মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৭ জুন ২০১১, ৩ আষাঢ় ১৪১৮
সরকার বিচারবহির্ভূত হত্যাকা- সমর্থন করে না
সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী
সংসদ রিপোর্টার ॥ বর্তমান সরকার বিচারবহিভর্ূত হত্যাকা- সমর্থন করে না। আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্য বিচারবহিভর্ূত হত্যাকা-ের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে দেশের প্রচলিত আইন ও বাহিনীর নিজস্ব বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকে। মহাজোট সরকার ৰমতায় আসার পর থেকে এ পর্যনত্ম সন্ত্রাসী, ছিনতাই ও চাঁদাবাজির ঘটনায় সারাদেশে ৩শ' ২৫টি হত্যাকা- সংঘটিত হয়েছে। আর ২০০১ সালের ১ অক্টোবর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনপরবর্তী সহিংস ঘটনার ব্যাপারে গঠিত বিচার বিভাগীয় তদনত্ম কমিশনের প্রতিবেদন শীঘ্রই জনসম্মুখে প্রকাশ . . .
যমুনা পারের সংগ্রামী মানুষের মাঝে হল্যাণ্ডের রাজকুমার রাজকুমারী
বাবু ইসলাম, সিরাজগঞ্জ॥ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ের যমুনার তীরে পূর্ব বাঐতারা গ্রাম। এ গ্রামের বেশিরভাগ মানুষ যমুনার ভাঙ্গনে ক্ষতিগ্রসত্ম হতদরিদ্র। বুধবার রাতে পরিপূর্ণ আলোময় পূর্ণিমার চাঁদ দেখে তারা ঘুমিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে তাদের ঘুম ভাঙ্গে পূর্ণিমার চাঁদের মতোই অতিথি দেখে। এই অতিথিরা হলেন নেদারল্যান্ডসের রাজকুমারি ও রাজকুমার। গ্রামের মানুষও যেন আনন্দে আত্মহারা। গোটা গ্রামে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে উৎসবের পরিবেশ। রাজকুমারী মারগ্রিয়েট ফ্রানসিসকা ও রাজকুমার পিটার ক্রিশ্চিয়ান মাইকেলও গ্রামের . . .
পাগলা এখনও থমথমে এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ আতঙ্ক
পৃথক তদনত্ম করছে র্যাব-১০ ও হেডকোয়ার্টার
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের ফতুলস্নার পাগলার বউ বাজার এলাকায় র্যাবের মাদকবিরোধী অভিযানের সময় গুলিতে স্কুলছাত্র শুভ নিহত ও দুই ছাত্র গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় বৃহস্পতিবারও এলাকা ছিল থমথমে। এ ঘটনায় চাপা ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে এলাকাবাসীর মধ্যে। এলাকাবাসী ঘনবসতি এলাকায় র্যাবের মাদকবিরোধী অভিযানের ধরন নিয়ে প্রশ্ন তুলেছেন। এদিকে র্যাব-১০ ও র্যাব হেডকোয়ার্টার আলাদাভাবে তদনত্ম কাজ শুরম্ন করেছে বলে র্যাবের একটি সূত্র জানিয়েছে। সরেজমিন ঘুরে দেখা গেছে, পাগলার বউ বাজার পুরো এলাকায় মঙ্গলবার রাতের . . .