোচনা করেছেন এবং আগামী নির্বাচন তত্ত্বাবধায়কের অধীনেই নেয়ার জোর দাবি জানিয়েছেন। কুমিল্লার সকল সংসদীয় আসন পুনর্বহালের দাবিতে জাতীয় প্রেসক্লাবে প্রতীকী গণঅনশন কর্মসূচীতে সংহতি জ্ঞাপন করে তিনি বলেন, ১/১১ পরবর্তী মঈন-ফখরুদ্দীন সরকার গায়ের জোরে ২ বছর ক্ষমতায় ছিল। কিন্তু সংবিধান অনুযায়ী তাঁদের তিন মাসের মধ্যে নির্বাচন নিশ্চিত করার কথা ছিল। তাদের রুটিন কাজকর্ম করার কথা থাকলেও তারা বহু . . .
বিমানবন্দরে চুরির সময় গ্রেফতার
স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহ আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের এক কর্মচারীকে চোরাচালানের সময় হাতে-নাতে গ্রেফতার করা হয়েছে। তার নাম জাহিদুল ইসলাম। মঙ্গলবার বিকেলে বিমানবন্দর আর্মড পুলিশ তাকে আটক করে। পুলিশ জানায়, জাহিদুল ইসলাম লাবীব গ্রুপ নামে একটি রফতানি প্রতিষ্ঠানের কর্মচারী। তিনি বিমানবন্দরের রফতানি কার্গো হাউসে কর্মরত। বিকেলে তিনি কার্গো হাউস থেকে বের হওয়ার সময় গেটে তাকে আটক করে আর্মড পুলিশ। এ সময় তার দেহতল্লাশি করে পুলিশ একটি দামী পোশাক উদ্ধার করে। জিজ্ঞাসাবাদে তিনি . . .
কেজি ৫০০ টাকা
সাধারণ মানুষের কাছে আম খুবই প্রিয় একটি ফল। সুস্বাদু এবং রসালো ফল হিসেবে সবার প্রথম পছন্দ আম। এক সময় শুধু জ্যৈষ্ঠ মাসেই পাওয়া যেত এই সুস্বাদু ফল। এ সময় দামও থাকে সাধারণ মানুষের নাগালের মধ্যে। কিন্তু বর্তমানে রাজধানীর বাজারে প্রায় সব সময়ই পাওয়া যায় এটি। তবে দাম একটু চড়া। অসময়ের এই আমের মূল্য হাঁকা হচ্ছে প্রতিকেজি ৫০০ টাকা। ছবিটি মঙ্গলবার বায়তুল মোকাররম ওভারব্রিজের কাছ থেকে তোলা -জনকণ্ঠ . . .