মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৮ জুলাই ২০১১, ২৪ আষাঢ় ১৪১৮
হরতালে কর্মচঞ্চল চট্টগ্রাম বন্দর, শিল্প কারখানা সচল
বিএনপি কার্যালয় প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট আহূত ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন ছিল একেবারেই ঢিলেঢালা। বৃহস্পতিবার বন্দরনগরী চট্টগ্রামে সকাল থেকেই চলেছে প্রচুরসংখ্যক যানবাহন। নগরীতে কর্মজীবী মানুষদের পদচারণা ছিল লক্ষণীয়। জনজীবনে তেমন কোন ছন্দপতন দেখা যায়নি। এদিন চট্টগ্রাম বন্দরে স্বাভাবিক পণ্য ওঠানামা করেছে। ইপিজেডসহ শিল্পাঞ্চলগুলোতেও যথারীতি সচল ছিল উৎপাদনের চাকা। হরতালের সমর্থনে নগরীর কোথাও কোন পিকেটিং দেখা যায়নি। তবে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয় প্রাঙ্গণে দুটি ককটেল বিস্ফোরণ . . .
দেশে প্রথম ল্যাপটপ উৎপাদন কারখানা উদ্বোধন আজ
দশ বারো একুশ ও ২৫ হাজার টাকায় বিশ্বমানের এসব ল্যাপটপ কেনা যাবে
সংসদ রিপোর্টার ॥ ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শুক্রবার দেশে প্রথমবারের মতো উদ্বোধন করা হচ্ছে ল্যাপটপ উৎপাদন কারখানা। এ মাসের শেষেই দেশে উৎপাদিত ল্যাপটপ বাজারজাত করা হবে। এ ল্যাপটপের চার ভাগে বাজারজাতমূল্য নির্ধারণ করা হয়েছে। ১০ হাজার টাকা, ১২ হাজার টাকা, ২১ হাজার টাকা ও ২৫ হাজার টাকায় দেশের মানুষ আনত্মর্জাতিক মানসম্পন্ন ল্যাপটপ কিনতে পারবেন। সরকারের এ উদ্যোগ তথ্যপ্রযুক্তির ৰেত্রে বিপস্নব সৃষ্টি করবে। বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে জহিরম্নল হক ভুঁইয়া মোহনের সম্পূরক প্রশ্নের জবাবে এ . . .
জাতীয় কর তথ্য ও সেবা কেন্দ্র চালু হচ্ছে শীঘ্রই
প্রাথমিকভাবে চট্টগ্রাম ও ঢাকায়
শাহ আলম খান ॥ কর তথ্য সহজলভ্য ও করদাতাদের সর্বোত্তম সেবা দিতে দ্রম্নততম সময়ের মধ্যে চালু হচ্ছে 'জাতীয় কর তথ্য ও সেবা কেন্দ্র।' প্রাথমিকভাবে স্বল্প পরিসরে ও পরীৰামূলকভাবে ঢাকা ও চট্টগ্রামে দুইটি পৃথক কেন্দ্র খোলা হচ্ছে। পর্যায়ক্রমে এ কার্যক্রম সারাদেশে বিসত্মৃত করা হবে। কর জাল বিসত্মৃত ও জাতীয় রাজস্ব বোর্ডের আধুনিকায়ন পরিকল্পনার অংশ হিসেবেই সরকার ন্যাশনাল ট্যাঙ্ পেয়ার্স ইনফরমেশন এ্যান্ড সার্ভিস সেন্টার চালুর সিদ্ধানত্ম নিয়েছে। প্রকল্প বাসত্মবায়নে ব্রিটিশ দাতা সংস্থা ডিএফআইডি প্রয়োজনীয় অর্থ . . .
রধানমন্ত্রীর কাছে ২০০৭-০৮ অর্থবছরের অডিট রিপোর্ট পেশ
বাংলাদেশ কম্পট্রোলার এ্যান্ড অডিটর জেনারেল আহমেদ আতাউল হাকিম বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে সাৰাত করে ২০০৭_'০৮ অর্থবছরের অডিট রিপোর্ট পেশ করেছেন। এ সময় প্রধানমন্ত্রী হালনাগাদ অডিট রিপোর্ট প্রকাশের ওপর গুরম্নত্বারোপ করে বলেন, এতে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা এবং দুর্নীতি দমন সহায়ক হবে। খবর বাসসর। রিপোর্ট পেশের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, বর্তমান সরকার হালনাগাদ অডিট প্রতিবেদন প্রকাশের ওপর জোর দিচ্ছে এবং আগামী বছরের মধ্যেই তা সম্ভব . . .
পুলিশের ১৪ কর্মকর্তা বদলি
স্টাফ রিপোর্টার ॥ পুলিশের উচ্চ পর্যায়ের ১৪ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এ সংক্রানত্ম আদেশ জারি করা হয়েছে। র্যাবের পরিচালক (অতিরিক্ত ডিআইজি) মোঃ বখতিয়ার আলমকে খুলনা পিটিসির কমান্ড্যান্ট পদে, ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার মীর শহীদুল ইসলামকে র্যাবের পরিচালক পদে, অতিরিক্ত ডিআইজি চৌধুরী আবদুলস্নাহ আল-মামুনকে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, অতিরিক্ত ডিআইজি আবু মুসা মোহাম্মদ ফখরম্নল ইসলাম খানকে ঢাকা পুলিশ স্টাফ কলেজের এমডিএস, শরীয়তপুরের এসপি একেএম . . .