মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৯ জুন ২০১১, ১৫ আষাঢ় ১৪১৮
দশ ট্রাক অস্ত্র মামলায় বিরোধী নেতাদের জড়ানো হচ্ছে
বিএনপির সমাবেশে মির্জা ফখরুলের অভিযোগ
স্টাফ রিপোর্টার ॥ সুষ্ঠু তদন্ত না করে রাজনৈতিক প্রতিহিংসার কারণে দশ ট্রাক অস্ত্র মামলায় বিরোধীদলীয় নেতাদের জড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর। একই সঙ্গে তিনি প্রধানমন্ত্রী গণতন্ত্র হত্যা করছেন_ অভিযোগ করে গণতন্ত্র হত্যাকারী হিসেবে প্রধানমন্ত্রীর বিচার হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তেল-গ্যাস-বিদু্যত এবং সব ধরনের যানবাহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত বিৰোভ-সমাবেশে . . .
রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাত
রাষ্ট্রপতি মোঃ জিলস্নুর রহমানের সঙ্গে মঙ্গলবার বঙ্গভবনে সেনাবাহিনী প্রধান মোহাম্মদ আবদুল মুবীন সাৰাত করেন। সাৰাতকালে সেনাবাহিনী প্রধান তাঁর সাম্প্রতিক মিয়ানমার সফর সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। তিনি জানান, মিয়ানমার বাংলাদেশের সঙ্গে আর্থ-সামাজিক সব ৰেত্রে সহযোগিতার সম্পর্ক উন্নয়নে অত্যনত্ম আগ্রহী। বিশেষ করে বিমান যোগাযোগ স্থাপন, যৌথ উদ্যোগে সড়ক নির্মাণ, কৃষি জমি লিজ প্রদান ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধে যৌথ ব্যবস্থা গ্রহণে মিয়ানমার সরকার দ্রম্নত পদৰেপ গ্রহণে ইচ্ছুক। উলেস্নখ্য, সেনাপ্রধান . . .
নিউ ইস্কাটনের ইস্টার্ন টাওয়ারে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৫
৬ বুলেটসহ খোয়া যাওয়া রিভলবার ও ৩৫ ভরি স্বর্ণ উদ্ধার ॥ ৪ জন ৬ দিনের রিমান্ডে
স্টাফ রিপোর্টার ॥ আসলে ওরা ডাকাত! কিন্তু সমাজে ওরা নানা পরিচয়ে পরিচিত। রাজধানীর নিউ ইস্কাটনের ইস্টার্ন টাওয়ারে দিনদুপুরে মুসলিস্নবেশে অস্ত্রের মুখে ডাকাতির ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর এক কর্মচারীসহ ৫ জনকে গ্রেফতারের পর বেরিয়ে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য। গ্রেফতারকৃতদের মধ্যে ৪ জনকে ৬ দিন করে রিমান্ডে নেয়া হয়েছে। আসামি দুদু মিয়াকে জেলহাজতে পাঠানো হয়েছে। উদ্ধার হয়েছে ৬ রাউন্ড বুলেটসহ খোয়া যাওয়া লাইসেন্সকৃত রিভলবার, পেট্রোল বোমা ও ৩৫ ভরি স্বর্ণ। গ্রেফতারকৃত ডাকাতরা পরিচয় লুকিয়ে রাখত নিজেদের . . .
ঢাকায় ডিসেম্বরে দ্বিতীয় আন্তর্জাতিক বঙ্গবিদ্যা সম্মেলন
উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী ১৮ ডিসেম্বর তিন দিনব্যাপী দ্বিতীয় আন্তর্জাতিক বঙ্গবিদ্যা সম্মেলন-২০১১ শুরম্ন হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলা একাডেমীর যৌথ উদ্যোগে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সম্মেলন উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ মঙ্গলবার সাংবাদিকদের এ কথা জানান। খবর বাসসর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বঙ্গবিদ্যা সম্মেলনের সভাপতি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে সংগঠনের একটি প্রতিনিধিদল . . .