মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৫ জুলাই ২০১১, ৩১ আষাঢ় ১৪১৮
ওসি ও এএসপি পালিয়ে গেলে বেপরোয়া হয়ে ওঠে হামলাকারীরা
৩০ ঘণ্টা হরতালের প্রথম দিনে ফতুল্লা ঘটনার তদন্ত রিপোর্ট প্রকাশ
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ গত ১০ জুলাই ইসলামী দলগুলোর আহূত হরতালের প্রথম দিন সকালে ফতুলস্নার পঞ্চবটিতে পিকেটারদের হামলায় অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান খানসহ ১২ পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি বৃহস্পতিবার ঢাকা রেঞ্জের ডিআইজির কাছে রিপোর্ট দিয়েছে। সূত্রের দাবি, রিপোর্টে তদন্ত কমিটি উলেস্নখ করেছে, ঘটনার সময় কোন ব্যবস্থা না নিয়ে ফতুলস্না থানার এএসপি রিয়াজুল কবির দৌড়ে এবং ওসি আইনুল হক দেয়াল টপকে পালিয়ে যান। এ কারণে বেপরোয়া হয়ে ওঠে হামলাকারীরা। তারা লাঠিসোটা নিয়ে ঝাঁপিয়ে পড়ে পুলিশ . . .
মুক্তিযুদ্ধের ইতিহাসে নারীদের সঠিকভাবে তুলে ধরা হয়নি
মহিলা পরিষদ সভাপতি আয়শা খানমের অভিযোগ
স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধের ইতিহাসে নারীদের ভূমিকা সঠিকভাবে তুলে ধরা হয়নি বলে অভিযোগ করেছে মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম। ইতিহাস বিকৃতকারীদের শাস্তি দাবি করে নতুন ইতিহাস রচনা করার দাবি করেন তিনি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত বাংলাদেশের নারী আন্দোলন ও গণমাধ্যম শীর্ষক সেমিনারে মহিলা পরিষদের সভাপতি একই সঙ্গে আগামী দিনে নারীর অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন। সেমিনারে বক্তব্য রাখেন গণমাধ্যম ব্যক্তিত্ব একুশে টেলিভিশনের উপদেষ্টা আতিকুল হক চৌধুরী, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক . . .
ছাত্রলীগকে একটি ল্যাপটপের মধ্যে আবদ্ধ করার ঘোষণা
বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ডিজিটাল বাংলাদেশ গড়ার সত্যিকারের কারিগর হিসেবে ছাত্রলীগকে গড়ে তোলার সাংগঠনিক কার্যক্রম নেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। আর সর্বপ্রথম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে নতুন যাত্রাপথের মডেল হিসেবে গড়ে তুলতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক ওমর শরিফ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নের প্রত্যয় ঘোষণা করেছেন। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির . . .
৩০ ঘণ্টা হরতালের প্রথম রাতে ফতুল্লা থানার এক এসআই ছিনতাইয়ে ব্যস্ত ছিলেন
এমপির কাছে লিখিত অভিযোগ
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ফতুল্লা থানার এক সাব-ইন্সপেক্টরের বিরদ্ধে ৭ ব্যবসায়ীর কাছ থেকে ৮৪ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। ছিনতাই হওয়া ব্যবসায়ীদের একজন বৃহস্পতিবার বিকেলে জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছে। এর আগেও এই এসআইয়ের বিরুদ্ধে বিভিন্ন রকম অভিযোগ ওঠে। ফতুলস্না থানার ভারপ্রাপ্ত কর্মকতর্া পর্যনত্মও তার বিরুদ্ধে একাধিক জিডি করেছেন। এত অভিযোগেও তার বিরম্নদ্ধে শাসত্মিমূলক ব্যবস্থা গ্রহণ না করে সোনারগাঁও থানায় বদলি করা হয়েছে। বাড়ি গোপালগঞ্জ- এই পরিচয় দিয়ে প্রভাব বিসত্মারের অভিযোগ . . .
'আমার দেশ' পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে সেনাসদরের বক্তব্য
১৪ জুলাই বৃহস্পতিবার 'দৈনিক আমার দেশ' পত্রিকায় 'সেনাবাহিনীতে সরকারের শুদ্ধি অভিযান' শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়, যার প্রতি অত্যনত্ম উদ্বেগের সঙ্গে সেনাসদরের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বিষয়ে সেনাসদরের বক্তব্য নিম্নরূপ : পত্রিকাটিতে সেনাবাহিনীতে চলমান শুদ্ধি অভিযানের অংশ হিসেবে উলেস্নখযোগ্য সংখ্যক উচ্চপদস্থ কর্মকর্তাকে চাকরিচু্যত বা অব্যাহতি প্রদানের বিষয়ে ঢালাওভাবে মনত্মব্য করা হয়েছে, যা অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত। তবে সম্প্রতি বেশ কিছু সেনা শৃঙ্খলা পরিপন্থী কর্মকা-ের সুনির্দিষ্ট . . .
মার্কিন সশস্ত্র বাহিনী পরিচালিত ট্রমা এ্যাসিস্ট্যান্স কোর্স সমাপ্ত
বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের সশস্ত্র বাহিনীর প্রশিক্ষক দলের তত্ত্বাবধানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী এবং আধাসামরিক বাহিনীর বিভিন্ন পদবির ৪৫ জন প্রশিক্ষণার্থীর জন্য আয়োজিত 'ট্রমা এ্যাসিস্ট্যান্স কোর্স-২০১১' সমাপ্ত হয়েছে। ঢাকা সেনানিবাসে আর্মড ফোর্সেস মেডিক্যাল ইনস্টিটিউটে (এএফএমআই) প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত হয়। সশস্ত্র বাহিনীর কনসালটেন্ট সার্জন মেজর জেনারেল হারম্ননুর রশীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে যুক্তরাষ্ট্রের প্রশিক্ষক ও অন্য অংশগ্রহণকারীদের মাঝে স্মরণিকা ও সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে . . .