মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০১১, ১৫ আশ্বিন ১৪১৮
সুন্দরবনে র্যাব_বনদস্যু বন্দুকযুদ্ধে নিহত ৪ ॥ ১২ আগ্নেয়াস্ত্র উদ্ধার
এক ঘণ্টা গুলিবিনিময়, পালিয়ে গেছে দলনেতা রাজু
বাবুল সরদার, বাগেরহাট ॥ সুন্দরবনে র্যাব-৮ ও বনদস্যু রাজু বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে চার বনদস্যু নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালের দিকে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ভৈরব নদীর ধনচেবাড়িয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হলো পিরোজপুরের বেলায়েত হোসেন, খুলনার রওশন আলী, বাগেরহাটের মংলার কামরুল ইসলাম ও বাগেরহাটের আঃ বারেক। র্যাব সদস্যরা পরে ঘটনাস্থলে তলস্নাশি করে ১২টি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, একটি ট্রলার, রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল ও খাদ্যসামগ্রী উদ্ধার করে। পরে র্যাব সদস্যরা লাশ নিয়ে এসে . . .
দেশের মানুষ শান্তিতে আছে, শান্তি নেই বিএনপি নেতাকর্মীদের
স্বেচ্ছাসেবক লীগের আলোচনাসভায় নাসিম
বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের মানুষের শান্তি আছে। কিন্তু শানত্মি নেই বিএনপির নেতাকর্মীদের মনে। কেননা তারা দুর্নীতি করতে পারছে না। বিগত জোট সরকারের সময়ের সেই গ্রেনেড হামলা, জঙ্গীবাদ নেই। দেশে মানুষের খাদ্যাভাব নেই। সবদিক দিয়ে দৰিণ এশিয়ার মধ্যে এই অঞ্চলে সবচেয়ে বেশি শানত্মিপূর্ণ অবস্থা বিরাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরের শান্তি নিশ্চিত করেছেন। তাই তিনিই বলতে পারেন বিশ্বশান্তির কথা। বৃহস্পতিবার জাতীয় শিশু একাডেমীর মিলনায়তনে . . .
অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ঢাকা মেডিক্যালে ভর্তি
স্টাফ রিপোর্টার ॥ অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহকারী হিসাবরৰক মোঃ শহিদুলস্নাহ (৫০)। বৃহস্পতিবার দুপুরে আগারগাঁও অফিস থেকে বাসে চড়ে বাসায় যাওয়ার পথে এ ঘটনা ঘটে। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাত্রাবাড়ী থানা সূত্রে যানা যায়, দুজন লোক বৃহস্পতিবার দুপুর একটারদিকে শহিদুলস্নাহকে অজ্ঞান অবস্থায় ওই থানায় নিয়ে আসে। তারা জানান, শহিদুল্লাহ অজ্ঞান অবস্থায় যাত্রাবাড়ী চৌরাসত্মায় পড়েছিল। থানায় আসার পর তার সঙ্গে থাকা পরিচয়পত্র দেখে জানতে পারে . . .
আজ এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা
স্টাফ রিপোর্টার ॥ আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সকল সরকারী-বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজে (এমবিবিএস ও বিডিএস) নতুন শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১৯টি সরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্বাস্থ্য অধিদফতরের অনুরোধে ভর্তি পরীক্ষা নিয়ে অসৎ বাণিজ্যে লিপ্ত ব্যক্তি ও কোচিং সেন্টারের ওপর গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর এ পরীৰা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রেস থেকে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে পালানোর সময় শাহানশাহ . . .