মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৩, ৪ মাঘ ১৪১৯
বই নিয়ে অনিয়ম বন্ধে জেলা ও উপজেলায় অভিযান চালানো হবে
সব ডিসিকে চিঠি ॥ অনুলিপি যাচ্ছে এসপি, ইউএনও ও ওসির কাছে
স্টাফ রিপোর্টার ॥ অবৈধ নোট-গাইড, বিনামূল্যের সহায়ক ও পাঠ্যবই বিক্রির বিরুদ্ধে রাজধানীর সঙ্গে সঙ্গে জেলা ও উপজেলা পর্যায়ে অভিযান শুরুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে সকল জেলা প্রশাসককে (ডিসি) চিঠি দিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। চিঠির অনুলিপি যাচ্ছে জেলা পুলিশ সুপার (এসপি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) কাছেও। এদিকে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির (বাপুস) নীতিমালা উপেক্ষা করে সৃজনশীল ও অনুশীলন বইয়ে অতিরিক্ত মূল্য বসিয়ে . . .
মেয়েলী কণ্ঠ ব্যবহার করে বিচারপতি পরিচয়ে প্রতারণা ॥ গ্রেফতার ২
স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্টের বিচারপতি পরিচয়দানকারী দুই ভুয়া বিচারপতিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরা হচ্ছে রাকিব হাসান বাদল (২৪) ও মঞ্জুরুল হক রিপন (৩৪)। মঙ্গলবার মধ্যরাতে ডিবির অতিরিক্ত উপপুলিশ কমিশনার মশিউর রহমানের নেতৃত্বে গোয়েন্দা ও অপরাধ তথ্য (পশ্চিম) বিভাগের দল নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন পাড়াগাঁও এলাকা থেকে তাদের আটক করে। বুধবার গোয়েন্দা পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানা গেছে। সংবাদ সম্মেলনে ডিবির পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার . . .
মূল আসামি রাজু গ্রেফতার
সাভারে গণধর্ষণ
স্টাফ রিপোর্টার ॥ সাভারের কলেজছাত্রীকে গণধর্ষণের ঘটনায় মূল আসামি জাহিদুল ইসলাম রাজুকে (২২) গ্রেফতার করেছে ঢাকা জেলা পুলিশ। ঢাকা জেলা পুলিশের একটি দল বরগুনা জেলা থেকে রাজুকে গ্রেফতার করে। ইতোপূর্বে গ্রেফতার হওয়া ৫ জনকে নিয়ে এ মামলায় ৬ জন গ্রেফতার হলো। গত ১৩ জানুয়ারি জাহিদুলকে বরগুনা জেলা থেকে গ্রেফতার করে ঢাকা জেলা পুলিশের একটি দল। বুধবার দুপুর ৩টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাজুকে হাজির করা হয়। সংবাদ সম্মেলনে ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ . . .
ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষর
নিরাপদ কাজের পরিবেশ
স্টাফ রিপোর্টার ॥ শিল্প-কারখানায় অগ্নিদুর্ঘটনা রোধ ও নিরাপদ কাজের পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে সমন্বিতভাবে কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের উদ্দেশ্যে সরকার, মালিক ও শ্রমিক পক্ষের মধ্যে একটি ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সোমবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং আন্তর্জাতিক শ্রম সংস্থার যৌথ উদ্যোগে হোটেল রূপসী বাংলায় দিনব্যাপী একটি বহুপাক্ষিক সভায় এই স্মারক স্বাক্ষরিত হয়। বুধবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, ২৪ নবেম্বর তাজরিন ফ্যাশন গার্মেন্টস কারখানায় সংঘটিত মর্মান্তিক . . .